বৃহস্পতিবার, ০৯ মে ২০২৪, ২৬ বৈশাখ ১৪৩১, ২৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

স্বরাষ্ট্র মন্ত্রণালয় ঘেরাওয়ের চেষ্টা ২৫ এপ্রিল আধাবেলা হরতাল

তনু হত্যা

প্রকাশের সময় : ৮ এপ্রিল, ২০১৬, ১২:০০ এএম | আপডেট : ১২:২৪ এএম, ৮ এপ্রিল, ২০১৬

স্টাফ রিপোর্টার : কুমিল্লা ভিক্টোরিয়া কলেজের ছাত্রী সোহাগী জাহান তনু হত্যার বিচারের দাবিতে আগামী ২৫ এপ্রিল সারাদেশে অর্ধদিবস হরতাল ডেকেছে প্রগতিশীল ছাত্রজোট ও সাম্রাজ্যবাদবিরোধী ছাত্র ঐক্য।
গতকাল (বৃহস্পতিবার) স্বরাষ্ট্র মন্ত্রণালয় ঘেরাও করতে গিয়ে পুলিশি বাধার পর নতুন এ কর্মসূচি ঘোষণা করে তারা। ছাত্র ফেডারেশনের সভাপতি আশরাফুল আলম সোহেল হরতাল কর্মসূচির ঘোষণা দেন। গতকাল স্বরাষ্ট্র মন্ত্রণালয়ে আ্ইন-শৃঙ্খলা সংক্রান্ত মন্ত্রিসভা কমিটির বৈঠকে সভাপতিত্ব করেন কমিটির সভাপতি শিল্পমন্ত্রী আমু। মন্ত্রিসভা কমিটির বৈঠকের পর সাংবাদিকরা তনু হত্যার বিচার নিয়ে নানা মহলের সংশয় প্রকাশের প্রতিক্রিয়া জানতে চাইলে আমু বলেন, “কিছু কথা উঠায় সুষ্ঠু তদন্তের জন্য সিআইডিকে তদন্ত করতে দেওয়া হয়েছে। এব্যাপারে নিশ্চিত থাকতে পারেন, সুষ্ঠুভাবে তদন্ত হবে।”
তনুর প্রথম ময়নাতদন্তে ধর্ষণের আলামত না পাওয়া এবং খুনি ধরা না পড়ার দিকে ইঙ্গিত করে সচিবালয়ের কাছে হাই কোর্ট মোড়ে বাম ছাত্র সংগঠনগুলোর সমাবেশে ছাত্র ইউনিয়ন নেতা জি এম জিলানী শুভ সরকারের সমালোচনা করেন।
তিনি বলেন, “তনু হত্যার ঘটনাকে ধামাচাপা দেওয়া তৎপরতা শুরু হয়েছে। ইতোমধ্যে এই হত্যাকা-ের ময়নাতদন্তে দুই ধরনের তথ্য পরিবেশিত হয়েছে। “খুনিদের গ্রেপ্তার না করে সরকার নতুন নতুন তথ্য পরিবেশন করে একদিকে এই ঘটনাকে ধামাচাপা দেওয়ার পাঁয়তারা করেছে। অন্যদিকে তনুর ভাইয়ের বন্ধুকে গুম করা হয়েছে এবং তনু পরিবারকে নানাভাবে চাপ প্রয়োগ করা হচ্ছে।”
পূর্ব ঘোষিত কর্মসূচি অনুযায়ী গতকাল দুপুর ১২টার দিকে ঢাকা বিশ্ববিদ্যালয়ের মধুর ক্যান্টিন থেকে মিছিল নিয়ে স্বরাষ্ট্র মন্ত্রণালয় অভিমুখে রওয়ানা দেয় প্রগতিশীল ছাত্রজোট ও সাম্রাজ্যবাদবিরোধী ছাত্র ঐক্যের কর্মীরা। মিছিলটি দোয়েল চত্বরের সামনে আসলে পুলিশ তা আটক দেয়। পুলিশের ব্যারিকেড ভাঙ্গার চেষ্টা করলে বেঁধে যায় সংঘর্ষ। এতে পুলিশের এএসআই আতিউর রহমান আহত হন। পুলিশের বাধার মুখে ছাত্র সমাবেশটি হাইকোর্টের সামনে স্লোগান দিতে থাকে।
এ সময় উপস্থিত ছিলেন কেন্দ্রীয় ছাত্র ফ্রন্টের সভাপতি নাইমা খালেদ, ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্র ইউনিয়ন সভাপতি লিটন মঞ্জুর, কেন্দ্রীয় ছাত্র ফ্রন্টের সাধারণ সম্পাদক স্নেহাদ্রি চক্রবর্তী রিন্টু এবং ঢাকা বিশ্ববিদ্যালয়ের শতাধিক শিক্ষার্থী।
গতকালের মন্ত্রিসভা কমিটির বৈঠকে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল, পুলিশের মহাপরিদর্শক, বিজিবির মহাপরিচালক ও র‌্যাবের মহাপরিচালকও ছিলেন। কমিটির সদস্য আইনমন্ত্রী আনিসুল হক, বিমানমন্ত্রী রাশেদ খান মেনন, তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু এবং শ্রম প্রতিমন্ত্রী মুজিবুল হক চুন্নু বৈঠকে অংশ নেন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন