শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

অবশেষে শৈত্যপ্রবাহ ঢাকায়ও আসছে ধেয়ে

বিশেষ সংবাদদাতা, চট্টগ্রাম ব্যুরো | প্রকাশের সময় : ৪ জানুয়ারি, ২০১৮, ১২:০০ এএম

পৌষ মাসের তৃতীয় সপ্তাহ অতিবাহিত হওয়ার সময়েই প্রায় সারাদেশে জেঁকে বসতে শুরু করেছে স্বাভাবিক শীতের ‘শীতকাল’। গতকাল (বুধবার) সন্ধ্যায় সর্বশেষ আবহাওয়া পূর্বাভাসে জানা গেছে, শৈত্যপ্রবাহ ঢাকায়ও আসছে ধেয়ে। রাজশাহী, রংপুরসহ উত্তর জনপদে হিমেল কনকনে হাওয়া বইছে। শীত আর ঘন কুয়াশায় স্বাভাবিক জীবনযাত্রা ব্যাহত হচ্ছে। আবহাওয়া বিভাগ জানায়, পাবনা, চুয়াডাঙ্গা, নওগাঁ, দিনাজপুর ও সৈয়দপুর অঞ্চলসমূহের উপর দিয়ে মৃদু শৈত্যপ্রবাহ বয়ে যাচ্ছে এবং তা অব্যাহত থাকতে পারে। এই শৈত্যপ্রবাহ ঢাকা, ময়মনসিংহ, রংপুর, রাজশাহী ও খুলনা বিভাগের অন্যান্য স্থানেও বিস্তার লাভ করতে পারে।
আজ (বৃহস্পতিবার) সন্ধ্যা পর্যন্ত ২৪ ঘণ্টার পূর্বাভাসে জানা গেছে, সারাদেশে রাতের তাপমাত্রা স্থানভেদে ১ থেকে ৩ ডিগ্রি সেলসিয়াস হ্রাস পেতে পারে। দিনের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে। আগামী ২ দিনে আবহাওয়ার সামান্য পরিবর্তন হতে পারে। এর পরের ৫ দিনে অর্থাৎ আগামী সপ্তাহের শেষের দিকে তাপমাত্রা আরও হ্রাস পেতে পারে।
আজ অস্থায়ীভাবে আংশিক মেঘলা আকাশসহ সারাদেশের আবহাওয়া শুষ্ক থাকতে পারে। মধ্যরাত থেকে সকাল পর্যন্ত দেশের কোথাও কোথাও হালকা থেকে মাঝারি ধরনের কুয়াশা পড়তে পারে। গতকাল সন্ধ্যা পর্যন্ত ২৪ ঘণ্টায় দেশের সর্বনিম্ন তাপমাত্রা ছিল চুয়াডাঙ্গায় ৯.৩ এবং সর্বোচ্চ হাতিয়ায় ২৬.২ ডিগ্রি সেলসিয়াস। ঢাকায় সর্বোচ্চ ও সর্বনিম্ন তাপমাত্রা ২৪.৬ এবং ১৪.২ ডিগ্রি সে.। এ সময় সর্বোচ্চ বৃষ্টিপাত হয়েছে শ্রীমঙ্গলে ৩৪ মিলিমিটার। চট্টগ্রামে ১২ মিমি বৃষ্টি হয়েছে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন