রোববার, ০৫ মে ২০২৪, ২২ বৈশাখ ১৪৩১, ২৫ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

স্বরাষ্ট্রমন্ত্রীর পদত্যাগ দাবি ছাত্র ইউনিয়নের

প্রকাশের সময় : ৫ এপ্রিল, ২০১৬, ১২:০০ এএম

বিশ্ববিদ্যালয় রিপোর্টার : সোহাগী জাহান তনুর খুনিদের শনাক্ত করে গ্রেপ্তারের দাবিতে আন্দোলনে থাকা ছাত্র ইউনিয়ন ব্যর্থতার দায় নিয়ে পদত্যাগ করতে স্বরাষ্ট্রমন্ত্রীকে আহ্বান জানিয়েছে। তনুর জন্য সারাদেশে সোমবার শিক্ষা প্রতিষ্ঠানে ধর্মঘট ডাকে বাম ছাত্র সংগঠনটি। কর্মসূচি চলার মধ্যে গতকাল দুপুরে ঢাকা বিশ্ববিদ্যালয়ে এক সংবাদ সম্মেলনে স্বরাষ্ট্রমন্ত্রীর পদত্যাগ চাওয়া হয়।
ছাত্র ইউনিয়ন সাধারণ সম্পাদক জি এম জিলানী শুভ বলেন, স্বরাষ্ট্রমন্ত্রী দেশের গুরুত্বপূর্ণ মন্ত্রণালয়ের দায়িত্বে থেকে দায়-দায়িত্বহীন কথা বলেছেন। একটি অনুষ্ঠানে স্বরাষ্ট্রমন্ত্রী বলেছিলেন, দুই একটি নিপীড়নের ঘটনা দেশের আইন-শৃঙ্খলা পরিস্থিতির অবনতি ঘটায় না। এই বক্তব্যের মধ্য দিয়ে তিনি স্বরাষ্ট্রমন্ত্রী থাকার যোগ্যতা হারিয়েছেন। আমরা অবিলম্বে স্বরাষ্ট্রমন্ত্রীর পদত্যাগ কামনা করছি।
ছাত্র ইউনিয়ন সভাপতি লাকী আক্তার বলেন, তনুর বিষয়ে আলামত নষ্ট করা হচ্ছে এবং এই ঘটনার দৃশ্যমান যে অগ্রগতি, তা আমরা এখনও পাইনি। একজন শ্রমিক তিন দিন আগে ধর্ষণের শিকার হয়েছিলেন। ইতোমধ্য তিনজনকে গ্রেপ্তার করা হয়েছে। আজ ক্যান্টনমেন্টের মতো একটি জায়গার এরকম একটি ঘটনার এত দিন পার হওয়ার পরও দৃশ্যমান কোনো অগ্রগতি নেই।
স্বরাষ্ট্রমন্ত্রীর পদত্যাগ এবং তনুর খুনি গ্রেপ্তারের দাবিতে ৭ এপ্রিল সারাদেশে জেলা প্রশাসকের কাছে স্মারকলিপি দেবে ছাত্র ইউনিয়ন। ১০ এপ্রিল ঢাকা বিশ্ববিদ্যালয়ের রাজু ভাস্কর্যে নাগরিক সমাবেশ করবে তারা। লাকী আক্তার বলেন, সর্বাত্মকভাবেই স্কুল-কলেজগুলোতে ধর্মঘট সফল করতে পেয়েছি। বিভিন্ন পাবলিক-বেসরকারি বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরাও ধর্মঘটে সমর্থন জানিয়েছে।
সংবাদ সম্মেলনে ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্র ইউনিয়নের সভাপতি লিটন নন্দী ও ঢাকা মহানগর আহ্বায়ক সুমন সেনগুপ্তও ছিলেন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (1)
Nannu chowhan ১০ জুলাই, ২০১৮, ৬:১৮ পিএম says : 0
With dew respect he should really resign also the VC...
Total Reply(0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন