শুক্রবার, ১৯ আগস্ট ২০২২, ০৪ ভাদ্র ১৪২৯, ২০ মুহাররম ১৪৪৪

সারা বাংলার খবর

বগুড়া বারের নির্বাচনে বিএনপি-জামায়াতের নিরঙ্কুশ বিজয়

বগুড়া ব্যুরো | প্রকাশের সময় : ২৫ নভেম্বর, ২০১৭, ২:০৯ পিএম

বগুড়া জেলা আইনজীবী সমিতির বার্ষিক নির্বাচনে বিএনপি-জামায়াত সমর্থিত জাতীয়তাবাদী আইনজীবী ঐক্য প্যানেল নিরঙ্কুশ বিজয় অর্জন করেছে। নির্বাচনে ১৩টি পদের মধ্যে সভাপতি, সাধারণ সম্পাদকসহ ১১টি পদে নির্বাচিত হয়েছেন জাতীয়তাবাদী আইনজীবী ঐক্য প্যানেলের প্রার্থীরা। অপরদিকে মহাজোট সমর্থিত সম্মিলিত আইনজীবী সমন্বয় পরিষদ প্যানেল থেকে সদস্য পদে মাত্র ২জন নির্বাচিত হয়েছেন।

২০১৮ সালের জন্য বগুড়া জেলা আইনজীবী সমিতির সভাপতি পদে নির্বাচিত হয়েছেন জাতীয়তাবাদী আইনজীবী ঐক্য প্যানেলের প্রার্থী প্রবীণ আইনজীবী অ্যাডভোকেট আফতাব উদ্দীন আহমেদ। তিনি পেয়েছেন ৩৩৫ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী সম্মিলিত আইনজীবী সমন্বয় পরিষদ ও মহাজোট সমর্থিত প্রার্থী অ্যাডভোকেট লুৎফে গালিব আল জাহিদ মৃদুল পেয়েছেন ২৭৫ ভোট। সাধারণ সম্পাদক পদে জাতীয়তাবাদী আইনজীবী ঐক্য প্যানেল মনোনীত প্রার্থী অ্যাডভোকেট এ.কে.এম সাইফুল ইসলাম ৩২৬ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী সম্মিলিত আইনজীবী সমন্বয় পরিষদ ও মহাজোট মনোনীত প্রার্থী মকবুল হোসেন মুকুল পেয়েছেন ২৭১ ভোট। এছাড়াও সহ-সভাপতির দুটি পদে নির্বাচিত হয়েছেন জাতীয়তাবাদী ঐক্য প্যানেল মনোনীত প্রার্থী অ্যাডভোকেট আজবাহার আলী, সেলিম রেজা, যুগ্ম সম্পাদক পদে নির্বাচিত হয়েছেন একই প্যানেলের পিএম মঈনুল হাসান হেলাল ও আতিকুল মাহবুব সালাম। লাইব্রেরী ও সমাজ কল্যাণ সম্পাদক পদে ২৯৯ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন জাতীয়তাবাদী আইনজীবী ঐক্য প্যানেল মনোনীত প্রার্থী মো: সিরাজুল হক, তাঁর নিকটতম প্রতিদ্বন্দ্বী মহাজোট মনোনীত প্রার্থী আক্কাস আলী পেয়েছেন ২৯২ ভোট। ম্যাগাজিন, ক্রীড়া ও সাংস্কৃতিক সম্পাদক পদে জাতীয়তাবাদী আইনজীবী ঐক্য প্যানেল মনোনীত প্রার্থী গোলাম দস্তগীর সরকার শাওন ৩৩১ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী মহাজোট প্রার্থী ইউনুস আলী পেয়েছেন ২৬৬ ভোট। কার্যনির্বাহী সদস্য পদে নির্বাচিত হয়েছেন জাতীয়তাবাদী আইনজীবী ঐক্য প্যানেল মনোনীত প্রার্থী অ্যাডভোকেট মো: আতোয়ার হোসেন আপন, শরিফুল ইসলাম হিরা, গোলাম মোস্তফা মজনু এবং মহাজোট মনোনীত প্রার্থী মো: জুয়েল ও দেবাশিষ রায়।

বগুড়া জেলা আইনজীবী সমিতির বার্ষিক নির্বাচনের রিটার্নিং অফিসার অ্যাডভোকেট বিনয় কুমার ঘোষ রজত ভোট গণনা শেষে শুক্রবার রাত সাড়ে ৯টায় এ ফলাফল ঘোষণা করেন।

তিনি আরো জানান, নির্বাচনে মোট ভোটার সংখ্যা ছিল ৬৪৬ জন, তার মধ্যে ৬২৬ জন ভোটার তাদের ভোটাধিকার প্রয়োগ করেছেন।
এদিকে, আইনজীবি সমিতির নির্বাচনে নিরঙ্কুশ বিজয় অর্জন করায় বগুড়া জেলা বিএনপি, জামায়াতে ইসলামীসহ ২০দলীয় জোটভুক্ত সকল রাজনৈতিক দল ও তাদের সহযোগী সংগঠনের পক্ষ থেকে নবনির্বাচিত আইনজীবী নেতৃবৃন্দসহ বগুড়া আইনজীবি সমিতির সকল সদস্যকে অভিনন্দন জানানো হয়েছে।

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন