বুধবার, ০৮ মে ২০২৪, ২৫ বৈশাখ ১৪৩১, ২৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

প্রচলিত আইনেই তনু হত্যার বিচার করা হবে -স্বরাষ্ট্রমন্ত্রী

প্রকাশের সময় : ৫ এপ্রিল, ২০১৬, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার, সাভার থেকে
আমাদের রাষ্ট্রে এখন পর্যন্ত যত মামলায় চার্জশীট হয়েছে তা পুরনো আইনেই হয়েছে। তাই প্রচলিত আইনেই তনু হত্যার বিচার করা হবে বলে মন্তব্য করেছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল।
সোমবার বিকেলে সাভারে গণস্বাস্থ্য কেন্দ্রের পিএইচএ ভবন মিলনায়তনে গণবিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদের অভিষেক অনুষ্ঠানে সাংবাদিকদের প্রশ্নের জবাবে এ মন্তব্য করেন তিনি।
গত শনিবার ঢাকায় এক অনুষ্ঠানে তনু হত্যার ঘটনা নিয়ে প্রধান বিচারপতি সুরেন্দ্র কুমার সিনহা বলেছেন, তনু হত্যার ঘটনা একটি আধুনিক অপরাধ। পুরনো ফৌজদারি আইন দিয়ে এর সুষ্ঠু তদন্ত, বিচার সম্ভব নয়।
এর প্রেক্ষিতে মন্ত্রী বলেন, কুমিল্লার কলেজ ছাত্রী সোহাগী জাহান তনু হত্যার বিচারের জন্য নতুন আইনের প্রয়োজন নেই।
এছাড়া সাভারে উপ-মন্ত্রী আরিফ খান জয় আশুলিয়া থানার উপ-পরিদর্শক ময়ল কুমার সাহাকে মারধরের বিষয়ে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল বলেন, একটি ঘটনার অভিযোগ এসেছে। এখন বিষয়টি প্রথমে তদন্ত করে দেখা হবে। ঘটনাটা কিভাবে হলো। এখানে কার গাফিলতি ছিল। সবকিছু দেখে শুনেই ব্যবস্থা গ্রহণ করা হবে।
এর আগে কমিটির নবনির্বাচিত সদস্যদের শপথ বাক্য পাঠ করান স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল।
গণ বিশ্ববিদ্যালয়ের উপ-ভিসি এবং কেন্দ্রীয় ছাত্র সংসদের সভাপতি প্রফেসর দেলোয়ার হোসেনের সভাপতিত্বে অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন ঢাকা-১৯ আসনের সংসদ সদস্য ডা. এনামুর রহমান, ঢাকা জেলা আওয়ামী লীগের সভাপতি ও সাবেক সংসদ সদস্য বেনজির আহমেদ, গণস্বাস্থ্য ট্রাস্টিবোর্ডের চেয়ারম্যান ড. জাফর উল্লাহ, ভিসি মেজবাহ উদ্দিনসহ আরো অনেকে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন