বুধবার, ০৮ মে ২০২৪, ২৫ বৈশাখ ১৪৩১, ২৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

সুন্দরবনে বন্দুকযুদ্ধে সুমন বাহিনীর ৩ দস্যু নিহত অস্ত্র-গুলি উদ্ধার

| প্রকাশের সময় : ১২ জানুয়ারি, ২০১৮, ১২:০০ এএম


শরণখোলা (বাগেরহাট) উপজেলা সংবাদদাতা : বাগেরহাটের পূর্ব সুন্দরবনে র‌্যাবের সঙ্গে বন্দুকযুদ্ধে বনদস্যূ সুমন বাহিনীর তিন সদস্য নিহত হয়েছে। গতকাল বৃহস্পতিবার সকাল পৌনে ৯টার দিকে শরণখোলা রেঞ্জের সুপতি স্টেশনের সুকপাড়া এলাকায় বন্দুকযুদ্ধের ঘটনা ঘটে।
ঘটনাস্থল থেকে আগ্নেয়াস্ত্র, গোলাবারুদ ও দস্যুদের ব্যবহৃত বিভিন্ন মালামাল উদ্ধার করা হয়েছে। এসময় দস্যুদের একিট আস্তানা গুড়িয়ে দেওয়া হয়। নিহত দস্যুরা হল, বাগেরহাটের রামপাল উপজেলার ভোজপাতিয়া গ্রামের মৃত আ. রহমান শেখের ছেলে মো. জুলফিকার শেখ (৩৫), মো. জাকারিয়া সরদার (৩০), ও মো. খোকন মিনা (৪৩)। তাৎক্ষণিকভাবে অপর দুই দস্যুর বিস্তারিত পরিচয় জানাতে পারেনি র‌্যাব। র‌্যাব-৮ এর অপারেশন অফিসার মেজর সোহেল রানা প্রিন্স জানান, গোপন সংবাদের ভিত্তিতে বনদস্যু সুমন বাহিনীর অবস্থান জানতে পেরে বৃহস্পতিবার সকাল পৌনে ৯টার দিকে র‌্যাব-৮ এর একটি দল সুন্দরবনের শরণখোলা রেঞ্জের সুখপাড়া চর এলাকায় অভিযান শুরু করে। এসময় বনের ওই এলাকায় একটি আস্তানা দেখতে পেয়ে র‌্যাব সদস্যরা সামনের দিকে অগ্রসর হলে দস্যুরা তাদের লক্ষ্য করে গুলি বর্ষণ করে। এসময় র‌্যাবও পাল্টা গুলি চালায়। উভয় পক্ষের মধ্যে ঘন্টাব্যাপী গুলি বিনিময়ের একপর্যায় দস্যুরা পিছু হটে বনে পালিয়ে যায়। পরে র‌্যাব সদস্যরা ঘটনাস্থল তল্লাশি করে ওই তিন দস্যুর লাশ, ২টি একনালা বন্দুক, ১টি কাটা রাইফেল, ১টি পাইপগান, ৩৯ রাউন্ড বন্দুকের কার্তুজ, ৩টি গুলি রাখার বান্ডুলিয়ার, ২টি রামদা ও ২টি ধারালো ছুরি খুঁজে পায়। দস্যুদের আস্তানা থেকে তাদের ব্যবহৃত বিভিন্ন মালামাল উদ্ধার করা হয়। এসময় উপস্থিত জেলেরা নিহত তিন ব্যক্তি বনদস্যু সুমন বাহিনীর সদস্য বলে সনাক্ত করেন। মেজর সোহেল রানা প্রিন্স জানান, নিহত দস্যুদের লাশ, অস্ত্রশস্ত্র ও মালামাল বাগেরহাটের শরণখোলা থানায় হস্তান্তর করা হবে। এছাড়া, সুন্দরবনের জলদস্যু ও বনদস্যুদের বিরুদ্ধে র‌্যাব-৮ এর অভিযান অব্যাহত থাকবে।
শরণখোলা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. কবিরুল ইসলাস জানান, থানার পরিদর্শক (তদন্ত) ঠাকুরদাসের নেতৃত্বে পুলিশের একটি দল সকাল সাড়ে ১০টার দিকে ঘটনাস্থলে রওনা হয়েছে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন