বুধবার, ০১ মে ২০২৪, ১৮ বৈশাখ ১৪৩১, ২১ শাওয়াল ১৪৪৫ হিজরী

ইসলামী জীবন

ইসলামী কর্মতৎপরতা

| প্রকাশের সময় : ১৯ জানুয়ারি, ২০১৮, ১২:০০ এএম


ইসলামী সম্মেলন
কিশোরগঞ্জ জেলা শহরের ঐতিহ্যবাহী গুরুদয়াল সরকারী কলেজ মাঠে অনুষ্ঠিত হচ্ছে দুইদিন ব্যাপী ইসলামী মহাসম্মেলন। হারুয়া ও কুঠিগিদ্দি এলকাবাসীর উদ্যোগে আয়োজিত ৫ম বার্ষিকী দুইদিন ব্যাপী সম্মেলনের ১ম দিন গতকাল বৃহস্পতিবার সভাপতিত্ব করেন, কিশোরগঞ্জ নূর মসজিদের খতীব পীরে কামেল হযরত মাওলানা শরফুদ্দিন হোসাইন সাহেব, সহ-সভাপতি হিসাবে উপস্থিত ছিলেন আলহাজ্ব হাফেজ হেলালউদ্দীন সাহেব, খতীব কালেক্টরেট জামে মসজিদ কিশোরগঞ্জ। আলোচনা করেন, আল্লামা ইয়াহইয়া মাহমুদ, মাওলানা ফরীদউদ্দীন আল মোবারকসহ দেশের শীর্ষস্থানীয় উলামায়ে কেরামগণ। সম্মেলনের ২য় দিন আজ শুক্রবার সভাপতি হিসাবে উপস্থিত থাকবেন, কিশোরগঞ্জ জামিয়ার মহাপরিচালক হযরত আল্লামা আযহার আলী আনোয়ার শাহ সাহেব, সহ-সভাপতি হিসাবে থাকবেন মাওলানা আশরাফ আলী সাহেব। প্রধান অতিথি হিসাবে উপস্থিত থেকে আখেরী মোনাজাত পরিচালনা করবেন, স্বাধীন বাংলা ঐতিহ্য পরিষদের চেয়ারম্যান ও দৈনিক ইনকিলাবের সিনিয়র সহকারী সম্পাদক আল্লামা উবায়দুর রহমান খান নদভী সাহেব। আলোচনা করবেন বিশিষ্ট কলামিষ্ট মাওলানা শরীফ মোহাম্মদ, পীরে কামেল মুফতী মোহাম্মদ আলীসহ স্থানীয় উলামায়ে কেরামগণ। সম্মেলনের সার্বিক তত্ত¡বধান করছেন, পৌরসভার ৫ নং ওয়ার্ড আওয়ামী লীগের সেক্রেটারী মিজানুর রহমান মিলন ও শেখ হাবিবুল্লাহ টিটু।

ইসলামী ঐক্যজোট
মহান আল্লাহ বলেন, “স্থলে ও জলে বিপর্যয় প্রকাশিত হয়, মানুষের হস্তার্জিত পাপের ফলে”। রাষ্ট্রীয়ভাবে ব্যপক অবিচার, জুলুম, অত্যাচার বৃদ্ধি রাষ্ট্রীর বিপদ ডেকে আনে। মহান আল্লাহ বলেন, “যদি দেশবাসী ঈমান আনত ও নেক আমল করত তবে আমি আসমান ও জমিনের বরকত তথা প্রাচুর্যসমূহের দরজা খুলে দিতাম”। বর্তমানে বার্মা থেকে আগত রোহিঙ্গা সমস্যার বিপদ আগমন করেছে। আসাম থেকেও বিপদ আগমনের সম্ভাবনা রয়েছে। ইস্লামী ঐক্যজোটের চেয়ারম্যান ও বাংলাদেশ নেজামে ইসলাম পার্টির সভাপতি হযরত মাওলানা আব্দুর রকিব এ্যাডভোকেট এক বিবৃতিতে এ উপরোক্ত কথাগুলো বলেছেন। তিনি ক্রমবর্ধমান সমস্যা থেকে পরিত্রাণের জন্য এবং বার্মা, আসাম, কাশ্মীর, ফিলিস্তিনসহ বিশ্বের সকল নির্যাতিত মজলুম মুসলমানদের জন্য প্রতি শুক্রবার প্রতিটি মসজিদে বিশেষ মুনাজাত করার জন্য সকল সম্মানিত খতীব, ইমাম ও ধর্মপ্রান মুসলমানদের প্রতি এ আহŸান জানিয়েছেন।

ইসলামী আন্দোলন বাংলাদেশ
ইসলামী আন্দোলন বাংলাদেশের মহাসচিব অধ্যক্ষ হাফেজ মাওলানা ইউনুছ আহমাদ শিক্ষা ব্যবস্থা থেকে বৈষম্য দূর করতে ইবতেদায়ী মাদরাসা শিক্ষকদের দাবি মেনে নেয়ার আহŸান জানিয়েছেন। আজ এক বিবৃতিতে অধ্যক্ষ ইউনুছ আহমাদ আমরণ অনশনরত ইবতেদায়ী মাদ্রাসা শিক্ষকদের যৌক্তিক দাবি মেনে নেয়া সরকারের কর্তব্য। তিনি বলেন, তীব্র শীতের মধ্যে দাবি নিয়ে মানুষ গড়ার কারিগর শিক্ষক সমাজ রাস্তায় আমরণ অনশন করছে এতে দেশের অভিভাবকগণ বিব্রত। যেখানে প্রতি বছর হাজার হাজার কোটি টাকা লুটপাট ও দুর্নীতি হয়, সেখানে মাত্র অল্প কিছু টাকা বরাদ্দ দিলে ইবতেদায়ী শিক্ষকদের দাবি মানা যায় এবং মানুষ গড়ার কারিগরদের অমানবিক জীবন যাপন থেকে বাঁচতে পারবে। শিক্ষকদের অবহেলা করে ডিজিটাল দেশ গড়া সম্ভব নয়।
ইউনুছ আহমাদ বলেন, এক দেশে দুই নীতি শিক্ষা ব্যবস্থার জন্য শিক্ষার ক্ষেত্রে অশনি সংকেত। প্রাইমারী শিক্ষকরা যে দায়িত্ব পালন করে সরকারি যে সকল সুযোগ-সুবিধা ভোগ করে থাকে, একই দায়িত্ব পালন করে ইবতেদায়ী মাদ্রাসার শিক্ষকরা সে সুবিধা পান না। সুবিধা বঞ্চিত হয়ে মানবেতর জীবন যাপন করে থাকেন। শিক্ষা ব্যবস্থায় এ বৈষম্যমূলক আচরণ নিরসন হওয়া জরুরী। এ তীব্র শীতে অনশনরত শিক্ষকদের দাবী মানবিক কারনে হলেও মেনে নেয়ার জন্য প্রধানমন্ত্রীর প্রতি আহবান জানাচ্ছি।
-প্রেস বিজ্ঞপ্তি।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন