ঢাকা, বৃহস্পতিবার, ০৬ আগস্ট ২০২০, ২২ শ্রাবণ ১৪২৭, ১৫ যিলহজ ১৪৪১ হিজরী

জাতীয় সংবাদ

ইউপি নির্বাচনেও ভোট ডাকাতি হয়েছে -বিএনপি

প্রকাশের সময় : ২৩ মার্চ, ২০১৬, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : বিএনপি অভিযোগ করেছে উপজেলা, পৌরসভা এবং সিটি নির্বাচনের মতোই ইউনিয়ন পরিষদ নির্বাচনেও ভোট ডাকাতি হয়েছে। বর্তমান সরকারের অধীনে কোনো নির্বাচন সুষ্ঠু হওয়া সম্ভব নয় বলে মনে করে দলটি। গতকাল নয়া পল্টনের বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে সংবাদ সম্মেলনে বিএনপির যুগ্ম-মহাসচিব রিজভী আহম্মেদ এসব কথা বলেন।
সারাদিনের ভোটচিত্র তুলে ধরে রিজভী আহম্মেদ বলেন, পিরোজপুরের নেছারাবাদ উপজেলার ১০টি ইউনিয়ন পরিষদ নির্বাচনে সবক’টি ভোটকেন্দ্র দখল করে নিয়েছে আওয়ামী সন্ত্রাসীরা। ভোটকেন্দ্র থেকে বিএনপির এজেন্টদের বের করে দিয়ে তারা নিজেদের প্রার্থীর ব্যালটে সিল মারার তা-ব চালিয়েছে। জেলার ভা-ারিয়া থানার ইকরি ইউনিয়ন যুবদল সাধারণ সম্পাদক হেলাল উদ্দিনকে কুপিয়ে গুরুতর আহত করেছে সশস্ত্র সন্ত্রাসীরা। তিনি এখন হাসপাতালে মৃত্যুর সঙ্গে লড়ছেন। অবিলম্বে তার ওপর হামলাকারী সন্ত্রাসীদের গ্রেফতারসহ দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানান রিজভী।
এছাড়া মুন্সীগঞ্জের সিরাজদিখান উপজেলার বালুচর, রাজনগর, কালীনগর, রসুনিয়া ও মধ্যপাড়া ইউনিয়নের সকল ভোটকেন্দ্রে আওয়ামী লীগ মনোনীত প্রার্থীর ব্যালট পেপারে সিল মারছে আওয়ামী লীগ নেতারা। সন্ত্রাসীরা ভোটকেন্দ্রগুলো দখলে নিয়ে এলাকায় ব্যাপক তা-ব অব্যাহত রেখেছে।
বিএনপির এই নেতা বলেন, পটুয়াখালী জেলাধীন গলাচিপা উপজেলার ৯ নম্বর কলাগাছিয়া ইউনিয়নের আওয়ামী লীগের চেয়ারম্যান প্রার্থী দুলাল চৌধুরী তার ভাই-ভাতিজা ও দলের অন্য সন্ত্রাসীদের নিয়ে ১, ২, ৩, ৬ নং ভোটকেন্দ্র থেকে বিএনপির এজেন্টদের মারধর করে বের করে দিয়েছে। পুলিশ, র‌্যাব, বিজিবির সহায়তায় সন্ত্রাসীরা এলাকায় ব্যাপক তা-ব করেছে। বিএনপি মনোনীত প্রার্থী এডভোকেট মোশাররফ হোসেনের বাড়ির কাছের কেন্দ্র আওয়ামী সন্ত্রাসীরা দখলে নিতে না পারার কারণে সেই কেন্দ্রটির ভোট গ্রহণ স্থগিত করা হয়েছে।
‘বাউফল উপজেলা ১নং কাছিপাড়া ইউনিয়নে বিএনপি সমর্থিত চেয়ারম্যান প্রার্থীর এজেন্টদের অস্ত্রের মুখে সব কেন্দ্র থেকে বের করে দিয়েছে আওয়ামী সন্ত্রাসীরা। সন্ত্রাসীরা সেসব এলাকায় নৌকা প্রতীকে আওয়ামী প্রার্থীর ব্যালটে সিল মেরে বাক্স ভর্তি করেছে বলে অভিযোগ করেন রিজভী আহম্মেদ।
তিনি বলেন, বরিশালের উজিরপুর উপজেলার আটরা ইউনিয়ন পরিষদ নির্বাচনে পশ্চিম আটরা সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্র ও হাবিবপুর হাইস্কুল কেন্দ্র আওয়ামী সন্ত্রাসীরা দখলে নিয়ে দেদারসে সিল মেরেছে। বড়াকোঠা ইউনিয়নের সকল ভোটকেন্দ্র স্থানীয় সংসদ সদস্য ইউনুস তালুকদার নিজেই তার সাঙ্গপাঙ্গদের নিয়ে সকাল ৯টার পরপরই দখলে নিয়েছে।
ঢাকা জেলাধীন দোহার উপজেলার কুসুমহাটি ইউনিয়ন পরিষদ নির্বাচনে বাস্তা মাদরাসা কেন্দ্র, কার্তিকপুর উচ্চ বিদ্যালয় কেন্দ্র, বাবুডাঙ্গি মক্তব কেন্দ্রসহ অন্যান্য কেন্দ্রের চতুর্দিকে আওয়ামী সন্ত্রাসীরা সশস্ত্র অবস্থায় অবস্থান করে। যাতে বিএনপির ভোটাররা ভোটকেন্দ্রে ঢুকতে না পারে বলে অভিযোগ করেন তিনি।
রিজভী বলেন, সাতক্ষীরা জেলাধীন কলারোয়া উপজেলার যুগীখালী ইউনিয়ন পরিষদ নির্বাচনে সকল ভোটকেন্দ্র দখল করে সশস্ত্র সন্ত্রাসীরা নৌকা প্রতীকে সিল মেরেছে। স্বাধীনতার পর থেকে এ পর্যন্ত আওয়ামী লীগ সমর্থিত প্রার্থী কখনই এই ইউনিয়নে চেয়ারম্যান পদে বিজয়ী হতে পারেনি। কুশোডাঙ্গা ইউনিয়নে শাকদা প্রাইমারি স্কুল ভোটকেন্দ্র, পানি কাউড়িয়া হাইস্কুল কেন্দ্র, বায়টা প্রাইমারি স্কুল কেন্দ্র, কলাটুপি প্রাইমারি স্কুল কেন্দ্রসহ প্রায় সব কেন্দ্রই দখল করে নৌকা প্রতীকে সিল মেরেছে আওয়ামী লীগ। দেয়াড়া ইউনিয়ন পরিষদ নির্বাচনে খোদ হাইস্কুল কেন্দ্র, পাকুড়িয়া প্রাইমারি স্কুল কেন্দ্র, খলিলপুর প্রাইমারি স্কুল কেন্দ্র দখলে নিয়ে নৌকা প্রতীকে ইচ্ছেমতো সিল মেরেছে আওয়ামী ক্যাডার বাহিনী। হেলাতলা ইউনিয়ন ও ক্যারেলকাটা ইউনিয়নেও একই অবস্থা এবং সেখানে সোমবার থেকে ব্যাপক গোলাগুলি এবং নারকীয় তা-ব চালাচ্ছে আওয়ামী সন্ত্রাসীরা।
বিএনপির অভিযোগ, ইউনিয়ন পরিষদ নির্বাচনকে কেন্দ্র করে চট্টগ্রামের সীতাকুন্ডের সলিমপুর ইউনিয়ন পরিষদ নির্বাচনে বিএনপির মেম্বার প্রার্থী ও ইউনিয়ন যুবদল সভাপতি রোকনউদ্দিনকে ধরে নিয়ে গেছে র‌্যাব। বিএনপির তরফ থেকে রিজভী আহম্মেদ রোকনউদ্দিনকে নিঃশর্ত মুক্তির দাবি জানান।
এর আগে সকালে তিনি দেশের প্রথম দফায় ৭১৭টি ইউনিয়ন পরিষদ (ইসি) প্রায় সব কয়টিতে দখল করে জোর করে ব্যালট পেপারে সিল মারা হচ্ছে বলে অভিযোগ করেন তিনি।
সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন বিএনপির আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক নাজিম উদ্দিন আলম, যুববিষয়ক সম্পাদক সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল, সহ-সাংগঠনিক সম্পাদক আবদুস সালাম, সহ-দফতর সম্পাদক আসাদুল করিম শাহীন, মহানগর বিএনপির যুগ্ম-আহ্বায়ক কাজী আবুল বাশার প্রমুখ।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

গত ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন