শনিবার, ১৮ মে ২০২৪, ০৪ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৯ জিলক্বদ ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

পৃথক সড়ক দুর্ঘটনায় নিহত ৫ আহত ৬৮

আন্তর্জাতিক ডেস্ক : | প্রকাশের সময় : ২৮ ডিসেম্বর, ২০১৭, ১২:০০ এএম


দেশের বিভিন্ন স্থানে সড়ক দুর্ঘটনায় নিহত হয়েছে ৫ জন ও আহত হয়েছে ৬৮ জন। এ সংক্রান্ত আমাদের সংবাদদাতাদের পাঠানো প্রতিবেদন-
বিশেষ সংবাদদাতা, বগুড়া ব্যুরো জানান, বগুড়ার মোকামতলার পাকুড়তলায় যাত্রীবাহী কোচ নিয়ন্ত্রণ হারিয়ে গাছের সাথে ধাক্কা লেগে দুর্ঘটনায় পতিত হলে ঘটনাস্থলেই ৩ জন ও আহত অবস্থায় হাসপাতালে অপর একজন মারা যান। বগুড়া হাইওয়ে পুলিশের ওসি আবুল বাশার জানান, গতকাল বুধবার সকাল আনুমানিক ৬টায় ঢাকা থেকে কুড়িগ্রাম যাওয়ার পথে বগুড়ার শিবগঞ্জ থানার মোতামতলার পাকুড়তলা এলাকায় ঢাকা - রংপুর মহাসড়কে যাত্রীবাহী কোচটি একটি পথচারীকে বাঁচাতে গিয়ে নিয়ন্ত্রণ হারিয়ে রাস্তার পাশে গাছের সাথে ধাক্কা লেগে দুর্ঘটনায় পতিত হয়। এতে ঘটনাস্থলেই ওই পথচারী সহ তিনজন মারা যান। আহত অবস্থায় ১২ জনকে বিভিন্ন হাসপাতলে ভর্তি করা হয়। এর মধ্যে এক মহিলা যাত্রী গোবিন্দগঞ্জ স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসাধীন অবস্থায় মারা যান। নিহতদের মধ্যে পথচারী আব্দুল জোব্বার (৫৫) এর পরিচয় পাওয়া গেছে। সে বগুড়ার শিবগঞ্জ থানার হরিরামপুর গ্রামের ভোলামিয়ার পুত্র।
রাজশাহী ব্যুরো জানান, রাতে ডিউটি শেষ করে ঘরে ফেরার পথে গতকাল সকালে হড়গ্রাম নতুনপাড়া এলাকায় বাস উল্টে ডোবায় পরে আহত হয়েছে ১৫ জন। তাদের রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। আহতদের মধ্যে ৬জনের পরিচয় পাওয়া গেছে। আহতরা হলেন, গোদাগাড়ী উপজেলার প্রেমতলি এলাকার শৌসুমি (২৫), রাজাবাড়ি এলাকার জহুরা (৬০) ও তার বোন বহুরা (৫৫), আসমা (৩০), পিরোজপুর বাগানপাড়া এলাকার নুরজাহান (৫০) ও সকিনা (৩০)। প্রত্যক্ষদর্শীরা ও আহতরা জানান, তারা সবাই খড়খড়ি বাইপাস এলাকার আমান জুটমিলে কাজ করে। রাতের ডিউটি শেষে তারা আমান জুটমিলের ভাড়া করা বাস মাহাবুব এন্টারপ্রাইজ (ঢাকা মেট্রো জ-০৪-০০৮৭) বাড়ি ফিরছিলেন। আহতরা অভিযোগ করে বলেন, বাস হেলপার চালাচ্ছিলো। এক পর্যায়ে নিয়ন্ত্রণ হারিয়ে বাসটি রাস্তার পাশের ডোবায় উল্টে যায়। খবর পেয়ে ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স রাজশাহী সিনিয়র স্টেশন অফিসারের নেতৃত্বে ডুবুরী, উদ্ধারকারীটিম ও এ্যাম্বুলেন্সসহ একটি দল ঘটনাস্থলে পৌঁছে আহতদের উদ্ধার করে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করে। বাসের হেলপার ও ড্রাইভার পালিয়ে যায়।
সাটুরিয়া (মানিকগঞ্জ) উপজেলা সংবাদদাতা জানান, ঢাকা আরিচা মহাসড়কের মানিকগঞ্জের সাটুরিয়ায় পোষাক কারখানার শ্রমিকবাহী বাসের সাথে অপরদিক থেকে আসা যাত্রীবাহী বাসের মুখোমুখি সংঘর্ষে কমপক্ষে ৪০ পোষাক শ্রমিক আহত হয়েছে। আহতদের বেশির ভাগই সাটুরিয়ার নয়াডিঙ্গী বাসস্ট্যান্ড এলাকার তারাশিমা অ্যাপারেলস নামে একটি পোশাক কারখানার নারী শ্রমিক। গতকাল বুধবার সকালে ঢাকা আরিচা মহসড়কের সাটুরিয়ার সেকেন্ড গোলড়া নামক এলাকায় এ দুর্ঘটনাটি ঘটে। গোলড়া হাইওয়ে থানা পুলিশের ওসি মো: হাবিবুর রহমান জানায়, সাটুরিয়ার নয়াডিঙ্গী বাসস্ট্যান্ড এলাকার তারাশিমা অ্যাপারেলস নামে একটি পোশাক কারখানার কর্মীবাহী বাসের সঙ্গে পাটুরিয়াগামী অপর একটি যাত্রীবাহী বাসের মুখোমুখি সংঘর্ষের ঘটনা ঘটে। এতে উভয় বাসের চালকসহ বেশ কয়েক জন আহত হয়। তাদের উদ্ধার করে মানিকগঞ্জ সদর হাসপাতালে পাঠানো হয়েছে। মানিকগঞ্জ সদর হাসপাতাল সূত্রে জানা গেছে, সড়ক দুর্ঘটনায় আহত কমপক্ষে ৪০ জনকে জরুরি বিভাগের চিকিৎসা নিয়েছে। অধিকাংশের অবস্থা গুরুতর হওয়ায় তাদের হাসপাতালে ভর্তি করা হয়েছে। বাকিদের প্রাথমিক চিকিৎসা দেওয়া হয়েছে।
তানোর (রাজশাহী) উপজেলা সংবাদদাতা জানান, রাজশাহীর তানোরে সড়ক দুর্ঘটনায় এক গরু ব্যবসায়ী নিহত ও ২ জন আহত হয়েছে। গতকাল বুধবার দুপুরে তানোর-রাজশাহী সড়কের মদনার বাঁশতলা নামক স্থানে এই দুর্ঘটনা ঘটেছে। নিহত গরু ব্যবসায়ীর নাম শাহআলম (৩৫) সে চাঁপাইনবাবগঞ্জ জেলার শিবগঞ্জ উপজেলার এলাম আলীর পুত্র বলে জানা গেছে। আহতদের আশঙ্কাজনক অবস্থায় তানোর উপজেলা হাসপাতালে নেয়া হলে উন্নত চিকিৎসার জন্য রামেক হাসপাতালে প্রেরণ করা হয়েছে। এছাড়াও মোটরসাইকেল চালক তানোর পৌর এলাকার কালিগঞ্জ মাসিন্দা গ্রামের রবু শেখের পুত্র রাকিব তাকেও আশঙ্কাজনক অবস্থায় রামেকে পাঠানো হয়ে। জানা গেছে, চাঁপাইনবাবগঞ্জ জেলার শিবগঞ্জ উপজেলা থেকে ১০টি গরু বিক্রির জন্য রাজশাহী সিটি হাটে নেয়ার পথে তানোর-রাজশাহী সড়কের মদনার বাঁশতলা নামক স্থানে দুর্ঘটনার কবলে তবে ভুটভুটি চালক পালিয়ে যায়। প্রত্যক্ষদর্শীরা জানান, একজন পথযাত্রীকে রক্ষা করতে গিয়ে গরু বোঝায় ভুটভুটি চালক নিয়ন্ত্রণ হারিয়ে গাছের সঙ্গে ধাক্কা লেগে ভুটভুটি উল্টে যায়। এ সময় ভুটভুটির আরোহী আহআলম গাছের ধাক্কায় মাথা ফেটে ঘটনাস্থলেই মারা যায়। এদিকে বিপরীত দিক থেকে আসা মোটরসাইকেল চালক ভয়ে মোটরসাইকেল থেকে লাফিয়ে পড়ে এতে মোটরসাইকেলটিও দুমড়ে-মুচড়ে যায়। অন্যদিকে দুর্ঘটনা কবলিত ভুটভুটি ও মোটরসাইকেল পুলিশ হেফাজতে নেয়া হয়েছে।

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন