শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

তানভীরের সন্ধান মেলেনি ৪ দিনেও অজানা আতংকে পরিবার

প্রকাশের সময় : ২০ মার্চ, ২০১৬, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : নিখোঁজের ৪ দিন পরেও তথ্যপ্রযুক্তিবিদ তানভীর হাসান জোহার সন্ধান মিলেনি। আইন-শৃংখলা বাহিনীর সদস্যরাও এ ব্যাপারে কোন ধরনের তথ্য দিতে পারেনি। জোহা জীবিত নাকি মৃত তাও নিশ্চিত নন কেউ।
পরিবারের সদস্যরা এ নিয়ে দুশ্চিন্তার মধ্যে রয়েছেন। অজানা আতঙ্ক তাড়া করে বেড়াচ্ছে পরিবারের সদস্যদের। অসহায় হয়ে পড়েছে জোহার পরিবার। এখন পরিবারটির পাশে কেউ নেই। আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর পক্ষ থেকে তাকে অনুসন্ধানের কথা বলা হলেও তার কোন হদিস এখনো মেলেনি। জোহার স্বজনরা উদ্বিগ্নে রয়েছেন। গতকাল শনিবার পরিবারের পক্ষ থেকে ভাষানটেক থানায় জিডি করার কথা থাকলেও রাত ৭টা পর্যন্ত থানায় জিডি হয়নি। পরিবারের সদস্যরা জানিয়েছেন, থানায় জিডি না নিলে আদালতে যাবেন তারা। ভাষানটেক থানার ওসি নজরুল ইসলাম জানান, গতকাল তানভীর সাহেবের পরিবারের সদস্যরা থানায় এসেছিলেন। আমরা জিডি নেয়ার জন্য তৈরী ছিলাম। কিন্তু পরে তারা জিডি করবেনা বলে জানান এবং তারা নিজ ইচ্ছায় থানা থেকে চলে যান।
এদিকে জোহার স্ত্রী ডা. কামরুন নাহার চৌধুরী বলছেন, জোহা নিখোঁজের পর পরিবারের সদস্যরা তার জীবন নিয়ে শঙ্কিত রয়েছেন। তিনি অপহৃত নাকি নিখোঁজ, তাও তিনি বুঝতে পারছেন না। কারণ, তাকে নিয়ে যাওয়ার প্রক্রিয়াটি স্বাভাবিক ছিল না। তিনি বলেন, জোহা দেশের জন্য কাজ করেছেন। তিনি যেন স্বজনদের কাছে জীবিত ফেরত আসতে পারেন, সে জন্য প্রধানমন্ত্রী, স্বরাষ্ট্রমন্ত্রী ও আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীগুলোর সহযোগিতা কামনা করছি।
রাজধানীর কচুক্ষেত এলাকা থেকে গত বধুবার তাকে অপহরণ করা হয় বলে দাবি করেছেন তার পরিবার। এ ঘটনার পর তারা জিডি করতে থানায় থানায় ঘুরে ব্যর্থ হয়েছেন বলেও অভিযোগ করা হয়েছে। কিন্তু পুলিশের পক্ষ থেকে বলা হয়েছে, ঘটনাস্থল ওই সব থানা এলাকা না হওয়ায় জিডি নেওয়া হয়নি।
জানা গেছে, তানভীর হাসান জোহা গত বুধবার অফিস থেকে বাসায় ফেরার সময় রাত ১২টার দিকে শেষবার স্ত্রী’র সঙ্গে ফোনে কথা বলেন। এর আগে দুইদিন তিনি বাসায় ফেরেননি।
তার পরিবারে পক্ষ থেকে জানান, গত বুধবার রাতে বাসায় ফেরার সময় জোহার সঙ্গে তার বন্ধু ইয়ামির আহমেদ ছিলেন। তিনিই ফোন করে জোহার অপহরণের সংবাদ তাদেরকে জানান। এ খবর পাওয়ার পরপরই পুলিশকে জানাতে তারা প্রথমে কলাবাগান থানায় যান। এরপর কাফরুল ও ক্যান্টনমেন্ট থানায় যান। কিন্তু ঘটনাস্থল ওই দুই থানা এলাকা না হওয়ায় তাদেরকে ভাষানটেক থানায় গিয়ে জিডি করতে বলা হয়। এরপর তারা সেখানে না গিয়ে বাসায় ফিরে যান।
এ ব্যাপারে তানভীর হাসান জোহার শ্যালক মাহমুদ হোসেন চৌধুরী রাত ৭ টায় জানান, এখন পর্যন্ত আমরা জোহার কোন সন্ধান পাইনি। আামরা সবাই টেনশনের মধ্যে আছি। তিনি বলেন, অজানা এক আতঙ্ক সবাইকে তাড়া করছে। জানি না তিনি কোথায় কি অবস্থায় আছেন।
উল্লেখ্য, তানভীর হাসান জোহা তথ্য ও যোগাযোগ প্রযুক্তি (আইসিটি) মন্ত্রণালয়ের সাইবার নিরাপত্তা বিভাগের ডিরেক্টর (অপারেশন) ছিলেন। তবে এই প্রকল্পটি গত দুই মাস ধরে স্থগিত রয়েছে। সম্প্রতি বাংলাদেশ ব্যাংকের রিজার্ভ থেকে হ্যাকিংয়ের মাধ্যমে ডলার সরিয়ে নেওয়ার ঘটনায় তদন্তের কাজে সেখানে তাকে নেওয়া হয়েছিল বলে জানা গেছে।
প্রথমদিন কয়েকটি থানা ঘুরেও একটি সাধারণ ডায়েরি করতে না পেরে অনেকটা হতাশ হয়ে পড়েছে জোহার পরিবার।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (1)
রোমান ২০ মার্চ, ২০১৬, ১০:৪২ এএম says : 0
আমরা যা বোঝার বুঝে গেছি। কিন্তু মানতে পারছিনা। আর কিছু করতেও পারছি না।
Total Reply(1)
Parvin ২০ মার্চ, ২০১৬, ১০:৪৩ এএম says : 4
akdom khai kotha bolsen

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন