শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

ত্বকী মঞ্চের আহ্বায়ক রফিউর রাব্বি কারাগারে

প্রকাশের সময় : ৩০ মার্চ, ২০১৬, ১২:০০ এএম

নারায়ণগঞ্জ থেকে স্টাফ রিপোর্টার : নারায়ণগঞ্জের আলোচিত নিহত মেধাবী ছাত্র তানভীর মুহাম্মদ ত্বকীর বাবা ও ত্বকী মঞ্চের আহ্বায়ক রফিউর রাব্বিকে কারাগারে পাঠিয়েছেন আদালত। মঙ্গলবার সকালে ৭০ লাখ টাকার চেক জালিয়াতির মামলায় তিনি আদালতে আত্মসমর্পণ করে জামিন চাইলে আদালত তা না মঞ্জুর করে কারাগারে পাঠানোর নির্দেশ দেন।
নারায়ণগঞ্জ কোর্ট পুলিশের পরিদর্শক হাবিবুর রহমান জানান, সকালে নারায়ণগঞ্জের অতিরিক্ত জেলা ও দায়রা জজ মিয়াজী মোহাম্মদ শহীদুল আলম চৌধুরীর আদালতে রফিউর রাব্বি আত্মসমর্পণ করে জামিন চান। আদালত না মঞ্জুর করে তাকে কারাগারে পাঠানোর নির্দেশ দেন।
মামলার বাদী পক্ষের আইনজীবী এডভোকেট মাসুদ উর রউফ জানান, ২০১২ সালে নারায়ণগঞ্জের উত্তর চাষাঢ়া এলাকার জালালউদ্দীন বাদী হয়ে নারায়ণগঞ্জ চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেটের আদালতে রফিউর রাব্বির বিরুদ্ধে ৭০ লাখ টাকার দু’টি চেক জালিয়াতির মামলা করেন।
মামলার অভিযোগে বলা হয়, ২০১২ সালের ৮ ফেব্রুয়ারি ও ১৫ ফেব্রুয়ারি জালালউদ্দীনকে ৭০ লাখ টাকার নারায়ণগঞ্জ স্ট্যান্ডার্ড চার্টার্ড ব্যাংকের দু’টি চেক প্রদান করেন রাব্বি। চেক দু’টি ১৬ ফেব্রুয়ারি প্রত্যাখ্যাত হয়ে ২০ ফেব্রুয়ারি ফেরত আসে। পরে ২২ ফেব্রুয়ারি লিগ্যাল নোটিশের মাধ্যমে টাকা পরিশোধের অনুরোধ জানানো হয় রাব্বিকে। তিনি নোটিশ গ্রহণ করেন ১ মার্চ। যার মেয়াদ শেষ হয় ৩০ মার্চ। কিন্তু টাকা পরিশোধ করেননি তিনি। পরে ২০১৫ সালের ২৪ জুন নারায়ণগঞ্জ অতিরিক্ত জেলা ও দায়রা জজ প্রথম আদালতের বিচারক মামুনুর রশীদ রফিউর রাব্বিকে এক বছরের সশ্রম কারাদ-সহ ২ কোটি ১০ লাখ টাকার অর্থদ- করেন। এরপর তিনি ৩৫ লাখ টাকা জমা দিয়ে রায় বাতিল চেয়ে সুপ্রীমকোর্টের হাইকোর্ট বিভাগে ফৌজদারি আইনের আওতায় আপিল করেন। চলতি বছরের ১৫ ফেব্রুয়ারি হাইকোর্ট রফিউর রাব্বির আপিল খারিজ করে দেন। হাইকোর্টের রায়ের কপিসহ নথি গত ১৩ মার্চ নারায়ণগঞ্জ অতিরিক্ত জেলা ও দায়রা জজ প্রথম আদালতে এসে পৌঁছলে আদালত সেটি রেজিস্ট্রিভুক্ত করার আদেশ দেন। পরে আদালত সাজা পরোয়ানা জারি করেন বলে জানান এডভোকেট মাসুদ উর রউফ।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন