শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

‘মুয়াজ্জিন হত্যার দ্রুত বিচার না হলে আন্দোলনে নামবেন ইমাম-মুয়াজ্জিনরা’

প্রকাশের সময় : ৯ এপ্রিল, ২০১৬, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : ঢাকার ইসলামপুর বাব্বু খানম জামে মসজিদের মুয়াজ্জিন মাওলানা বিল্লাল হোসাইনের হত্যার প্রতিবাদ করেছে বিভিন্ন ইসলামী সংগঠনের নেতৃবৃন্দ। তারা অবিলম্বে এ হত্যার বিচার দাবী করে বলেন, অন্যথায় সারা দেশের ইমাম-মুয়াজ্জিনরা আন্দোলন গড়ে তুলবে। নিহত মুয়াজ্জিনের রুহের মাগফেরাত কামনায় গতকাল দোয়া ও মুনাজাত অনুষ্ঠিত হয়।
ইসলামী আন্দোলন মহানগর
ইসলামী আন্দোলন বাংলাদেশ ঢাকা মহানগরী সভাপতি অধ্যাপক এটিএম হেমায়েত উদ্দীন বলেন, দুনিয়ার মধ্যে সবচেয়ে নিরাপদ ও পবিত্র জায়গা হলো আল্লাহর ঘর মসজিদ। এই মসজিদে নির্মমভাবে মসজিদেরই মুয়াজ্জিনকে খুন করে মুসলিম উম্মাহর বিবেককে নাড়িয়ে দিয়েছে। মসজিদের ভিতরও যদি একজন দায়িত্বশীল আলেম নিরাপদ থাকতে না পারেন তাহলে কোথায় নিরাপত্তা পাবে? এর দায় কে নিবে? সরকারকে অবিলম্বে মুয়াজ্জিন মাওলানা বেলাল হোসাইনের খুনিদের গ্রেফতার করে দৃষ্টান্তমূলক শাস্তির ব্যবস্থা না করলে দেশের মুয়াজ্জিনগণ রাজপথে নেমে আসতে বাধ্য হবে।
ইসলামী আন্দোলন ঢাকা মহানগরীর এক সভায় সভাপতির বক্তব্যে তিনি একথা বলেন। অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন সহ-সভাপতি আলহাজ্ব আলতাফ হোসেন, সেক্রেটারী মাওলানা আহমদ আবদুল কাইয়ূম, মুহা. মোশাররফ হোসেন, মাওলানা এইচ এম সাইফুল ইসলাম, মাওলানা নজরুল ইসলাম।
খেলাফত মজলিস
খেলাফত মজলিস ঢাকা মহানগরী নেতৃবৃন্দ বলেন, ‘মসজিদে ঢুকে মসজিদের মুয়াজ্জিনকে হত্যা কিসের আলামত? এতবড় স্পর্ধা ঘাতকেরা কোথায় পেল?।’ তারা এ হত্যার তীব্র নিন্দা জানিয়ে ঘটনার বিচার বিভাগীয় তদন্ত দাবী করেন।
বিজয়নগরস্থ মজলিস মিলনায়তনে খেলাফত মজলিস ঢাকা মহানগরী শাখার ত্রৈমাসিক থানা দায়িত্বশীল সমাবেশে সভাপতিত্ব করেন কেন্দ্রীয় যুগ্ম মহাসচিব ও ঢাকা মহানগরী সভাপতি শেখ গোলাম আসগর। মহানগরী সাধারণ সম্পাদক অধ্যাপক আজিজুল হকের পরিচালনায় অনুষ্ঠিত সমাবেশে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন, ডা. রিফাত হোসেন মালিক, এডভোকেট তাওহীদুল ইসলাম তুহিন, প্রকৌশলী আবদুল হাফিজ খসরু, হুমায়ুন কবির আজাদ, ফয়েজ আহমদ প্রমুখ। মুয়াজ্জিম বিল্লাল হোসাইনের রুহের মাগফিরাত কামনায় দোয়া ও মোনাজাত অনুষ্ঠিত হয়।
ছাত্র খেলাফতের মানব-বন্ধন অনুষ্ঠিত
গতকাল চট্টগ্রাম প্রেসক্লাব চত্বরে ইসলামী ছাত্র খেলাফত বাংলাদেশ চট্টগ্রাম মহানগরের উদ্যোগে মসজিদের ভিতর মুয়াজ্জিন হত্যার প্রতিবাদে এক মানববন্ধন কর্মসূচী অনুষ্ঠিত হয়। ইসলামী ছাত্র খেলাফত চট্টগ্রাম মহানগর সভাপতি মাওলানা ওসমান কাশেমীর সভাপতিত্বে ও নগর সেক্রেটারী মাওলানা আতিক মোহাম্মদের সঞ্চালনায় অনুষ্ঠিত মানববন্ধনে প্রধান অতিথি ছিলেন- মহানগর হেফাজতের সহসভাপতি মাওলানা জয়নাল কুতুবী, প্রধান বক্তা ছিলেন ইসলামী ঐক্যজোট কেন্দ্রীয় যুব বিষয়ক সম্পাদক মাওলানা আ.ন.ম আহমদ উল্লাহ। বক্তারা বলেন, বর্তমানে দেশে মানুষের কোন নিরাপত্তা নেই। কোন হত্যাকা-ের সুষ্ঠু ও নিরপেক্ষ বিচার হচ্ছে না। বক্তারা বলেন, মসজিদের মত নিরাপদ ধর্মীয় স্থানেও আজ মানুষ নিরাপদ নয়। অবস্থা দেখে মনে হচ্ছে এখন বাংলাদেশ মৃত্যুকূপে পরিণত হচ্ছে। বক্তারা অবিলম্বে গুম, খুনসহ সকল হত্যাকা-ের নিরপেক্ষ বিচার দাবী করেন।
মুক্তিযুদ্ধ প্রজন্ম কাউন্সিল
মুক্তিযুদ্ধ প্রজন্ম কাউন্সিল-এর চেয়ারম্যান শহিদুল ইসলাম কবির বলেন, মসজিদ আল্লাহর ঘর, এখানে মানুষ ইবাদাতের জন্যই যাতায়াত করে। সেই মসজিদে গিয়ে নামাজে আসার জন্য আহবানকারী সম্মানিত একজন মুয়াজ্জিনকে রাতের আঁধারে হত্যার বিষয়টি অন্যান্য হত্যার সাথে তুলনা করলে হবে না। এখানে অর্থের লোভ যদিও থেকে থাকে এর পরেও বড় কারণ নৈতিক অবক্ষয়। তিনি সরকারকে এ বিষয়ে দ্রুত পদক্ষেপ গ্রহণের আহবান জানান। তিনি বলেন, মানুষের মন মস্তিষ্ক থেকে আল্লাহর ভয় থেকে বিদায় নেয়ার কারণ খুঁজে বের করতে হবে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (1)
Rasel Noman ৯ এপ্রিল, ২০১৬, ১১:২৫ এএম says : 0
koi vi taratari namen
Total Reply(0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন