সোমবার, ১৩ মে ২০২৪, ৩০ বৈশাখ ১৪৩১, ০৪ জিলক্বদ ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

দেশকে তাঁবেদার রাষ্ট্র বানানোর ষড়যন্ত্র চলছে : খালেদা জিয়া

প্রকাশের সময় : ২৬ মার্চ, ২০১৬, ১২:০০ এএম | আপডেট : ১১:৩৯ পিএম, ২৫ মার্চ, ২০১৬

স্টাফ রিপোর্টার : বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়া বলেছেন, আজও বাংলাদেশকে তাঁবেদার রাষ্ট্রে পরিণত করার এক গভীর চক্রান্ত চলছে। লাখো শহীদের আত্মত্যাগের বিনিময়ে অর্জিত আমাদের স্বাধীনতা ও সার্বভৌমত্বকে বিপন্ন করার অপতৎপরতায় লিপ্ত দেশি-বিদেশি চিহ্নিত মহল।
মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উপলক্ষে গতকাল শুক্রবার এক বাণীতে সাবেক প্রধানমন্ত্রী এসব কথা বলেন। এ সময় তিনি এসব ষড়যন্ত্র ও চক্রান্ত প্রতিহত করে মাতৃভূমির স্বাধীনতা সুরক্ষা এবং গণতন্ত্রের পতাকাকে সমুন্নত রাখতে সবাইকে সজাগ ও সতর্ক থাকতে বলেন এবং এ ব্যাপারে জাতীয় ঐক্য গড়ে তোলার আহ্বান জানান তিনি।
বিএনপি চেয়ারপার্সন মহান স্বাধীনতা ও জাতীয় দিবসে স্বাধীনতা যুদ্ধের বীর শহীদদের স্মৃতির প্রতি গভীর শ্রদ্ধা জানান। পাশাপাশি দেশবাসী ও প্রবাসী বাংলাদেশিসহ সবাইকে আন্তরিক শুভেচ্ছা ও অভিনন্দন জানান।
বিএনপি চেয়ারপার্সন বলেন, ২৬ মার্চ আমাদের এমন এক মহিমান্বিত দিন, যেদিন হাজার বছরের সংগ্রাম আর যুদ্ধের রক্তাক্ত পথে স্বদেশের স্বাধীনসত্তা বিশ্ব মানচিত্রে নির্ণীত হয়। এ দিনে শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমান বাংলাদেশের স্বাধীনতা ঘোষণা করেছিলেন। সেদিন জাতীয় নেতৃত্বের অনুপস্থিতিতে তার ঘোষণায় দিশেহারা জাতি পেয়েছিল মুক্তিযুদ্ধে ঝাঁপিয়ে পড়ার অভয় মন্ত্র। ফলে দীর্ঘ নয় মাস ইতিহাসের এক ভয়ংকর রক্তক্ষয়ী যুদ্ধের পর আমরা প্রিয় মাতৃভূমির স্বাধীনতা অর্জনে সক্ষম হই।
একটি শোষণ, বঞ্চনাহীন গণতান্ত্রিক বাংলাদেশ গড়ার প্রত্যয় নিয়ে এ দেশের মানুষ একাত্তরের মুক্তিযুদ্ধে অংশগ্রহণ করেছিল বলে উল্লেখ করে খালেদা জিয়া বলেন, নানা কারণে আমরা সে লক্ষ্য অর্জনে সক্ষম হইনি। বারবার ফ্যাসিবাদী, স্বৈরাচারী শক্তি আমাদের সে লক্ষ্য পূরণ করতে দেয়নি। দেশি-বিদেশি চক্রান্তের ফলে আমাদের গণতান্ত্রিক পথচলা বারবার হোঁচট খেয়েছে। বিঘিœত হয়েছে আমাদের অর্থনৈতিক সমৃদ্ধি অর্জনের প্রচেষ্টা। দুর্বল করা হয়েছে আমাদের রাষ্ট্রীয় সার্বভৌমত্বকে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (1)
Md Islam ২৬ মার্চ, ২০১৬, ১১:০০ এএম says : 0
শুধু ষড়যন্ত্র না তারা অনেকদুর এগিয়েও গেছে । কিন্তু এক্ষেত্রে আপনার কি কিছু করনীয় নাই ???
Total Reply(0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন