মঙ্গলবার, ০৭ মে ২০২৪, ২৪ বৈশাখ ১৪৩১, ২৭ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

জাতির জনক বঙ্গবন্ধু ছিলেন নিপীড়িত মানুষের শ্রেষ্ঠ নেতা -বাণিজ্যমন্ত্রী

| প্রকাশের সময় : ২৪ ফেব্রুয়ারি, ২০১৮, ১২:০০ এএম

এম এ বারী, ভোলা থেকে : বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ বলেন, বঙ্গবন্ধু শুধু বাঙালি জাতিরই মহান নেতা ছিলেন না, তিনি ছিলেন সারাবিশ্বের নিপীড়িত মানুষের অন্যতম শ্রেষ্ঠ নেতা। আজ আমার জীবনের শ্রেষ্ঠ দিন। ১৯৬৯-এর ২৩ ফেব্রæয়ারি ইতিহাসের মহামানব জাতিরজনক শেখ মুজিবুর রহমানকে জাতির পক্ষ থেকে সোহরাওার্দী উদ্যানে ‘বঙ্গবন্ধু’ উপাধিতে ভূষিত করা হয়েছিল। ফাঁসির মঞ্চে দাঁড়িয়ে হাসিমুখে মৃত্যুকে আলিঙ্গন করেছিলেন, সেই মহান নেতাকে সেদিন জাতির পক্ষ থেকে কৃতজ্ঞচিত্তে ‘বঙ্গবন্ধু’ উপাধিতে ভূষিত করা হয়। গতকাল শুক্রবার দুপুরে ভোলায় ইউনিয়ন আ’লীগের সদস্য সংগ্রহ সমাবেশে প্রধান অতিথি’র বক্তব্যে তিনি এসব কথা বলেন।

এসময় তিনি আরো বলেন, বঙ্গবন্ধু তার সহপরিবারে রক্ত দিয়ে বাঙ্গালী জাতির রক্তের ঋণ শোধ করে গেছেন। আর তারই কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বিশ্বে মর্যাদাশীল দেশে পরিণত হয়েছে। বানিজ্যমন্ত্রী আরো বলেন, ভোলার পর্যাপ্ত গ্যাস রয়েছে। এই গ্যাসকে কাজে লাগিয়ে এখানে ইন্ডাষ্ট্রি গড়ে তোলা হবে। ভোলার সাথে মূল ভুখন্ডের সাথে যোগাযোগ তৈরি করার জন্য ভোলা-বরিশাল ব্রীজ তৈরি করা হবে। তখন ভোলা হবে বাংলাদেশের সিঙ্গাপুর। সদরের ধনিয়া ইউনিয়ন আ’লীগের সভাপতি হারুন উর রশীদ হাওলাদার এর সভাপতিত্বে বিশেষ অতিথি’র বক্তব্য রাখেন, ভোলা সদর উপজেলার চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগ সভাপতি আলহাজ্ব মোশারেফ হোসেন, জেলা আওয়ামী লীগের ১নং যুগ্ম সম্পাদক জহুরুল ইসলাম নকিব, যুগ্ম সম্পাদক এনামুল হক আরজু প্রমুখ।
বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ আরোও বলেন, বিএনপি ক্ষমতায় থাকাকালীন লুটপাট করে মা বোনদের ওপর অনেক নির্যাতন করেছে। সেসব কথা মানুষ ভুলে যায়নি। আগামী নির্বাচনের জন্য এখন থেকেই মাঠে কাজ করতে হবে জানিয়ে তিনি গ্রামে গ্রামে ঘরে ঘরে আওয়ামী লীগের দূর্গ গড়ে তোলার আহবান জানান। এ সময় তোফায়েল আহমেদ দেশের উন্নয়নের পাশাপাশি ভোলার সম্ভাবনার কথা তুলে ধরেন। ভোলায় গ্যাসের পরিমান ৩ ট্রিলিয়ন ছাড়িয়ে যাবে উল্লেখ করে বাণিজ্যমন্ত্রী বলেন, ভেদুরিয়ায় ৬শ’ বিলিয়ন কিউবিক ফিট গ্যাস পাওয়া গেছে। বোরহানউদ্দিনে পাওয়া গেছে ৭শ’ বিলিয়ন আগের ৫শ’সহ মোট ১ পয়েন্ট ৮ ট্রিলিয়ন গ্যাস রয়েছে। এ ছাড়া আরো ৩টি কূপ খনন করা হবে। ফলে গ্যাসের মজুত ৩ ট্রিলিয়ন ছাড়িয়ে যাবে। এখানকার নদী ভাঙন রোধে প্রায় ২ হাজার কোটি টাকার উন্নয়ন কাজ চলছে। আগামীতে ভোলার প্রত্যেকটি গ্রাম শহরে রূপান্তর হবে। পরে বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ ধনিয়া ইউনিয়ন আওয়ামী লীগের নতুন সদস্য সংগ্রহ কার্যক্রমের উদ্বোধন করেন। আগে বানিজ্যমন্ত্রী ধনিয়া তুলাতুলি বাজারে একটি মসজিদ এর ভিত্তি প্রস্তুর নির্মাণ কাজের উদ্বোধন করেন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন