বুধবার, ০৮ মে ২০২৪, ২৫ বৈশাখ ১৪৩১, ২৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

কে হচ্ছেন নগর পিতা?

| প্রকাশের সময় : ২০ ডিসেম্বর, ২০১৭, ১২:০০ এএম

রংপুর জেলা সংবাদদাতা : আগামী কাল অনুষ্ঠিতব্য রংপুর সিটি কপোরেশন ২য় নির্বাচন। নির্বাচনকে ঘিরে গত কয়েকদিন ধরেই ভোটারদের মাঝে গুঞ্জন চলছে। সবার মুখেই এশন একটি প্রশ্ন ঘুরপাক খাচ্ছে সেটি হলো ‘কে হচ্ছেন নগর পিতা’? এই প্রশ্নের উত্তর নিশ্চিতভাবে কেউ বলতে না পারলেও সবাই মনে করছেন এবারের নির্বাচনে লড়াই হবে ত্রিমুখী। নির্বাচনে মেয়র পদে ৭ জন প্রতিদ্ব›দ্বীতা করলেও মুলতঃ লড়াই হবে লাঙ্গল নৌকা ও ধানের শীষের মধ্যে। মেয়র পদে বিজয়ী প্রার্থীর মধ্যে পরাজিত প্রার্থীর ভোটের ব্যবধান বেশ বড় হওয়ারও ধারণা দিয়েছেন নির্বাচন বিশ্লেষকরা।
রংপুর সিটি কর্পোরেশনের ২য় তথা আগামীকালের নির্বাচনে প্রতিদ্ব›িদ্বতা করছেন জাতীয় পার্টি মনোনিত মোস্তাফিজার রহমান মোস্তফা (লাঙ্গল), আওয়ামীলীগ মনোনিত সরফুদ্দীন আহম্মেদ ঝন্টু (নৌকা), বিএনপি মনোনিত কাওছার জামান বাবলা (ধানের শীষ), ইসলামী আন্দোলন বাংলাদেশ মনোনিত এটিএম গোলাম মোস্তফা (হাতপাখা), ন্যাশনাল পিপলস পার্টি মনোনিত সেলিম আখতার (আম), বাসদ মনোনিত আব্দুল কুদ্দুস (মই) এবং স্বতন্ত্র প্রার্থী হোসেন মকবুল শাহরিয়ার আসিফ (হাতি) প্রতীক নিয়ে প্রতিদ্ব›িদ্বতা করছেন। তবে লাঙ্গল নৌকা আর ধানের শীষের মধ্যেই হবে লড়াই বলে মনে করছেন নগরবাসী। তবে ৩ জনের মধ্যে মুল লড়াইয়ে লাঙ্গল প্রতীকের মোস্তফা এগিয়ে আছেন বলেও মনে করছেন বিশ্লেষকরা।
সিটি কর্পোরেশনের গত নির্বাচনে মোস্তাফিজার রহমান মোস্তফা সরফুদ্দিন আহমেদ ঝন্টুর কাছে প্রায় ৩০ হাজার ভোটে পরাজিত হন। তবে তার পরাজয়ের পেছনে জাতীয় পার্টি এবং পার্টির চেয়ারম্যানকেই দায়ী করেন সাধারণ মানুষ। মেয়র প্রার্থী হিসেবে মোস্তফার নাম ঘোষনা করলেও জাপা চেয়ারম্যান এরশাদ দফায় দফায় তার মত পরিবর্তন করা এবং মোস্তফাকে দল থেকে বহিস্কারের ঘোষণা দেয়ার কারনেই মুলত তিনি হেরে যান। কিন্তু এবারে বেশ আগে থেকেই জাপা চেয়ারম্যন এরশাদ মেয়র প্রার্থী হিসেবে মোস্তাফার নাম ঘোষণা করেন এবং তার পক্ষে মাঠে নামেন। নির্বাচনী তফশীল ঘোষণার পর থেকে গতকাল পর্যন্ত জাতীয় পার্টির বিভিন্ন নেতৃবৃন্দ মাঠে থেকে মোস্তফার পক্ষে গনসংযোগ করেন। এ বিষয়টি মোস্তফার জন্য বিশাল সহায়ক হিসেবে কাজ করছে। মোস্তফার ব্যক্তি ইমেজ অত্যন্ত ভালো এবং ভোটারদের অত্যন্ত কাছাকাছি যাওয়ায় তিনি ভোটারদের মন জয় করে নিয়েছেন অনেক আগেই। তাছাড়া রংপুরের মানুষ এরশাদ প্রিয়। এরশাদের ঘাঁটি হিসেবে পরিচিত রংপুরের সাধারণ মানুষের কাছে ‘লাঙ্গল’ প্রতীক খুব জনপ্রিয় প্রতীক। এই প্রতীকের প্রতি রংপুরের মানুষ দুর্বল। সে কারনেও এই প্রতীকধারী প্রার্থী মোস্তফা এখন পর্যন্ত বেশ এগিয়ে আছেন এবং তারই নগর পিতা হওয়ার সম্ভাবনা বেশি।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (5)
তারেক মাহমুদ ২০ ডিসেম্বর, ২০১৭, ১:৩৭ এএম says : 2
সুষ্ঠ নির্বাচন হলে কাওছার জামান বাবলই হবে নগর পিতা
Total Reply(1)
Mbh ২০ ডিসেম্বর, ২০১৭, ২:৩৬ এএম says : 4
Jonto win
Mirajul Islam ২০ ডিসেম্বর, ২০১৭, ১২:১৫ পিএম says : 0
ইসলামী আন্দোলন বাংলাদেশ মনোনিত এটিএম গোলাম মোস্তফা (হাতপাখা)
Total Reply(0)
Abdul Matin ২০ ডিসেম্বর, ২০১৭, ১২:১৬ পিএম says : 1
অবশ্যই জামাত বি এন পি প্রাথী
Total Reply(0)
তাজরিয়া ২০ ডিসেম্বর, ২০১৭, ১:৪৭ পিএম says : 0
এটা নির্ভর করবে নির্বাচন কেন হচ্ছে তার উপর
Total Reply(0)
মিলন ২০ ডিসেম্বর, ২০১৭, ১:৪৭ পিএম says : 0
এটা আমরা সবাই জানি এখানে কে হবে
Total Reply(0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন