বৃহস্পতিবার, ০৪ জুলাই ২০২৪, ২০ আষাঢ় ১৪৩১, ২৭ যিলহজ ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

শেখ হাসিনা এক বালতি পানিও আনতে পারেননি -রিজভী

| প্রকাশের সময় : ২৫ মে, ২০১৮, ১২:০০ এএম


স্টাফ রিপোর্টার : ভারতের সঙ্গে বর্তমান সরকারের সম্পর্ক একতরফা বলেই তিস্তার পানি বণ্টন চুক্তির কোনো অগ্রগতি হচ্ছে না বলে মন্তব্য করেছেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী। তিনি বলেন, বন্ধুত্বের এত দহরম মহরম অথচ শেখ হাসিনা ভারত থেকে এক বালতি পানিও আনতে পারেননি। গতকাল (বৃহস্পতিবার) সকালে নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে তিনি এসব কথা বলেন।
রিজভী বলেন, শেখ হাসিনার এবারের সফরেও বাংলাদেশের মানুষের বহুল প্রত্যাশিত তিস্তা পানি বণ্টন চুক্তির বিষয়ে কোনো এজেন্ডা নেই। পররাষ্ট্রমন্ত্রী গতকাল সংবাদ সম্মেলনে কোনো তথ্য জানাতে পারেননি। গত ৮ বছরে ধরে আওয়ামী লীগ ঘোষণা দিয়ে আসছে যে, তারা ভারতের সঙ্গে তিস্তা চুক্তি করতে যাচ্ছে। বছর যায় বছর আসে আর বাংলাদেশ অবৈধ সরকার শুধু একতরফাভাবে ভারতকে সবকিছু দিয়েই যাচ্ছে। কিন্তু বাংলাদেশের মানুষের ন্যায্য পানির হিস্যা বুঝে পাচ্ছে না। এই যে ওয়ান ওয়ে ট্রাফিক প্রেম- এই প্রেম একতরফা, এটা দুই ওয়ে ট্রাফিক নয়। এই একতরফা প্রেম খুবই কঠিন। এরা শুধু দিতেই জানে নিতে জানে না।
বিএনপির এই নেতা বলেন, শেখ হাসিনা ক্ষমতায় টিকে থাকতে সার্বভৌমত্বকে ক্ষয়িষ্ণু করে ভারতকে সব কিছু উজাড় করে দিয়ে যাচ্ছেন বিনিময়ে কিছুই পারেননি। পরদেশের কাছে সার্বভৌমত্ব বিকিয়ে দিয়ে পারিশ্রামিক হিসেবে শুধুমাত্র ক্ষমতায় টিকে থেকেছেন। প্রধানমন্ত্রী জনগণকে ধোঁকা দেওয়ার বিদ্যাটাই ভাল করে রপ্ত করেছেন।
সংবাদ সম্মেলনে দুই দিন ধরে নিখোঁজ জগন্নাথ বিশ্ববিদ্যালয় ছাত্র দলের সাবেক সভাপতি ও কেন্দ্রীয় সহসভাপতি ফয়সাল আহমেদ সজলের সন্ধান দাবি করেন রিজভী। সারাদেশে যে মাদক অভিযান চলছে তাতে সরকারের অসৎ উদ্দেশ্য রয়েছেন মন্তব্য করে তিনি বলেন, মানুষ হত্যা করে কোনোদিন মাদক নির্মূল সম্ভব নয়। এর পেছনে সরকারের অসৎ উদ্দেশ্য আছে। প্রকৃত মাদক ব্যবসায়ীদের ধরা হচ্ছে না। রিজভী বলেন, আমরা শুরু থেকে বলে আসছি, মাদক নির্মূল সরকারের উদ্দেশ্য নয়, আগামী সংসদ নির্বাচনকে সামনে রেখে বিরোধী দল নিধনের জন্যই মাদক বিরোধী অভিযানের নামে দেশজুড়ে বিচারবর্হিভুত মানুষ খুনের জোরেশোরে ধুমধাম চলছে।
এ সময় সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন, দলের ভাইস চেয়ারম্যান নিতাই রায় চৌধুরী, চেয়ারপারসনের উপদেষ্টা কাউন্সিলের সদস্য হাবিবুর রহমান হাবিব, যুগ্ম মহাসচিব খায়রুল কবির খোকন, কেন্দ্রীয় নেতা তাইফুল ইসলাম টিপু, মুনির হোসেন প্রমুখ। ####

 

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন