মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১, ১৩ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

বংশালে তিন অবৈধ অস্ত্র ব্যবসায়ী গ্রেফতার

প্রকাশের সময় : ১ এপ্রিল, ২০১৬, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : পুরান ঢাকার একটি মার্কেট থেকে বুধবার রাতে তিন অবৈধ অস্ত্র ব্যবসায়ীকে গ্রেফতার করেছে পুলিশ। এ সময় তাদের কাছ থেকে ৬টি বিদেশি অস্ত্র, ১০টি ম্যাগজিনসহ ৩০ রাউন্ড গুলি উদ্ধার করা হয়।
স্থানীয় নির্বাচনকে সামনে রেখে ঢাকাসহ দেশের বিভিন্ন এলাকায় মোটা দামে বিক্রি করার জন্য অস্ত্রগুলো সরবরাহ করা হয়। গতকাল বৃহস্পতিবার দুপুরে ডিএমপি মিডিয়া সেন্টারে আয়োজিত সংবাদ সম্মেলনে একথা বলেন, ডিএমপির অতিরিক্ত পুলিশ কমিশনার ও কাউন্টার টেররিজম ইউনিটের প্রধান মনিরুল ইসলাম।
মনিরুল ইসলাম বলেন, গত বুধবার রাতে গোপন সংবাদের ভিত্তিতে বংশাল এলাকার ইউসুফ মার্কেটে তিন অস্ত্র ব্যবসায়ীকে গ্রেফতার করা হয়। এরা হলো-দবির উদ্দিন ওরফে তুহিন, আব্দুল হামিদ ও ইরফানুল হাসান পিয়াস। মনিরুলের দাবি, অস্ত্র ব্যবসায়ীদের কাছ থেকে দেশের বিভিন্ন সন্ত্রাসীরা রাজনৈতিক পরিচয়ে অস্ত্র কিনছে। এসব অস্ত্র ইউনিয়ন পরিষদ নির্বাচনে প্রভাব খাটানোর জন্য বিভিন্ন ব্যক্তিও কিনছে। প্রাথমিক জিজ্ঞাসাবাদে আটককৃতরা গোয়েন্দা পুলিশকে এসব তথ্য জানিয়েছে। জিজ্ঞাসাবাদে গ্রেফতারকৃতরা জানায়, এসব অস্ত্র চাঁপাইনবাগঞ্জের সীমান্ত দিয়ে ভারত থেকে চোরাইপথে দেশে আনা হয়। গ্রেফতারকৃত পিয়াস ৬০ হাজার টাকায় কুমিল্লা থেকে অস্ত্র কিনতে বুধবার ঢাকায় আসে। পরে তিনি এসব অস্ত্র নিয়ে কুমিল্লা ও চট্টগ্রামের বিভিন্ন ব্যক্তির কাছে চাহিদা মোতাবেক একেকটি অস্ত্র ৭৫ থেকে ৮০ হাজার টাকায় বিক্রি করতো।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন