বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

ভিশন-২০৩০ বিএনপির রাজনৈতিক দূরদর্শিতার অনন্য দলিল-ড. মোশাররফ

প্রকাশের সময় : ২৫ মার্চ, ২০১৬, ১২:০০ এএম

কুমিল্লা উত্তর ও দাউদকান্দি উপজেলা সংবাদদাতা : বিএনপির স্থায়ী কমিটির সিনিয়র সদস্য এবং মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক সদ্য কারামুক্ত ড. খন্দকার মোশাররফ হোসেন বলেছেন, ‘ভিশন-২০৩০’ মহাপরিকল্পনার রূপরেখা বিএনপির রাজনৈতিক দূরদর্শিতার অনন্য দলিল।
এই ভিশন দেশের মানুষের মধ্যে গণজাগরণ সৃষ্টি করেছে। দেশের আপামর জনগণ এটাকে ইতিবাচকভাবে গ্রহণ করে সাধুবাধ জানিয়েছে। বিএনপির এই কর্মপরিকল্পনা সুস্থ রাজনীতির চর্চা, গণতন্ত্রকে শৃঙ্খলমুক্ত, সমাজে চলমান বিশৃঙ্খলা দূরীকরণ এবং জনগণের সরকার প্রতিষ্ঠায় অত্যন্ত সহায়ক হবে।
তিনি গতকাল বৃহস্পতিবার সকালে কুমিল্লাÑ১ আসনের দাউদকান্দি উপজেলার গৌরীপুর ও শহীদনগরে বিএনপি নেতাকর্মীদের পৃথক দু’টি মতবিনিময় সভায় বক্তৃতাকালে এসব কথা বলেন। ড. মোশাররফ বলেন, জাতির সামনে ‘ভিশন-২০৩০’ রূপরেখা তুলে ধরে দেশনেত্রী বেগম খালেদা জিয়া রাজনৈতিক প্রজ্ঞা ও দূরদর্শিতার পরিচয় দিয়েছেন। জাতিকে দেখিয়েছেন একটি সুন্দর আগামীর বাংলাদেশ। সমৃদ্ধ ও আলোকিত বাংলাদেশ গড়তে ‘ভিশন-২০৩০’ বাস্তবায়নে সকল জাতীয়তাবাদী শক্তিকে ঐক্যবদ্ধ হয়ে কাজ করতে হবে। তিনি বলেন, দেশে সন্ত্রাস, দুর্নীতি, লুটপাট আজ ভয়াল রূপ নিয়েছে। স্বাধীন সাংবাদিকতা, ন্যায় বিচার, মানুষের জানমালের নিরাপত্তা ও মানবাধিকার আজ বিপন্ন। ব্যাংকগুলো প্রতিনিয়ত লুন্ঠনের শিকার হচ্ছে। এই অযোগ্য ও দূর্নীতিবাজ সরকারের সময়ে ব্যাংক, এটিএম বুথ, এমনকি বাংলাদেশ ব্যাংকেও জনগণের টাকা নিরাপদ নয়। রিজার্ভের অর্থ চুরির ঘটনা জাতিকে সাংঘাতিকভাবে ভাবিয়ে তুলেছে। মতবিনিময় সভায় কুমিল্লা জেলা বিএনপির প্রভাবশালী নেতা ড. খন্দকার মারুফ হোসেন বলেন, দেশের মানুষ আজ ভাল নেই। তারা বিএনপির দিকে চেয়ে আছে। তাই জনগণের সরকার প্রতিষ্ঠার লক্ষ্যে দলীয় নেতাকর্মীদের মধ্যে ইস্পাতকঠিন ঐক্য গড়ে তুলতে হবে। সকালে ড. মোশাররফ ইলিয়টগঞ্জে তার প্রতিষ্ঠিত ড. মোশাররফ ফাউন্ডেশন কলেজে এইচএসসি পরীক্ষার্থী ছাত্র-ছাত্রীদের বিদায় সংবর্ধনা অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তৃতা করেন। ড. খন্দকার মোশাররফ হোসেন সকালে ঢাকা চট্টগ্রাম মহাসড়কের দাউদকান্দি টোল প্লাজা পৌঁছলে হাজার হাজার মানুষ কারামুক্তির পর তাকে কাছে পেয়ে বিপুলভাবে ফুলেল শুভেচ্ছা জানায়।
এসব অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, কুমিল্লা জেলা বিএনপি নেতা ও কলেজের গভর্নিং বডির চেয়ারম্যান ড. খন্দকার মারুফ হোসেন, দাউদকান্দি উপজেলা বিএনপির সভাপতি একেএম শামছুল হক, সাধারণ সম্পাদক আবুল হাশেম চেয়ারম্যান, দাউদকান্দি পৌর বিএনপি’র সভাপতি দেলোয়ার হোসেন মিয়াজী ও সাধারণ সম্পাদক মোঃ নূরুল আমীন সরকার নাঈম, কুমিল্লা উত্তর জেলা যুবদলের সাধারণ সম্পাদক মাহবুবুল আলম মোহন, দাউদকান্দি উপজেলা যুবদল সভাপতি ভিপি জাহাঙ্গির প্রমুখ।

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন