সোমবার, ০৬ মে ২০২৪, ২৩ বৈশাখ ১৪৩১, ২৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

শীত ও কুয়াশায় কাঁপছে জনপদ তেঁতুলিয়ায় পারদ ৬.৩ ডিগ্রিতে

বিশেষ সংবাদদাতা, চট্টগ্রাম ব্যুরো | প্রকাশের সময় : ৩০ জানুয়ারি, ২০১৮, ১২:০০ এএম

মাঘ মাসের মাঝামাঝিতে গতকাল (সোমবার) দেশের অধিকাংশ এলাকা শীত ও কুয়াশার দাপটে কাঁপছে। এতে করে মানুষের স্বাভাবিক জীবনযাত্রা ব্যাহত হচ্ছে।
কুয়াশার কারণে সড়ক ও নৌপথে চলাচলকারী হাজারো যাত্রীর দুর্ভোগের শেষ নেই। যানবাহন চলাচলে বেড়ে গেছে ঝুঁকি। শীতজনিত রোগে আক্রান্ত হচ্ছে অনেকেই। তবে আগামী ২ দিনে শীতের প্রকোপ কিছুটা হ্রাস পেয়ে রাতের তাপমাত্রা বৃদ্ধির পূর্বাভাস দিয়েছে আবহাওয়া বিভাগ। গতকাল (সোমবার) সন্ধ্যা ৬টা পর্যন্ত ২৪ ঘণ্টায় দেশের সর্বনি¤œ তাপমাত্রা ছিল তেঁতুলিয়ায় ৬.৩ ডিগ্রি সেলসিয়াস। তাছাড়া দেশের সবক’টি বিভাগের বিভাগের বিভিন্ন স্থানে শৈত্যপ্রবাহ বয়ে যাচ্ছে। তাপমাত্রা সর্বনি¤œ ৬ থেকে ১০ ডিগ্রির মধ্যে রয়েছে। ঢাকায় সর্বোচ্চ ও সর্বনি¤œ তাপমাত্রা ছিল ২৪.৬ এবং ১১.৮ ডিগ্রি সে.। দেশের সর্বোচ্চ তাপমাত্রা ছিল টেকনাফে ২৭.৭ ডিগ্রি সে.।
আজ (মঙ্গলবার) সন্ধ্যা পর্যন্ত ২৪ ঘণ্টার আবহাওয়া পূর্বাভাসে জানা গেছে, অস্থায়ীভাবে আংশিক মেঘলা আকাশসহ সারাদেশের আবহাওয়া শুষ্ক থাকতে পারে। মধ্যরাত থেকে সকাল পর্যন্ত দেশের কোথাও কোথাও হালকা থেকে মাঝারী ধরনের কুয়াশা পড়তে পারে। টাঙ্গাইল, মাদারীপুর, গোপালগঞ্জ, ফরিদপুর, স›দ্বীপ, সীতাকুন্ড, রাঙ্গামাটি, কুমিল্লা, শ্রীমঙ্গল, সাতক্ষীরা, যশোর, চুয়াডাঙ্গা, বরিশাল ও ভোলা অঞ্চলসহ ময়মনসিংহ, রাজশাহী ও রংপুর বিভাগের উপর দিয়ে মৃদু থেকে মাঝারী ধরনের শৈত্য প্রবাহ বয়ে যাচ্ছে এবং তা অব্যাহত থাকতে পারে।
সারাদেশে রাতের তাপমাত্রা সামান্য হ্রাস পেতে পারে। দিনের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে। আগামী ২ দিনের মধ্যে রাতের তাপমাত্রা বৃদ্ধি এবং পরের ৫ দিনে আবহাওয়ার সামান্য পরিবর্তন হতে পারে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন