শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

ইলিয়াসের জন্য ফের মাঠে নামছে সিলেট বিএনপি

প্রকাশের সময় : ৩ এপ্রিল, ২০১৬, ১২:০০ এএম

সিলেট অফিস : বিএনপি নেতা ইলিয়াস আলীর ‘নিখোঁজ’ থাকার চার বছর পূর্ণ হচ্ছে আগামী ১৭ এপ্রিল। এ দীর্ঘ সময়েও প্রভাবশালী এই নেতার কোনো সন্ধানই বের করতে পারেনি আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী। দিনের পর দিন পেরিয়েছে, আর অপেক্ষার দীর্ঘশ্বাস শুধু দীর্ঘই হয়েছে ইলিয়াসের পরিবার এবং বিএনপি নেতাকর্মীদের।
ইলিয়াস ‘নিখোঁজ’-এর পর গোটা সিলেটে ব্যাপক আন্দোলন গড়ে উঠেছিল। সেই আন্দোলনে পুলিশের গুলিতে নিহত হয়েছিলেন দুইজন। আন্দোলনে জড়িত থাকা অসংখ্য নেতাকর্মী এখনো মামলার ঘানি টেনে চলেছেন। কিন্তু ইলিয়াস আলীকে ফিরে পাওয়ার আশা ছাড়তে নারাজ তারা। ইলিয়াস আলীর সন্ধান দাবিতে ফের মাঠে নামছে সিলেট বিএনপি। ইতিমধ্যেই বিএনপির সাবেক কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক ও সিলেট জেলা বিএনপির সাবেক সভাপতি ইলিয়াস আলীর সন্ধান দাবিতে মাসব্যাপী বিভিন্ন কর্মসূচীও গ্রহণ করা হয়েছে বলে জানা গেছে। সিলেট জেলা বিএনপির সভাপতি আবুল কাহের শামীম ও সাধারণ সম্পাদক আলী আহমদ বলেন, ইলিয়াস আলী বৃহত্তর সিলেটের কোটি জনতার হৃদয়ের স্পন্দন। তিনি মা, মাটি, মানুষের নেতা। তার জন্য গোটা সিলেট এখনো কাঁদছে।
তারা বলেন, দীর্ঘ চার বছরেও সরকার আমাদের প্রাণপ্রিয় এই নেতার সন্ধান দিতে ব্যর্থ হয়েছে। এমতাবস্থায় ইলিয়াসের সন্ধান দাবির আন্দোলনকে বেগবান করতে আবারও আমরা মাঠে নামছি। তার সন্ধান দাবিতে মাসব্যাপী কর্মসূচীও গ্রহণ করেছে সিলেট জেলা বিএনপি। তারা জানান, কর্মসূচীর মধ্যে রয়েছেÑ১০ এপ্রিল ইলিয়াস আলীর সন্ধান দাবিতে সিলেট জেলা প্রশাসকের মাধ্যমে প্রধানমন্ত্রী বরাবর স্মারকলিপি প্রদান। একইদিন সিলেটের সকল উপজেলা ও পৌর শহরে বিএনপির উদ্যোগে সংশ্লিষ্ট নির্বাহী কর্মকর্তার মাধ্যমে প্রধানমন্ত্রী বরাবর স্মারকলিপি প্রদান। ১৬ এপ্রিল ‘নিখোঁজ’ থাকা ইলিয়াস আলী, তার গাড়িচালক আনসার আলী এবং সিলেট ছাত্রদল নেতা ইফতেখার আহমদ দিনার ও জুনেদ আহমদের পরিবারের সাথে সাক্ষাৎ করবে জেলা বিএনপির টিম। ১৭ এপ্রিল সিলেট জেলা এবং সকল উপজেলা-পৌর বিএনপির উদ্যোগে খতমে কোরআন ও দোয়া মাহফিল কর্মসূচী পালন করা হবে।
সিলেট বিএনপির ওই দুই শীর্ষ নেতা জানান, কর্মসূচীর মধ্যে আরো রয়েছে- ২৩ এপ্রিল সকাল ১০টা থেকে ১টা পর্যন্ত সিলেট নগরীর কোর্ট পয়েন্টে প্রতীকী অনশন এবং ৩০ এপ্রিল বিকেলে একইস্থানে সমাবেশ। সিলেট জেলা বিএনপির সভাপতি আবুল কাহের শামীম ও সাধারণ সম্পাদক আলী আহমদ বলেন, এসব কর্মসূচীতেই শেষ নয়, ইলিয়াসের সন্ধান দাবিতে আমাদের আন্দোলন অব্যাহত থাকবে।
প্রসঙ্গত, ২০১২ সালের ১৭ এপ্রিল মধ্যরাতে ঢাকার বনানী থেকে গাড়িচালক আনসার আলীসহ ‘নিখোঁজ’ হন ইলিয়াস আলী। তার সন্ধান কামনায় প্রধানমন্ত্রী শেখ হাসিনার সাথেও সাক্ষাৎ করেছিলেন ইলিয়াসের স্ত্রী তাহসিনা রুশদী লুনা। কিন্তু আজ পর্যন্ত ইলিয়াসের সন্ধান মিলেনি।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন