শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

জাপা প্রার্থীদের মনোনয়ন পত্র জমা দিতে বাধা দেয়া হয়েছে : এরশাদ

প্রকাশের সময় : ২৮ মার্চ, ২০১৬, ১২:০০ এএম

রংপুর জেলা সংবাদদাতা : ইউপি নির্বাচনে ব্যাপক অনিয়ম ও কারচুপির অভিযোগ এনে সাবেক প্রেসিডেন্ট ও প্রধানমন্ত্রীর বিশেষ দূত জাপা চেয়ারম্যান এইচ এম এরশাদ বলেছেন, ইউপি নির্বাচনে অনেক স্থানে জাতীয় পার্টির প্রার্থীদের মনোনয়ন পত্র জমা দিতে বাধা দেয়া হয়েছে। ৭০ জন চেয়ারম্যান বিনা প্রতিদ্ব›িদ্ধতায় নির্বাচিত হয়েছে, যা দেশের ইতিহাসে বিরল ঘটনা। ১১ জন মানুষ মারা গেছে। এটাকে সুষ্ঠু নির্বাচন বলা যায়না। এর নাম কি গণতন্ত্র? এটা কোন ধরণের গণতন্ত্র।
তিনি কলেজ ছাত্রী তনু হত্যার দ্রুত বিচার দাবী করে বলেন, দেশে আইন শৃঙ্খলা পরিস্থিতির চরম অবনতি হয়েছে। ঘরের ভিতরেও মানুষ এখন নিরাপদ নয়। প্রতিদিন খুন, গুম অপহরণের ঘটনা ঘটে চলেছে। মানুষের বিবেক হারিয়ে গেছে। বাঙ্গালী এখন আর কোমলমতি জাতি নেই। আমরা এখন নিষ্ঠুর জাতি হিসেবে পরিণত হয়েছি।
এইচ এম এরশাদ গতকাল (রোববার) ৩ দিনের সফরে রংপুরে এসে দুপুরে তার বাসভবন পল্লীনিবাস’-এ সাংবাদিকদের সাথে মতবিনিময়কালে এসব কথা বলেন।
মত বিনিময়কালে তিনি আরও বলেন, দেশে গণতন্ত্রের দাফন হয়েছে। গনতন্ত্র শুধু কাগজে-কলমে আছে, বাস্তবে নেই। দেশের পরিস্থিতি দিন দিন ভয়াবহ রুপ নিচ্ছে। আইন-শৃঙ্খলা পরিস্থিতির চরম অবনতি হয়েছে। খুন, গুম অপহরণের ঘটনা বেড়েই চলেছে। এখন আর শিশুরাও নিরাপদ নয়।
জাপা চেয়ারম্যান আরো বলেন, সামাজিক অবক্ষয়ের কারণে দেশে অপরাধ বেড়েছে। মাদকের ভয়াবহতা, কর্মসংস্থানের অভাবসহ বিভিন্ন কারণে মানুষের মৌলিক মূল্যবোধের অবক্ষয় হয়ে মানুষ নিষ্ঠুর হয়েছে। এই অবক্ষয় রোধ করতে না পারলে জাতীর সামনে আরো দুর্র্দিন রয়েছে।
রাষ্ট্রধর্ম ইসলাম সম্পর্কে এরশাদ বলেন, আমি রাষ্ট্রধর্ম ইসলাম করেছিলাম। আমার সময় কোন সংখ্যালঘু নির্যাতিত হয়নি। এখন মন্দিরের জায়গা দখল হচ্ছে। সংখ্যালঘুদের জমি দখল হচ্ছে। জনগণ ও না রাজনৈতিক দলগুলো প্রতিবাদ করতে পারছে না। আবার কেউ প্রতিবাদ করলে তাকে জেলে যেতে হচ্ছে।
পরে তিনি জাতীয় ছাত্র সমাজের ৩৩ তম প্রতিষ্ঠা বার্ষিকীর কেক কেটে পল্লী নিবাস থেকে সার্কিট হাউজে যান। আগামীকাল ২৯ মার্চ তিনি লালমনির হাট জেলা জাতীয় পার্টির সম্মেলনে যোগ দেবেন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন