শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫ হিজরী

ইসলামী জীবন

ইসলামী কর্মতৎপরতা : ইসলামী আইনজীবী পরিষদ

প্রকাশের সময় : ২৭ মার্চ, ২০১৬, ১২:০০ এএম

(১) বাংলাদেশ ইসলামী আইনজীবী পরিষদের প্রতিষ্ঠাতা সভাপতি এডভোকেট মুহাম্মদ আব্দুল মতিন, সেক্রেটারী জেনারেল এডভোকেট লুৎফর রহমান শেখ, এডভোকেট মাওলানা মোঃ মহিববুল্যাহ, এডভোকেট আলমগীর ভূইয়া ও এডভোকেট সরদার মানিক মিয়া এক যুক্ত বিবৃতিতে বলেছেন, সংবিধান থেকে রাষ্ট্রধর্ম ইসলাম বাদ দিতে সুপ্রীম কোর্টকৃত রিটের তীব্র প্রতিবাদ ও নিন্দা জানিয়েছেন।
নেতৃবৃন্দ বলেন, রাষ্ট্রধর্ম ইসলাম সংবিধান থেকে বাতিল করার লক্ষ্যে রিটের নামে ইসলামের বিরুদ্ধে গভীর চক্রান্তে নেমেছে হিন্দু-বৌদ্ধ-খৃষ্টান ঐক্য পরিষদ। এটা এদেশের হাজার বছরের ঐতিহ্য সাম্প্রদায়িকতা ও সকল ধর্মের সহ-অবস্থান ও সম্প্রীতি ধ্বংসের গভীর ষড়যন্ত্রের অংশ।
তারা বলেন, রিটের রায়ের নামে রাষ্ট্রধর্ম ইসলামকে বাদ দেওয়ার কোন ষড়যন্ত্র করা হয় তাহলে মুসলিম অধ্যুষিত এই দেশের ধর্মপ্রাণ তৌহিদি জনতা কোনভাবেই তা মেনে নিবে না বরং এটা সরকারের সমর্থনে হচ্ছে বলে সরকারের বিরুদ্ধে সাধারণ ধর্মপ্রাণ মুসলমানের সেন্টিমেন্ট তৈরী করা হবে এবং দেশ অস্থিতিশীল হয়ে উঠবে। তাই অবিলম্বে এই রিট খারিজ করা হবে দেশের ৯০% ধর্মপ্রাণ মুসলমানগণ তা আশা করে।
নেতৃবৃন্দ আরও বলেন বিগত ২০০১ সাল থেকে ২০১৪ সাল পর্যন্ত আওয়ামী লীগের নির্বাচনী অন্যতম ইশতেহার ছিল ইসলামবিরোধী কোন আইন পাস করা হবে না। তাই সরকারের উচিত ইশতেহারের এ অংশটুকু জাতীয় সংসদে পাস করে সংবিধানে সন্নিবেশিত করা। একটি মীমাংসিত বিষয়ে রিট করার অর্থই হলো মুসলিম অধ্যুষিত দেশে ধর্মপ্রাণ জনতার হৃদয়ে চরম আঘাত। ভবিষ্যতে এ ধরনের রিট কোর্টে আমলে না নেওয়ারও তারা আহ্বান জানান।
(২) গত ১৭-১৯ মার্চ গুলশান শুটিং কমপ্লেক্সে অনুষ্ঠিতব্য “লাইফ স্টাইল এন্ড বিউটি ফেয়ার-২০১৬” এর মাধ্যমে আয়োজিত সুন্দরী প্রতিযোগিতার নামে নগ্নতা, বেহায়াপনা, উলঙ্গপনা প্রদর্শনের মাধ্যমে তরুণ-তরুণীদের চরিত্র হনন করে ঈমান-আকিদা বিনষ্টের যে মহড়া অনুষ্ঠানের আয়োজন চলছে তা অবিলম্বে বন্ধ করতে হবে। অন্যথায় ধর্মপ্রাণ মুসলিম জনতা সর্বশক্তি দিয়ে উক্ত নগ্নতা ও বেহায়পনা প্রতিহত করবে।
২৪ মার্চ ঢাকা বার মিলনায়তনে বাংলাদেশ ইসলামী আইনজীবী পরিষদের এক আলোচনা সভায় সংগঠনের কেন্দ্রীয় সভাপতি এডঃ আলহাজ শেখ আতিয়ার রহমান এ কথা বলেন। সংগঠনের সেক্রেটারী জেনারেল এডঃ লুৎফর রহমান শেখ-এর পরিচালনায় অনুষ্ঠিত আলোচনায় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন এডঃ মাওঃ মুহিববুল্যাহ, এডঃ সরদার মোঃ মানিক মিয়া ও প্রতিষ্ঠাতা সভাপতি এডভোকেট আব্দুল মতিন প্রমুখ।
নেতৃবৃন্দ তাদের বক্তব্যে উক্ত অনুষ্ঠানের আয়োজক সপ্তর্ষী গ্রুপের প্রতি নিন্দা জ্ঞাপন করেন এবং অবিলম্বে উক্ত সুন্দরী প্রতিযোগিতার নামে নগ্নতা ও বেহায়পনা বন্ধের আহ্বান জানান।
স্মরণসভা ও দোয়া মাহফিল
সম্প্রতি বাঁশখালীর পুকুরিয়ার প্রখ্যাত বুজুর্গ অলিয়ে কামেল আল্লামা সুলতান শাহ (রহ.)-এর বার্ষিক স্মরণসভা ও দোয়া মাহফিল পুকুরিয়া খন্দকারপাড়ায় অনুষ্ঠিত হয়।
ফাউন্ডেশনের সভাপতি মাওলানা আবুল হাসেমের সভাপতিত্বে অনুষ্ঠিত মাহফিলে প্রধান অতিথি ছিলেন ইসলামী আন্দোলনের চট্টগ্রাম দক্ষিণ জেলার সভাপতি সাংবাদিক শফকত হোসাইন চাটগামী। এতে প্রধান বক্তা ছিলেন- চট্টগ্রাম আগ্রাবাদ পুলিশ লাইন জামে মসজিদের খতিব মাওলানা হাফেজ মনসুরুল হক জিহাদী। বক্তব্য রাখেন- চট্টগ্রাম পতেঙ্গা হযরত খিজির (আ.) জামে মসজিদের খতিব মাওলানা হাফেজ রুহুল্লাহ, পুকুরিয়া মাদরাসার প্রধান পরিচালক আল্লামা নুর আহমদ, মুরাদপুর মাদরাসার মোহতামিম মাওলানা মোহাম্মদ হোসাইন, পটিয়ার মাওলানা বেলাল উদ্দিন, পুকুরিয়া মাদরাসার মাওলানা হাফেজ শওকত আলী, শাহ সাহেব হুজুরের সন্তান আবদুর রহিম, সংগঠনের সেক্রেটারি হাফেজ মোহাম্মদ ফারুক, শাহ সাহেব হুজুরের দৌহিত্র হাফেজ নেজাম উদ্দিন সুলতানী, এসএম জসিম উদ্দিন প্রমুখ। পরে আখেরী মোনাজাতের মাধ্যমে মাহফিল শেষ হয়।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন