শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

খালেদা জিয়া এখন দিল্লির কথায় চলেন -নিলু

প্রকাশের সময় : ২৪ জানুয়ারি, ২০১৬, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া বর্তমান সরকারের অধীনে নির্বাচন করে বিরোধী দলীয় নেতা হতে চায় বলে দাবি করেছেন ন্যাশনালিস্ট ডেমোক্রেটিক ফ্রন্টের (এনডিএফ) চেয়ারম্যান শেখ শওকত হোসেন নিলু। তিনি বলেন, ইতোমধ্যে খালেদা জিয়া তার রং বদল শুরু করেছেন। ৫ জানুয়ারি নির্বাচনের আগে ইন্ডিয়ান প্রেসিডেন্টের সাথে দেখা না করলেও এখন করেন। তাদের কথা মেনে চলেন। নিজেদের সেক্যুলার প্রমাণ করতে ঢাকায় মির্জা আব্বাসকে বাদ দিয়ে গয়েশ্বরকে দিয়ে সমাবেশের সভাপতিত্ব করিয়েছেন।
শনিবার দুপুরে জাতীয় প্রেসক্লাব মিলনায়তনে ন্যাশনাল ডেমোক্রেটিক পার্টির (এনডিপি) জাতীয় কাউন্সিল সম্মেলন-২০১৬ অনুষ্ঠানে এসব কথা বলেন তিনি।
তিনি বলেন, দশম জাতীয় সংসদ নির্বাচনপূর্ব জোটের বৈঠকে আমি ৫ জানুয়ারির নির্বাচনে অংশগ্রহণের পক্ষে মতামত তুলে ধরি। তখন বিএনপির ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর আমাকে ‘পাগল’ এবং বেগম খালেদা জিয়া আমাকে ‘গোপালী প্রেমিক’ হিসেবে আখ্যায়িত করেন। অথচ মাত্র দুই বছরের মাথায় আমার বক্তব্যের যথার্থতা প্রমাণিত হয়েছে। নাকে খত দিয়ে খালেদা জিয়াকে নির্বাচনে আসতে হয়েছে। কারণ সংসদীয় গণতন্ত্রে নির্বাচনে অংশগ্রহণের কোনো বিকল্প নেই।
তিনি বলেন, নিজের ভুল বুঝতে পেরে বেগম খালেদা জিয়া এখন সংসদের বিরোধীদলীয় নেতা হতে চান। সেজন্য তিনি ২০ দলীয় জোট থেকে জামায়াতকে বাদ দেয়ার জন্য দিল্লির প্রেসক্রিপশন গ্রহণ করেছেন। তিনি এখন সেক্যুলার সেক্যুলার ভাব গ্রহণ করেছেন। একই অঙ্গে এখন তার বহুরূপ।
নিলু বলেন, আওয়ামী লীগ ও বিএনপির নেতৃত্বাধীন জোট মানুষের আশা-আকাঙ্খা পূরণে ব্যর্থ হয়েছে। মানুষ এই দুই জোটকেই প্রত্যাখ্যান করেছে। এখন তারা বিকল্প খুঁজছে। সুতরাং তৃতীয় রাজনৈতিক শক্তির উত্থান ঘটবেই। আমি এ শক্তির গর্জন শুনতে পাচ্ছি। কেউ না কেউ এর নেতৃত্ব দেবে।
সভাপতির বক্তব্যে আলমগীর মজুমদার বলেন, সমগ্র দেশ এখন সন্ত্রাসে ছেয়ে গেছে। গুম-খুন, রাহাজানি, ডাকাতি, লুট ও ছিনতাই এখন নিত্যকার ব্যাপার হয়ে দাঁড়িয়েছে। এভাবে একটি রাষ্ট্র চলতে পারে না। গণতান্ত্রিক বিধি ব্যবস্থার মাধ্যমে গঠিত এবং জনগণের কাছে দায়ভাগী একটি জাতীয়তাবাদী দেশপ্রেমিক সরকারই কেবল এই সঙ্কট থেকে দেশকে রক্ষা করতে পারে।
সম্মেলনে প্রধানবক্তা এনডিপির মহাসচিব আলিনূর রহমান খান সাজু বলেন, আমাদের তৃণমূলের শক্তি খুঁজে বের করতে হবে। এই জন্যই আজকের এই সম্মেলন। দেশের মানুষের জন্য আমাদের কাজ করার মানসিকতা আছে। আজ সম্মেলনের ব্যাপক উপস্থিতি সেটাই প্রমাণ করে।
প্রচার সম্পাদক কাজী আমান উল্লাহ মাহফুজের সঞ্চালনায় অনুষ্ঠানে বক্তব্য রাখেন, ভাসানী ফ্রন্টের চেয়ারম্যান মমতাজ চৌধুরী, ন্যাপ-ভাসানীর চেয়ারম্যান শেখ আনোয়ারুল হক, ইসলামিক পার্টির চেয়ারম্যান এমএ রশীদ প্রধান, বাংলাদেশ মুসলিম লীগের মহাসচিব আতিকুল ইসলাম,
পরে কাউন্সিলে এনডিপির নতুন কমিটির নাম ঘোষণা করা হয়। এনডিপির চেয়ারম্যান হিসেবে আলমগীর মজুমদার এবং মহাসচিব হিসেবে আলী নূর রহমান খান সাজু পুনরায় নির্বাচিত হন। আলমগীর মজুমদার নতুন এই কমিটির নাম ঘোষণা করেন। এছাড়া গতকাল প্রেসিডিয়াম, ভাইস প্রেসিডেন্ট, যুগ্ম মহাসচিব ছাড়া বিভিন্ন সম্পাদকীয় ৩৫টি পদের নাম ঘোষণা করা হয়। খুব দ্রুত সময়ে ১০১ সদস্যের নাম ঘোষণা করা হবে বলে জানা গেছে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন