মঙ্গলবার, ১৯ মার্চ ২০২৪, ০৫ চৈত্র ১৪৩০, ০৮ রমজান ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

লাহোরে আত্মঘাতী বিস্ফোরণে নিহত ৬৭

প্রকাশের সময় : ২৮ মার্চ, ২০১৬, ১২:০০ এএম

ইনকিলাব ডেস্ক : আবার আত্মঘাতী বিস্ফোরণের শিকার পাকিস্তান। গতকাল বোমা হামলায় ৫৩ জনের মৃত্যু হয়েছে। এ ঘটনায় গত রাত পর্যন্ত আহত হয়েছে তিন শতাধিক। ঘটনাস্থলে ছড়িয়ে ছিটিয়ে রয়েছে লাশ। যার অধিকাংশই শিশু ও মহিলা।
পাকিস্তানের সংবাদ মাধ্যমগুলো বলছে, লাহোরের ইকবাল টাউনে অবস্থিত গুলশান-ই-ইকবাল নামক পার্কে আত্মঘাতী বোমা হামলা হয়েছে রোববার সন্ধ্যায়।
লাহোরের এক পার্কের বাইরে তীব্র বিস্ফোরণে প্রাণ হারিয়েছেন ৫৩ জন। ঘটনায় জখম নাশকতার নিশানায় প্রধানমন্ত্রী নওয়াজ শরিফের খাসতালুক। রোববার পূর্ব পাকিস্তানের লাহোরের জনবহুল এলাকা আলামা ইকবাল টাউনের গুলশন-ই-ইকবাল পার্কের পার্কিং স্ট্যান্ডে তীব্র বিস্ফোরণ ঘটে। পাকিস্তানের পঞ্জাব প্রদেশে কর্মরত আপত্কালীন উদ্ধারবাহিনী 'রেসকিউ ১১২২'-এর মুখপাত্র জাম সাজ্জাদ হুসেন রয়টার্স সংবাদসংস্থাকে জানিয়েছেন, 'রোববার গুলশন ইকবাল পার্কের বাইরে এক বিস্ফোরণে অন্তত ৫৩ জনের মৃত্যু হয়েছে। ওই ঘটনায় জখম হয়েছেন আরও অনেকে।'
জখমের তালিকায় বেশির ভাগই মহিলা ও শিশু বলে জানা গিয়েছে। তাদের শহরের জিন্না এবং শেখস জাইদ হাসপাতালে ভর্তি করা হয়েছে। প্রতিটি হাসপাতালে জরুরি অবস্থা জারি করা হয়েছে। আহতদের মধ্যে কয়েকজনের পরিস্থিতি সংকটজনক।
প্রাথমিক তদন্তে জানা গিয়েছে, বিস্ফোরণ ঘটায় আত্মঘাতী জঙ্গি। তবে ঠিক কী ধরনের বিস্ফোরক এ ক্ষেত্রে ব্যবহার করা হয়েছে, সে সম্পর্কে এখনো অন্ধকারে পুলিশ। ঘটনাস্থল থেকে নমুনা সংগ্রহ করেছে ফরেন্সিক দল।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন