রোববার, ১৯ মে ২০২৪, ০৫ জ্যৈষ্ঠ ১৪৩১, ১০ জিলক্বদ ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

মহাকাশে বঙ্গবন্ধু স্যাটেলাইট উৎক্ষেপণ সারাদেশে উৎসব করবে আওয়ামী লীগ

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১১ মে, ২০১৮, ১২:০০ এএম

বাংলাদেশের সবচেয়ে বড় অর্জন মহাকাশে স্যাটেলাইট উৎক্ষেণকে স্মরণীয় করে রাখতে সারাদেশে উৎসব করবে ক্ষমতাসীন আওয়ামী লীগ। উৎসবের বিস্তৃতি ও দিনক্ষণ নিয়ে জাতীয় কমিটি করার সিদ্ধান্ত নিয়েছে দলটি। তবে আজ শুক্রবার সকালে মহাকাশে স্যাটেলাইট উৎক্ষেপণের জন্য ধানমন্ডীর ৩২নম্বরে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধা জানাবে দলটি। গতকাল বৃহস্পতিবার বিকালে ধানমন্ডিতে আওয়ামী লীগ সভাপতির রাজনৈতিক কার্যালয়ে আওয়ামী লীগ ও এর সহযোগী সংগঠন এবং ঢাকা মহানগর উত্তর-দক্ষিণ আওয়ামী লীগের যৌথসভা অনুষ্ঠিত হয়। সভাশেষে দলটির সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের সাংবাদিকদের এসব কথা বলেন।
১৭ মে আওয়ামী লীগ সভাপতি প্রধানমন্ত্রী শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তনের কর্মসূচি সংক্ষিপ্ত করার কথা জানিয়ে কাদের বলেন, এদিন পহেলা রমজান। তাই সকালে গণভবনে প্রধানমন্ত্রীর সঙ্গে মত শুভেচ্ছা বিনিময় করবেন দলের নেতৃকামীরা। বিকালের আলোচনা সভাটি দুপুর ২টায় সংক্ষিপ্ত আকারে অনুষ্ঠিত হবে।
কাদের বলেন, ১৭মে আওয়ামী লীগ নেতাকর্মীদের চেতনার অংশ। আওয়ামী লীগের রাজনীতির টার্নিং পয়েন্টও এটি।
ওবায়দুল কাদের বলেন, ছাত্রলীগ আমাদের ভ্রাতৃপ্রতিম সংগঠন। ছাত্রলীগের গঠনতন্ত্রে রয়েছে আমাদের নেত্রী (শেখ হাসিনা) হলেন তাদের সাংগঠনিক নেতা। নেত্রী যেখানে ছাত্রলীগের সাংগঠনিক নেত্রী, আর আমরাও ছাত্রলীগ করে আওয়ামী লীগে এসেছি আমাদের দায়িত্ব আছে। সম্মেলনে আমাদের সহযোগিতা থাকবে। তাদের নেতৃত্ব তারাই (ছাত্রলীগ) করবে, আর নেত্রী যেহেতু সাংগঠনিক দায়িত্বে আছেন তার নির্দেশেই হবে এবং তিনি যেভাবে চাইবেন সেভাবেই নতুন নেতৃত্ব নির্বাচিত হবে।
ছাত্রলীগের বর্তমান সাধারণ সম্পাদকের বিরুদ্ধে শিবিরের সংশ্লিষ্টতার অভিযোগ উঠেছে-এমন প্রশ্নে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, অভিযোগ আসতে পারে, এ অভিযোগের সত্যতা নিয়ে আমরা খোঁজ নিয়েছি। এখনতো তার টার্ম ওভার হয়ে গেছে। ছাত্রলীগ তাকে কাউন্সিলরদের ভোটের মাধ্যমে নির্বাচিত করেছে তাই এ বিষয়ে আমরা প্রশ্ন তুলতে পারি না।
অনুপ্রেবেশ নিয়ে কাদের বলেন, এটা নিয়ে যে সকল কথা, নালিশ রয়েছে সে ব্যাপারে নেত্রীর নির্দেশে আমরা সিরিয়াসলি খতিয়ে দেখছি। নেত্রী নিজেও একটা টিমকে দায়িত্ব দিয়েছেন এ বিষয়ে খতিয়ে দেখতে এবং নতুন নেতৃত্ব নির্বাচনে অনুপ্রবেশকারী কেউ যেন নেতৃত্বে স্থান না পায় সে বিষয়ে কঠোর যাচাই বাচাই হচ্ছে। সে জন্য আমরা কাজ করছি।
অনুপ্রবেশে যারা সহযোগিতা করেছিলো তারা আবারও সুযোগ পেলেতো আবারও অনুপ্রবেশ হতে পারে এ প্রশ্নের জবাবে কাদের বলেন, এ বিষয়ে আমি কোন মন্তব্য করতে চাই না। ছাত্রলীগের নেত্রী শেখ হাসিনা, আপনারা যে কথা বলছেন সেটি তার নলেজে আছে, অভিযোগও এসেছে। তিনি বিষয়টি খতিয়ে দেখছেন। ছাত্রলীগ আমাদের সংগঠন, নেতৃত্ব যদি সঠিক না হয়। তাহলে আমরাই খাটো হবো জনগণের কাছে। সে বিষয়ে কি আমাদের খেয়াল নেই? যেহেতু এর সাংগঠনিক নেত্রী শেখ হাসিনা তাই আমাদেরতো মাথাব্যথা আছে।
সিটি করোপরেশন নির্বাচন নিয়ে কাদের বলেন, দুটি সিটি করপোরেশন নির্বাচন আগামী ১৫ মে হওয়ার কথা ছিল। খুলনার কার্যক্রম যথারীতি চলছে। অন্যদিকে গাজীপুরের সিটি করপোরেশনের সীমনা নিয়ে সংক্ষুব্ধ একজনের মামলায় নির্বাচন স্থগিত হয়েছিলো। আপিলের মামলার শুনানি শেষে নির্বাচনের জন্য নির্বাচন কমিশনকে নির্দেশ দিয়েছেন আপিল বিভাগ। এখন নির্বাচনের তারিখ ঘোষণার দায়িত্ব কমিশনের।
আওয়ামী লীগ গাজীপুরের মত খুলনার নির্বাচনের স্থগিতের পাঁয়তারা করছে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের এমন অভিযোগের জবাবে কাদের বলেন, মামলার বিষয়ে দল-বেদল বলা যায় না। কারণ যে লোকটি (গাজীপুরের) মমলাটি করেছিলো ১০ এপ্রিল তার মামলার শুনানীতে ছিলেন মওদুদ আহমেদ, তিনি নেতৃত্ব দিয়েছেন। এটাতো প্রমাণিত। গাজীপুর ও খুলনা সিটিতে আমাদের প্রার্থীর বিষয়ে আমরা শতভাগ নিশ্চিত আছি। আমরা পপুলার প্রার্থী মনোনয়ন দিয়েছি। আমাদের দুই প্রার্থীই ক্লিন ইমেজের। তাদের বিরুদ্ধে দুর্নীতি ও সন্ত্রাসের কোন অভিযোগ নেই। আমরা জানি আমাদের প্রার্থী জিতবে, তাই আমরা কেন মামলা করতে যাব? গাজীপুরের নির্বাচন স্থগিত হওয়ার কারণে আমাদের নেতকর্মীদের মনে হতাশার ছায়া নেমে এসেছিলো, তারা ভেঙ্গে পড়েছিলো। যেখানে নিশ্চিত বিজয়ের দিকে যাচ্ছি সেখানে কেন স্থগিত করতে যাবো। এর সঙ্গে আমাদের কোন সংশ্লিষ্টতা নেই।
এর আগে ওবায়দুল কাদেরের সভাপতিত্বে অনুষ্ঠিত যৌথসভায় আরও উপস্থিত ছিলেন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব উল আলম হানিফ, জাহাঙ্গীর কবির নানক, আব্দুর রহমান, প্রচার ও প্রকাশনা সম্পাদক ড. হাছান মাহমুদ, সাংগঠনিক সম্পাদক আহমদ হোসেন, আ ফ ম বাহাউদ্দিন নাছিম, এনামুল হক শামীম, মহিবুল হাসান চৌধুরী নওফেল, দপ্তর সম্পাদক আবদুস সোবহান গোলাপ, কৃষি ও সমাজসেবা সম্পাদক ফরিদুন্নাহার লাইলী, স্বাস্থ্যবিষয়ক সম্পাদক ডা. রোকেয়া সুলতানা, সংস্কৃতিক বিষয়ক সম্পাদক অসীম কুমার উকিল, উপ-প্রচার সম্পাদক আমিনুল ইসলাম, উপ-দপ্তর সম্পাদক বিপ্লব বড়–য়া, ঢাকা মহানগর উত্তরের সাধারণ সম্পাদক সাদেক খান প্রমুখ।

 

 

 

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন