শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

রাষ্ট্রধর্মের এ মামলা অর্থহীন -বদরুদ্দীন উমর

প্রকাশের সময় : ২৮ মার্চ, ২০১৬, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার ” জাতীয় মুক্তি কাউন্সিলের সভাপতি বদরুদ্দীন উমর এক বিবৃতিতে জানিয়েছেন, এরশাদ সরকারের রাষ্ট্রধর্ম আইন করার সময় যে প্রতিরোধ কমিটি করা হয়েছিল তিনি তার প্রেসিডিয়াম সদস্য ছিলেন। সেই পুরনো মামলা পুনরুজ্জীবিত করার আগে তাকে কিছুই জিজ্ঞাসা করা হয়নি। এই মামলার সাথে তার কোন সম্পর্ক নেই। সেই পুরনো মামলা পুনরুজ্জীবিত করা অর্থহীন বলেও বিবৃতিতে জানিয়েছেন তিনি।
গতকাল জাতীয় মুক্তি কাউন্সিলের পক্ষ থেকে পাঠানো এক বিবৃতিতে তিনি এই সব কথা জানিয়েছেন। তিনি বিবৃতিতে আরো বলেন, সেই সময় কমিটির পক্ষ থেকে মামলা করা হয়েছিল, কিন্তু কিছুই হয়নি। এখন সেই মামলা পুনরুজ্জীবিত করা হয়েছে। আমার নামও জড়িত করা হয়েছে। আমি একজন রাজনৈতিক ব্যক্তি, রাজনৈতিকভাবেই আমরা সে সময় আন্দোলন করেছিলাম এবং আন্দোলনের অংশ হিসাবেই মামলা করা হয়েছিল। কিন্তু তখন যে পরিস্থিতিতে মামলা করা হয়েছিল সে পরিস্থিতি এখন আর নেই।
বিবৃতিতে জানান, এখন যারা সরকারের ক্ষমতায় আছে সে সময় এরশাদের প্রস্তাবিত আইনটির রিরোধিতা তারাও করেছিল। ইচ্ছা থাকলে তারা ১৯৯৬ ও ২০০৯ সালে সরকার গঠনের পর এই আইন বাতিল করতে পারতো। কিন্তু তারা তা করেনি। তারা সংবিধানের পঞ্চদশ সংশোধনীতে রাষ্ট্রধর্ম আইন বহাল রেখেছে। তাদের বর্তমান অবস্থা থেকে এটা স্পষ্ট যে, তারা এই আইনের পক্ষপাতী।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন