শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

গাজীপুরে কারখানায় অগ্নিকান্ডে ৬ জন নিহত

প্রকাশের সময় : ২৪ জানুয়ারি, ২০১৬, ১২:০০ এএম

গাজীপুর জেলা সংবাদদাতা : গাজীপুর সিটি করপোরেশনের পূবাইল এলাকায় গতকাল বিকালে স্মার্ট মেটাল এন্ড কেমিক্যাল ইন্ডাস্ট্রিজ লিমিটেড নামের ফার্নেস অয়েল (এক ধরনের জ্বালানি) তৈরির করাখানায় বয়লার বিস্ফোরণের ঘটনা ঘটেছে। এতে অগ্নিদগ্ধ হয়ে ঘটনাস্থলেই ৬ জন নিহত ও কমপক্ষে আরো ৫ জন আহত হয়েছেন। আহতদের মধ্যে তিন জনের নাম জানা গেলেও নিহতদের কারো নাম তাৎক্ষণিকভাবে জানা যায়নি।
গাজীপুর দমকল বাহিনীর উপসহকারী পরিচালক মো. আক্তারুজ্জামান লিটন জানান, পূবাইল এলাকায় স্মার্ট মেটাল এন্ড কেমিক্যাল ইন্ডাস্ট্রিজ লিমিটেড নামের একটি কারখানায় পুরাতন টায়ার গলিয়ে তার ও এক ধরনের জ্বালানি তেল (ফার্নেস অয়েল) বের করা হয়। গতকাল বিকেল সাড়ে ৪টার দিকে ওই কারখানার বয়লার থেকে হঠাৎ বিস্ফোরণ ঘটে।
এতে অগ্নিদগ্ধ হয়ে ঘটনাস্থলেই ৬ জন নিহত ও কমপক্ষে আরো ৫ জন আহত হয়েছেন। আহতদের মধ্যে আব্দুল কাদির (৪৫), কামাল (৪৯)ও স্বাধীণ (৩২) নামের তিন শ্রমিককে ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালের বার্ন ইউনিটে পাঠানো হয়েছে। তবে তাৎক্ষণিক ভাবে নিহত ও অন্য আহতদের নাম পরিচয় পাওয়া যায়নি।
শহীদ তাজউদ্দীন আহমদ মেডিক্যাল কলেজ হাসপাতালের আবাসিক চিকিৎসক মো. আব্দুস সালাম সরকার জানান, তার হাসপাতালে আসা আহত শ্রমিক কামাল ও কাদিরের ৯০শতাংশ পুড়ে গেছে। ওই দুজনকে ঢাকা মেডিক্যাল কলেঝ হাসপাতালের বার্ণ ইউনিটে পাঠানো হয়েছে। এদিকে টঙ্গী ৫০শয্যা হাসপাতালের জরুরী বিভাগের চিকিৎসক জেসমিন আক্তার জানান, গতকাল বিকেলে স্বাধীন নামের এক শ্রমিককে আনা হয়। তার শরীরের ৮৫শতাংশ পুড়ে গেছে । তাকেও ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন