ঢাকা শুক্রবার, ১৮ সেপ্টেম্বর ২০২০, ০৩ আশ্বিন ১৪২৭, ২৯ মুহাররম ১৪৪২ হিজরী

জাতীয় সংবাদ

ইসলাম বিরোধী চক্রান্ত প্রতিহত ও ইসলামী শাসন প্রতিষ্ঠা করা হবে-ইসলামী ঐক্য আন্দোলনের জাতীয় কাউন্সিলে নেতৃবৃন্দ

প্রকাশের সময় : ১০ এপ্রিল, ২০১৬, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : ইসলামী ঐক্য আন্দোলনের জাতীয় কাউন্সিলে বিভিন্ন ইসলামী দলের শীর্ষ নেতৃবৃন্দ বলেছেন, বিশ্বের অন্যান্য মুসলিম দেশের ন্যায় বাংলাদেশও ইসলাম ধ্বংসের চতুর্মূখী চক্রান্ত চলছে। এ চক্রান্তের সাথে যুক্ত হয়েছে বির্তকিত পাঠ্যসূচি, শিক্ষা আইন এবং নববর্ষ, ভ্যালেন্টটাইনস ডে, থার্টিফাস্ট নাইটের মত ইসলামবিরোধী অপসংস্কৃতি। ছাত্র-ছাত্রীদেরকে ভিন্ন ধর্মীয় অপ্রয়োজনীয় বিষয় পড়তে ও লিখতে বাধ্য করা হচ্ছে। এসব চক্রান্তের মাধ্যমে পরবর্তী প্রজন্মকে ইসলাম বিচ্যুত জনগোষ্ঠীতে পরিণত করার প্রক্রিয়া চলছে। কিন্তু বাংলাদেশ সংখ্যাগরিষ্ঠ মুসলিম দেশ। মুসলমানদের এদেশে ইসলামী শক্তিসমুহকে ইসলামী চেতনার ভিত্তিতে ঐক্যবদ্ধ গণআন্দোলনের মাধ্যমে সকল বাতিল শক্তিকে প্রতিহত করে ইসলামী শাসন প্রতিষ্ঠিত করবে ইনশাআল্লাহ।
ইসলামী হুকুমত প্রতিষ্ঠার লক্ষ্যে দেশব্যাপি গণআন্দোলন গড়ে তোলার দাবিকে সামনে নিয়ে গতকাল (শনিবার) সকালে রাজধানীর শাহজানপুরস্থ মাহবুব আলী মিলনায়তনে আন্দোলনের আমির ড. মওলানা মুহাম্মদ ঈসা শাহেদীর সভাপতিত্বে অনুষ্ঠিত কাউন্সিলের তারা এসব কথা বলেন। আন্দোলনের সেক্রেটারি জেনারেল ড. মওলানা মুহাম্মদ এনামুল হক আজাদ ও ঢাকা মহানগরী সাধারণ সম্পাদক ডা. সাখাওয়াত হুসাইনের পরিচালনায় অনুষ্ঠিত সম্মেলনে বক্তব্য রাখেন আন্দোলনের নায়েবে আমির অধ্যাপক মওলানা এরশাদ উল্লাহ্ ভুইয়া, জমিয়তে উলামায়ে ইসলামের নায়েবে আমির মওলানা মো. আব্দুর রব ইউসুফী, ইসলামী আন্দোলন ঢাকা মহানগরীর সভাপতি অধ্যাপক হাফেজ মওলানা এটিএম হেমায়েত উদ্দিন, বাংলাদেশ খেলাফত মজলিসের মহাসচিব মওলানা মো. মাহফুজুল হক, বাংলাদেশ মুসলিম লীগের মহাসচিব জনাব আবুল খায়ের, ইসলামী ঐক্য আন্দোলনের নায়েবে আমির অধ্যক্ষ মো. শওকাত হোসেন ও মওলানা মুহাম্মদ রুহুল আমিন, কেন্দ্রীয় জয়েন্ট সেক্রেটারি অধ্যাপক মোস্তফা তারেকুল হাসান, কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক অধ্যক্ষ মওলানা মো. রফিকুল ইসলাম খান, বিভাগীয় সাংগঠনিক সম্পাদক আলহাজ মওলানা কাজী আবু বকর সিদ্দিক, ঢাকা মহানগরী আমির মোস্তফা বশিরুল হাসান ও জেলা শাখার প্রতিনিধিগণ।
সভাপতির বক্তব্যে ড. ঈসা শাহেদী বলেন, সরকারী পৃষ্ঠপোষকতায় পরিচালিত আলীয়া নেসাবের মাদরাসা শিক্ষাকে ধ্বংস করা বা অতীতের নিউ স্কীম মাদরাসার মত স্কুল কলেজে পরিণত করার ষড়যন্ত্র থেমে নেই। কথা ছিল মাদরাসার সিলেবাসভূক্ত বইগুলো ইসলামী চিন্তা ও আদর্শের আদলে লেখা হবে। কিন্তু মাদরাসার দাখিল স্তর পর্যন্ত বাংলা সাহিত্যে যাদের গদ্য ও কবিতা পাঠ্য তালিকাভূক্ত করা হয়েছে তাদের অধিকাংশই স্বঘোষিত নাস্তিক বা হিন্দু। কোন কোন কবিতার ভাবধারা ইসলামের সম্পূর্ণ পরিপন্থী। ইসলামের অনুসারী ও এদেশের সন্তান হিসেবে আমাদেরকে এসব ষড়যন্ত্রের বিরুদ্ধে সোচ্চার হতে হবে।
মওলানা মো. আব্দুর রব ইউসুফী বলেন, আপনারা যে, বিপ্লবী চিন্তা চেতনা লালন করছেন তার ভীত অত্যন্ত মজবুত। আমি স্বশরীরে না পারলেও আপনাদের সাথে আত্মিকভাবে জড়িত আছি।
অধ্যাপক হাফেজ মওলানা এটিএম হেমায়েত উদ্দিন বলেন, বর্তমান সরকারের আমলে খুন ধর্ষণ অতীতের সকল রেকর্ড ভঙ্গ করেছে। বাংলাদেশ খেলাফত মজলিসের মহাসচিব মওলানা মো. মাহফুজুল হক বলেন, বর্তমান দেশীয় ও আন্তর্জাতিক পরিস্থিতির উত্তরণ ঘটাতে হলে আল্লাহ তা‘আলার দেয়া শাশ্বত জীবন ব্যবস্থাকে ব্যক্তি ও সমাজের সর্বস্তরে প্রতিষ্ঠিত করার বিকল্প নেই।
বাংলাদেশ মুসলিম লীগের মহাসচিব জনাব আবুল খায়ের বলেন, ৫ জানুয়ারির ভোট বিহীন নির্বাচনের ফলে দেশ আজ চরম বিপর্যয়ে পড়ে গেছে। এর থেকে বাঁচতে হলে জাতীয় ঐক্যের বিকল্প নেই। মওলানা মুহাম্মদ রুহুল আমীন বলেন, বাংলাদেশে আজ ডিজিটাল গণতান্ত্রিক খুন, গুম, ব্যাংক ডাকাতি চলছে ।
কাউন্সিলে আগামী ৩ বছরের জন্য ড. মওলানা মুহাম্মদ ঈসা শাহেদী আমির ও ড. মওলানা মুহাম্মদ এনামুল হক আজাদ সেক্রেটারি পুনঃনির্বাচিত হন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন