বুধবার, ০১ মে ২০২৪, ১৮ বৈশাখ ১৪৩১, ২১ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

জিয়ার মাজার সরানোর চেষ্টা হলে মানুষ ঘরে বসে থাকবে না -শাহ মোয়াজ্জেম

প্রকাশের সময় : ৮ এপ্রিল, ২০১৬, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : বিএনপি নেতাকর্মীদের ব্যর্থতার সমালোচনা করেছেন দলের ভাইস-চেয়ারম্যান শাহ মোয়াজ্জেম হোসেন। গতকাল এক সমাবেশে তিনি বলেন, খালেদা জিয়াকে বাড়ি থেকে উচ্ছেদ করা হয়েছে আমরা আন্দোলনে ব্যর্থ হয়েছি এবার মাজার সরানোর চেষ্টা হলে নেতাকর্মীদের বসে থাকলে চলবে না। আমরা ব্যর্থ হবো না। শেখ হাসিনা যেমন তার বিরুদ্ধে তেমন আন্দোলন গড়ে তোলার আহ্বান জানান শাহ মোয়াজ্জেম।
জাতীয় প্রেস ক্লাবের কনফারেন্স লাউঞ্জে ‘শহীদ জিয়ার মাজার স্থানান্তরের অপচেষ্টা’র প্রতিবাদে নাগরিক সমাবেশের আয়োজন করে অল কমিউনিটি ফোরাম নামক একটি সংগঠন।
প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে উদ্দেশ করে বিএনপির ভাইস চেয়ারম্যান শাহ মোয়াজ্জেম হোসেন বলেছেন, শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমান স্বাধীনতা না আনলে আপনি প্রধানমন্ত্রী হতে পারতেন না। আপনি তার মাজার সরিয়ে ফেলবেন তখন বাংলার মানুষ বসে থাকবে না। এসবের পরিণতি ভালো হবে না।
দলের নেতাকর্মীদের উদ্দেশ করে তিনি বলেন, সরকার বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়াকে ৪০ বছরের স্মৃতিবিজড়িত বাসা থেকে বের করেছে। এর বিরুদ্ধে আন্দোলন করতে পারি নাই। আমরা ব্যর্থ হয়েছি। এবার বসে থাকলে হবে না। সরকার জানে বিএনপির নেতাকর্মীরা প্রেস ক্লাবে এসে কথা বলবে। সময় মত তারা সরে যাবে। মাজার সরানো হলেও তারা আন্দোলন করতে পারবে না।
শাহ মোয়াজ্জেম হোসেন বলেন, আন্দোলন ছাড়া এ দেশে কিছু হয় নাই। ভাষা আন্দোলনে অনেক রক্ত ঝরেছিল। রক্তের বিনিময়ে বাংলা ভাষা হয়েছে। মুক্তিযুদ্ধেও অনেক রক্তের বিনিময়ে স্বাধীনতা অর্জিত হয়েছে। তাই আন্দোলনের বিকল্প নেই। শেখ হাসিনাকে সরাতে যেমন কুকুর তেমন মুগুর লাগবে।
আয়োজক সংগঠনের সভাপতি ইঞ্জিনিয়র মো. আশরাফ উদ্দিন বকুলের সভাপতিত্বে অন্যদের মধ্যে বক্তব্য রাখেন, বিএনপির অর্থনৈতিক বিষয়ক সম্পাদক আব্দুস সালাম, আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক নাজিম উদ্দিন আলম, সংগঠনের সাধারণ সম্পাদক কবিরুল হায়দার চৌধুরী প্রমুখ।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন