বৃহস্পতিবার, ০৪ জুলাই ২০২৪, ২০ আষাঢ় ১৪৩১, ২৭ যিলহজ ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

শেখ হাসিনার চিকিৎসা স্কয়ার হাসপাতালে হলে খালেদা জিয়ার কেন নয়? -নজরুল ইসলাম খান

| প্রকাশের সময় : ১ মে, ২০১৮, ১২:০০ এএম

 কারাবন্দি অবস্থায় বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনা স্কয়ার হাসপাতালে চিকিৎসা নিলে খালেদা জিয়া কেন নিতে পারবেন না এমন প্রশ্ন করেছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান। তিনি বলেন, বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনা কারাবন্দি অবস্থায় স্কয়ার হাসপাতালে চিকিৎসা নিয়েছিলেন। তাহলে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াকে কেন সেই সুযোগ দেয়া হচ্ছে না? গতকাল (সোমবার) দুপুরে জাতীয় প্রেসক্লাবে খালেদা জিয়ার সুচিকিৎসা নিশ্চিতকরণ ও অবিলম্বে নিঃশর্ত মুক্তির দাবিতে গণতান্ত্রিক ফোরাম নামক এক সংগঠন আয়োজিত প্রতিবাদ সভায় তিনি একথা বলেন। 

নজরুল ইসলাম খান বলেন, কয়েকদিন আগে কারা কর্তৃপক্ষ খালেদা জিয়াকে বেসরকারি কোনো হাসপাতালে চিকিৎসার সুপারিশ করে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ে চিঠি দিয়েছে। কিন্তু কেউ তা আমলে নিচ্ছে না। তিনি বলেন, খালেদা জিয়ার বিশেষ ধরনের এমআরআই করা দরকার, ফিজিওথেরাপি দরকার। সরকারি হাসপাতাল এবং কারাগারে সেটা সম্ভব নয়। বার বার বলার পরও সরকার সেদিকে কোন কর্ণপাত করছে না। খালেদা জিয়ার স্বাস্থ্য প্রতিদিন অবনতি হলেও তার সুচিকিৎসার ব্যবস্থা করা হচ্ছে না। তার পছন্দমত ইউনাইটেড হাসপাতালে চিকিৎসার সুযোগ দিচ্ছে না। অথচ আজকে যিনি সরকার প্রধান (শেখ হাসিনা) তিনি যখন কারাগারে আটক ছিলেন, তার চিকিৎসা স্কয়ার হাসপাতালে করানো হয়েছে। আওয়ামী লীগের বড় নেতারা দীর্ঘদিন বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল কলেজ (বর্তমানে বিশ্ববিদ্যালয়) হাসপাতালে চিকিৎসা নিয়েছেন। এসময় তিনি প্রশ্ন রেখে বলেন, খালেদা জিয়ার শারীরিক অবস্থার কথা বিবেচনা করে জেল কর্তৃপক্ষের সুপারিশ কেন বিবেচনা করা হচ্ছে না? কেন তার সুচিকিৎসার ব্যবস্থা নেয়া হচ্ছে না?
বিএনপির এই নেতা অবিলম্বে খালেদা জিয়ার সুচিকিৎসার জন্য ইউনাটেড হাসপাতালে ভর্তি করার দাবি জানিয়ে বলেন, এমনিতে দেরি হয়ে গেছে। আল্লাহ না করুন, চিকিৎসা বিলম্বিত হওয়ায় যদি উনার স্বাস্থ্যের কোনো ক্ষতি হয়, তাহলে জনগণ সরকারকে ক্ষমা করবে না। খালেদা জিয়ার সঙ্গে কারাগারে দেখা করা প্রসঙ্গে তিনি বলেন, আমাদের খুব কষ্ট হয়েছে, আমাদের নেত্রী খুব অসুস্থ। উনার পিঠে ও ঘাড়ে ব্যথা। হাত ও পা শক্ত হয়ে যায়। আর এগুলোর প্রচÐ ব্যথার কারণে তিনি ঘুমাতে পারেন না। মধ্যপ্রাচ্যভিত্তিক প্রভাবশালী পত্রিকা গালফ নিউজের একটি জরিপের কথা উল্লেখ করে বিএনপির এই নেতা বলেন, গালফ নিউজ বিশ্ব যুবনেতাদের নিয়ে যে জরিপ করেছে, সেখানে সবার শীর্ষে আছেন সউদী যুবরাজ মোহাম্মদ বিন সালমান। তার পরই আছেন বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান। আমাদের দেশে আরেকজন যুবনেতা (সজীব ওয়াজেদ জয়) আছেন তার অবস্থান ২০তম।
আয়োজক সংগঠনের সাধারণ সম্পাদক শফিকুল ইসলাম শফিকের সঞ্চালনায় এবং সভাপতি হাজী মোজাম্মেল হক মিন্টুর সভাপতিত্বে প্রতিবাদ সভায় অন্যদের মধ্যে বক্তব্য রাখেন- বিএনপির যুগ্ম মহাসচিব ব্যারিস্টার মাহবুবউদ্দিন খোকন, প্রশিক্ষণ বিষয়ক সম্পাদক এবিএম মোশাররফ হোসেন, নির্বাহী কমিটির সদস্য আবু নাসের মোহাম্মাদ রহমাতুল্লাহ প্রমুখ। ######

 

 

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন