ঢাকা, মঙ্গলবার, ১৫ অক্টোবর ২০১৯, ৩০ আশ্বিন ১৪২৬, ১৫ সফর ১৪৪১ হিজরী

জাতীয় সংবাদ

কমলগঞ্জের জানকিছড়ায় রেল সেতু বিধ্বস্ত সিলেটের সাথে সারাদেশের রেল যোগাযোগ বন্ধ

প্রকাশের সময় : ৫ এপ্রিল, ২০১৬, ১২:০০ এএম

কমলগঞ্জ ও শ্রীমঙ্গল সংবাদদাতা : সোমবার ভোর রাতে ভারী বর্ষণে পাহাড়ি ঢলের পানির ¯্রােতে আখাউড়া-সিলেট রেলপথের কমলগঞ্জ-শ্রীমঙ্গল উপজেলাধীন লাউয়াছড়া জাতীয় উদ্যানে এলাকার পাশে সংস্কারাধীন ১৫৭নং জানকিছড়া রেল সেতু বিধ্বস্ত হয়েছে। সেতু বিধ্বস্ত হওয়ায় সোমবার ভোর ৬টা থেকে সিলেটেরে সাথে সারা দেশের (ঢাকা ও চট্টগ্রাম) রেল যোগাযোগ বন্ধ রয়েছে। ঢাকাগামী ট্রেনগুলোর যাত্রা বাতিল করা হয়েছে।
রোববার দিনে থেমে থেমে বৃষ্টি আর সারা রাতের ভারী বৃষ্টিতে কমলগঞ্জের লাউয়াছড়া জাতীয় উদ্যানের পাহাড়ি এলাকার নেমে আসা ঢলের পানির ¯্রােতে ১৫৭নং রেল সেতুটি ভেসে গেছে। ফলে সোমবার ভোর ৬টা থেকে সিলেটের সাথে ঢাকা ও চট্টগ্রামের রেল যোগাযোগ বন্ধ রয়েছে। কমলগঞ্জ উপজেলার ভানুগাছ রেলওয়ে স্টেশন মাস্টার রুস্তুম আলী ফকির ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, সিলেটগামী উদয়ন এক্সপ্রেস ট্রেন চলে যাবার পর লাউয়াছড়া জাতীয় উদ্যানের জানকীছড়া পাহাড়ি এলাকার সংস্কারাধীন ১৫৭ নম্বর ব্রিজ দেবে যাওয়ায় সোমবার ভোর থেকে সারাদেশের সাথে সিলেটের ট্রেন যোগাযোগ বন্ধ রয়েছে। ফলে সোমবার ভোর থেকে সিলেট স্টেশনে আটকা পড়েছে ঢাকাগামী আন্তঃনগর কালনি এক্সপ্রেস, জয়ন্তিকা এক্সপ্রেস ও আখাউড়াগামী ডেম্যু ট্রেন।
শ্রীমঙ্গলস্থ গণপূর্ত (রেল)-এর ঊর্ধ্বতন উপ-সহকারী প্রকৌশলী আলী আজম ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন গত ২৪ ফেব্রুয়ারি ভারী বৃষ্টিতে এই রেল সেতুর পিলার দেবে ও গার্ডার ভেঙে ট্রেন চলাচল বন্ধ হয়েছিল। পরবর্তীতে একই স্থানে নতুন করে পিলার নির্মাণ করে সেতু সংস্কারের কাজ চলছিল। আর ট্রেন চলাচল স্বাভাবিক রাখতে অস্থায়িভাবে একটি সেতু নির্মাণ করা হয়েছিল। এ রিপোর্ট লেখা পর্যন্ত (সোমবার বিকাল পৌনে ৬টা) সিলেটের সাথে সারা দেশের রেল যোগাযোগ বন্ধ রয়েছে।
সোমবার ভোরে পাহাড়ি ঢলের পানির স্রোতে এই সেতুটি বাসিয়ে নিয়ে গেছে। ক্ষতিগ্রস্ত সেতু নির্মাণ করে ট্রেন চলাচল স্বাভাবিক রাখতে বেশ সময় লাগবে বলেও তিনি জানান। তবে কমপেক্ষ ২৪ থেকে ৩০ ঘণ্টা সময় লেগে যেতে পারে। এ অবস্থায় ঢাকা ও চট্টগ্রামগামী ট্রেনসমূহ শ্রীমঙ্গল স্টেশন থেকে চলাচল করতে হতে পারে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন