রোববার, ১৯ মে ২০২৪, ০৫ জ্যৈষ্ঠ ১৪৩১, ১০ জিলক্বদ ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে প্রধানমন্ত্রীর শ্রদ্ধা

স্যাটেলাইট বঙ্গবন্ধু-১ এর সফল উৎক্ষেপণ

| প্রকাশের সময় : ১৪ মে, ২০১৮, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : দেশের প্রথম স্যাটেলাইট বঙ্গবন্ধু-১ সফলভাবে উৎক্ষেপণ হওয়ায় জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদন করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। গতকাল রোববার বিকেলে ধানমন্ডি-৩২ নম্বর সড়কে বঙ্গবন্ধু ভবনের সামনে জাতির জনকের প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করেন তিনি। শ্রদ্ধা নিবেদনের পর সেখানে কিছুক্ষণ নীরবে দাঁড়িয়ে থাকেন প্রধানমন্ত্রী। পরে আওয়ামী লীগ সভাপতি হিসেবে দলের কেন্দ্রীয় নেতাদের নিয়ে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে ফুল দেন শেখ হাসিনা
এ সময় আওয়ামী লীগ সভাপতিমÐলীর সদস্য অ্যাড. সাহারা খাতুন, ড. আব্দুর রাজ্জাক, লে. কর্নেল (অব.) মুহম্মদ ফারুক খান, সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের, যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব-উল আলম হানিফ, জাহাঙ্গীর কবির নানক, ডা. দীপুমনি, আব্দুর রহমান, সাংগঠনিক সম্পাদক আহমেদ হোসেন, আ ফ ম বাহাউদ্দিন নাছিম, এনামুল হক শামীম, আবু সাইদ আল মাহমুদ স্বপন, খালিদ মাহমুদ চৌধুরী, সাংস্কৃতিক সম্পাদক অসীম কুমার উকিল, মুক্তিযুদ্ধ বিষয়ক সম্পাদক মৃণাল কান্তি দাস, দপ্তর সম্পাদক ড. আব্দুস সোবহান গোলাপ, তথ্য ও গবেষণা সম্পাদক আফজাল হোসেন, ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের মেয়র সাঈদ খোকন প্রমুখ উপস্থিত ছিলেন।
শ্রদ্ধা নিবেদন শেষে ওবায়দুল কাদের বলেন, আমাদের অনেক ছোট মাঝারি অর্জনের সঙ্গে কতগুলো বড় বড় বিজয়ও হচ্ছে। মোটাদাগে বলতে গেলে তিনটির কথা বলতে হয়। সীমান্ত বিজয়, সমুদ্র বিজয় এবং এখন হচ্ছে মহাকাশ বিজয়। আজকে বঙ্গবন্ধু স্যালেলাইট ফ্লোরিডার অরলেন্ডো ক্যানেডি স্পেসসেন্টার থেকে যে ঐতিহাসিক শুভযাত্রা সূচনা করল সেটা এখন অন দ্য ওয়ে টু অরবিট। এটা আমাদের জন্য বিশাল বিষয়।
কাদের বলেন, বিশেষ করে যারা সম্প্রচারের সঙ্গে যুক্ত। এতদিন আমরা ভাড়া করে স্পেস নিয়ে সম্প্রচার করতাম। এখন আমরা নিজেরাই নিজেদের সমর্থ দিয়ে সম্প্রচার করতে পারব এবং আমাদের যেটা সাশ্রয় হবে, সেটা এক্সপোর্ট করে বিপুল পরিমাণ বৈদেশিক মুদ্রা অর্জনের স্বর্ণদুয়ার উন্মোচিত হলো। তার মানে সমৃদ্ধির আরেকটি ধাপ আমরা অতিক্রম করলাম। এটা শুধু বিজয় নয়, এটা ঐতিহাসিক বিজয়। শুধু সাফল্য নয়, ঐতিহাসিক সাফল্য।
স্যাটেলাইট নিয়ে বিএনপির সমালোচনা প্রসঙ্গে এক প্রশ্নের জবাবে ওবায়দুল কাদের বলেন, যারা দেশ জাতির সাফল্যকে মেনে নিতে পারে না, হীনম্মন্যতায় তাদের কোনো জুড়ি নেই। আমি তো আগেই বলেছি, তাদের দেশ প্রেম নিয়েও মানুষ সন্দেহ করতে শুরু করেছে। তিনি বলেন, এই স্যাটেলাইটের মালিক বাংলাদেশ এবং দেশের ১৬ কোটি মানুষ। আমরা বিএনপিকেও এর সঙ্গে যুক্ত করি। কিন্তু বিএনপি এটাকে কেন দুইজন মানুষের কাছে নিচ্ছে? কোন সেই দুইজন মানুষ? এর তথ্যপ্রমাণ বিএনপিকে দিতে হবে। যদি না দিতে পারে তার জন্যও তাদের উচ্চ মূল্য দিতে হবে।
খুলনা সিটি নির্বাচন নিয়ে বিএনপির অভিযোগ প্রসঙ্গে এক প্রশ্নের জবাবে সড়কমন্ত্রী বলেন, বিএনপির এ অভিযোগ পুরনো। এটা তাদের ভাঙা রেকর্ড। আওয়ামী লীগ ক্ষমতায় থাকাকালীন রাজশাহী, সিলেট, বরিশালসহ পাঁচ সিটিতে তারা জিতেছিল। কিন্তু তারপরও তারা রেজাল্ট নিয়েও নালিশ করেছিল। কাজেই এটা তাদের পুরনো অভ্যাস।
এদিকে প্রধানমন্ত্রীর শ্রদ্ধা নিবেদনের পরে যুবলীগ, মহিলা আওয়ামী লীগ, স্বেচ্ছাসেবক লীগ, জাতীয় শ্রমিক লীগ, যুব মহিলা লীগ ও কৃষক লীগসহ আওয়ামী লীগের সহযোগী সংগঠনগুলো বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করে।

 

 

 

 

 

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন