রোববার, ২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১, ১৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

ইসলামী জীবন

ইসলামী কর্মতৎপরতা- জাতীয় ওলামা মাশায়েখ আইম্মা পরিষদ

| প্রকাশের সময় : ১৫ ডিসেম্বর, ২০১৭, ১২:০০ এএম

জাতীয় ওলামা মাশায়েখ আইম্মা পরিষদ আয়োজিত ওলামা সম্মেলনে ইসলামী আন্দোলনের যুগ্ম মহাসচিব অধ্যাপক মাওলানা এটিএম হেমায়েত উদ্দিন বলেছেন, দেশের এই ক্রান্তিকালে নায়েবে নবী হযরত ওলামায়ে কেরামগণকে দায়িত্বশীল ভুমিকা নিয়ে এগিয়ে আসতে হবে। ওলামায়ে কেরামকে ইসলামী অনুশাসন প্রতিষ্ঠায় নেতৃত্ব দিতে হবে। ওলামায়ে কেরামের বিচিছন্নতায় নাস্তিক্যবাদী ও তাগুতি শক্তিগুলো সুযোগ নিয়ে ধর্মান্তরীনসহ ইসলামবিরোধী কর্মকান্ডে লিপ্ত।

তিনি বলেন, ১৫০ কোটি মুসলমানের বুকে একফোঁটা রক্ত থাকতে জেরুজালেমকে ইসরাইলের রাজধানী হতে দেয়া হবে না। প্রয়োজনে মুসলমানরা জেরুজালেম পুনরুদ্ধারের আন্দোলনের ঘোষণা দিবে। তিনি মুসলিম বিশ্বকে ফিলিস্তিনের পক্ষে অবস্থান নেয়ার আহŸান জানান। পুরানা পল্টনস্থ আইএবি মিলনায়তনে মাওলানা ইমতিয়াজ আলমের সভাপতিত্বে এবং মাওলানা বাছির উদ্দিন মাহমুদ ও মাওলানা নাযীর আহমাদ শিবলীর পরিচালনায় অনুষ্ঠিত ওলামা সম্মেলনে বিশেস অতিথির বক্তব্য রাখেন ওলামা মাশায়েখ আইম্মা পরিষদের কেন্দ্রীয় সদস্য সচিব মাওলানা গাজী আতাউর রহমান, মাওলানা লোকমান হোসাইন জাফরী, মাওলানা হেদায়েতুল্লাহ আজাদী, মাওলানা ইউনুছ ঢালী, মাওলানা তারিক জামিল প্রমুখ। পরে মাওলানা ইউনুস ঢালীকে আহŸায়ক, মাওলানা হেদায়েতুল্লাহ আজাদীকে যুগ্ম আহŸায়ক ও মাওলানা বাছির উদ্দিন মাহমুদকে সদস্য সচিব করে ৩১ সদস্য বিশিষ্ট জাতীয় ওলামা মাশায়েখ আইম্মা পরিষদ ঢাকা মহানগর দক্ষিণ কমিটি গঠন করা হয়। সম্মেলনে নেতৃবৃন্দ বলেন, দেশের এই ক্রান্তিকালে নায়েবে নবী হযরত ওলামায়ে কেরামগণকে দায়িত্বশীল ভুমিকা নিয়ে এগিয়ে আসতে হবে।
ইসলামী ঐক্যজোট
ইসলামী ঐক্যাজোট নেতৃবৃন্দ এক সভায় বলেছেন-নিরাপত্তা ও মৌলিক অধিকারের নিশ্চয়তা ছাড়া রোহিঙ্গারা সেই আরাকানে ফিরে যেতে পারে না যা তাদের জন্য একটি জ্বলন্ত অগ্নিকুন্ড। তারা বাংলাদেশ সরকার, আন্তর্জাতিক কর্তৃপক্ষসমূহ, ওআইসি এবং মুসলিম বিশ্বকে রোহিঙ্গাদেরকে মাতৃভূমিতে পুনঃস্থাপনের পূর্বে তাদের মৌলিক অধিকার সমূহের নিরাপত্তার জন্য যথাযথ চাপ প্রয়োগ এবং কালক্ষেপন না করে কার্যকরী ব্যবস্থা গ্রহনের জন্য অনুরোধ জানিয়েছেন। তারা বলেন-পুনর্বাসনকে নিরাপদ ও সফল করার জন্য একটি সর্বাতœক ও গতিশীল কুটনৈতিক তৎপরতা অবশ্যই চালাতে হবে। ইসলামী ঐক্যজেটের চেয়ারম্যান ও নেজামে ইসলাম পার্টির সভাপতি মাওলানা আবদুর রকীব এডভোকেটের সভাপতিত্বে আল্লামা আতহার আলী (রহ.) মিলনায়তনে অনুষ্ঠিত সভায় অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন জোটের সিনিয়র যুগ্ম মহাসচিব বীর মুক্তিযোদ্ধা ডাঃ মাওলানা শওকত আমীন, সহকারী মহাসচিব মাওলানা কামরুজ্জামান রোকন, মাওলানা আনোয়ার হোসেন আনসারী, ইসলামী ছাত্রসমাজের সাবেক সভাপতিদ্বয় মাওলানা মুঃ ইসমাইল বোখারী ও মুঃ ইলিয়াস আতহারী ও বর্তমান সভাপতি হাফেজ এস.এম হাবিবুর রহমান ও মহাসচিব হাফেজ আরিফ মাহমুদ, মাওলানা নাজমুল হক প্রমুখ।
ইসলামী আন্দোলন
মুসলমানদের প্রথম কিবলা বাইতুল মুকাদ্দাসের আঙ্গিনায় অবৈধ জারয রাষ্ট্র ইসরাঈলের রাজধানীর স্বীকৃতি মুসলিম উম্মাহ কোনভাবে মেনে নেবে না। সা¤্রাজ্যবাদের নব্য ফেরাউন মার্কিন প্রেসিডেন্ট ট্রাম্পের সিদ্ধান্ত বিশ্বকে উত্তপ্ত করবে। জাতিসংঘ ও আই সি, আরবলীগসহ শান্তিকামী বিশ্ব নেতৃবৃন্দ যখন মধ্যপ্রাচ্যের পারস্পারিক সংঘাত মিটিয়ে শান্তি প্রতিষ্ঠার চেষ্টায় রত, তখনই বিশ্ব সভ্যতার জন্য হুমকি ট্রাম্পের সিন্ধান্ত বিশ্বকে বৃদ্ধাঙ্গুল দেখিয়েছে। গতকাল বিকালে পল্টনস্থ নগর কার্যালয়ে ইসলামী আন্দোলন বাংলাদেশ ঢাকা মহানগর উত্তরের যৌথসভায় নগর উত্তর সভাপতি অধ্যক্ষ হাফেজ মাওলানা শেখ ফজলে বারী মাসউদ উপর্যুক্ত কথা বলেন। তিনি বলেন, ঢাকা উত্তরের মেয়র নির্বাচনের নামে সরকার যদি বিগত নির্বাচনের ন্যায় তামাশা করতে চায় তবে অযথা রাষ্ট্রীয় অর্থ অপচয় করা থেকে বিরত থাকুন। প্রহসনের নির্বাচন নিগরবাসী দেখতে চায় না।
উক্ত সভায় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন আলহাজ আনোয়ার হোসাইন, মাওলানা আরিফুল ইসলাম, হাফেজ মাওলানা সিদ্দিকুর রহমান, নুরুল ইসলাম নাঈম, মুফতী মাছউদুর রহমান, মুফতী ওয়ালি উল্লাহ, মুফতী ফরিদুল ইসলাম, হাফেজ নিজাম উদ্দিন, প্রকৌশলী গিয়াস উদ্দিন, একে এম নাজমুল হক প্রমুখ। -প্রেস বিজ্ঞপ্তি।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন