ঢাকা, শনিবার, ১৫ আগস্ট ২০২০, ৩১ শ্রাবণ ১৪২৭, ২৪ যিলহজ ১৪৪১ হিজরী

জাতীয় সংবাদ

রিজার্ভ চুরিতে বিএনপি জামায়াত জড়িত -হাসান মাহমুদ

প্রকাশের সময় : ২২ মার্চ, ২০১৬, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক হাছান মাহমুদ বলেছেন, লন্ডনে কার্গো বিমান বন্ধ, এটিএম বুথ জালিয়াতি এবং বাংলাদেশ ব্যাংকের রিজার্ভ চুরিতে বিএনপি-জামায়াতের হাত আছে। গতকাল (সোমবার) ঢাকার সেগুনবাগিচার স্বাধীনতা হলে আওয়ামী মুক্তিযোদ্ধা প্রজন্ম লীগের এক আলোচনা সভায় এই দাবি জানান তিনি। বঙ্গবন্ধুর জন্মদিন উপলক্ষে সভাটি আয়োজন করা হয়।
হাছান মাহমুদ বলেন, ‘দেশ যখন এগিয়ে যাচ্ছে, তখন পাকিস্তানি ভাবধারায় বিশ্বাসীরা বসে নেই। তাদের ষড়যন্ত্র অব্যাহত রয়েছে। লন্ডনে কার্গো বিমান বন্ধ, এটিএম বুথ জালিয়াতি, বাংলাদেশ ব্যাংকের রিজার্ভ চুরিÑসব একই সূত্রে গাঁথা। এসব ষড়যন্ত্রের অংশ। এসব ষড়যন্ত্রের পেছনে বিএনপি-জামাতের হাত আছে।’
ক্ষমতাসীন দলের প্রচার সম্পাদক বলেন, যুদ্ধাপরাধীদের বাঁচাতে যারা ২৫ মিলিয়ন ডলারে আমেরিকান লবিস্ট নিয়োগ দিতে পারে, ১০১ মিলিয়ন ডলার চুরি করা হ্যাকারদের সাথে তাদের সম্পর্ক নেই, তা বিশ্বাস করতে কষ্ট হয়। তদন্তে শিগগিরই সব বেরিয়ে আসবে বলে মন্তব্য করেন হাছান মাহমুদ।
বিএনপির কাউন্সিলে খালেদার জিয়ার বক্তব্যের প্রতিক্রিয়ায় হাছান মাহমুদ তার (খালেদা) বিরুদ্ধে ফৌজদারি মামলার দাবি জানান।
গত শনিবার রাজধানীর ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশনে অনুষ্ঠিত বিএনপির ষষ্ঠ কাউন্সিলে খালেদা জিয়া নির্দলীয় সরকারের অধীনে নির্বাচনের দাবি করেন। পরে কাউন্সিলের রুদ্ধদ্বার অধিবেশনে তিনি বলেন, শেখ হাসিনাকে বাদ দিয়েই আগামী নির্বাচন হবে।
হাছান মাহমুদ বলেন, খালেদা জিয়া হাসিনাবিহীন নির্বাচনের কথা বলেছেন। এটি কিসের ষড়যন্ত্র? তিনি কি আরেকটি ২১ আগস্ট চান? এর তদন্ত প্রয়োজন।
খালেদা জিয়া ফৌজদারি অপরাধ করেছেন উলেখ করে ক্ষমতাসীন দলের প্রচার সম্পাদক বলেন, তার (খালেদা) বিরুদ্ধে ফৌজদারি মামলা হওয়া প্রয়োজন। সরকারকে অনুরোধ করব, খালেদার বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নিন।
আওয়ামী লীগের গত সরকারের পরিবেশমন্ত্রী হাছান মাহমুদ বলেন, বর্তমান সরকারের অধীনেই ২০১৯ সালের নির্বাচন হবে এবং খালেদা জিয়াও তাতে অংশ নেবেন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন