সোমবার, ২৭ মে ২০২৪, ১৩ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৮ জিলক্বদ ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

বঙ্গবন্ধুর প্রতিকৃতি ও স্মৃতিসৌধে শ্রদ্ধা জানাবেন নতুন বিচারপতিরা

| প্রকাশের সময় : ৬ জুন, ২০১৮, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : সুপ্রিম কোর্ট হাইকোর্ট বিভাগে নিয়োগ পাওয়া নতুন ১৮ জন বিচারপতি জাতীয় সাভার স্মৃতিসৌধ ও ধানমন্ডিতে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে পুস্পস্তবক অর্পন করবেন আজ (বুধবার)। গতকাল মঙ্গলবার হাইকোর্ট বিভাগের ডেপুটিরেজিস্ট্রার (প্রটোকল) মো. আব্দুছ সালাম স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এতথ্য জানানো হয়েছে। সকাল ৯টায় সুপ্রিম কোর্ট থেকে সাভারে জাতীয় স্মৃতিসৌধের উদ্দেশ্যে রওয়ানা হবেন এবং সেখান থেকে ফিরে সাড়ে ১১টার দিকে ধানমন্ডিতে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে তারা পুস্পস্তবক অর্পন করবেন।
বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, হাইকোর্ট বিভাগের নবনিযুক্ত বিচারপতিরা ৬ জুন সকালে সুপ্রিম কোর্ট প্রাঙ্গণ থেকে সুপ্রিম কোর্টের পতাকাবাহী নিজ নিজ সরকারি গাড়িতে করে সাভার জাতীয় স্মৃতিসৌধে পৌঁছাবেন ও পুষ্পস্তবক অর্পণ করবেন। ফিরতি পথে আনুমানিক বেলা সাড়ে ১১টায় তারা বঙ্গবন্ধু স্মৃতি জাদুঘরে পৌঁছাবেন এবং জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ শেষে সুপ্রিম কোর্টে ফিরবেন।
গত ৩০ মে সুপ্রিম কোর্টের হাইকোর্ট বিভাগে এই ১৮ অতিরিক্ত বিচারক নিয়োগ দিয়েছেন প্রেসিডেন্ট মো. আবদুল হামিদ। পরদিন তাদের শপথবাক্য পাঠ করান প্রধান বিচারপতি। শপথ নেয়া অতিরিক্ত বিচারকরা হলেন- আন্ত—র্জাতিক অপরাধ ট্রাইব্যুনালের সদস্য মো. আবু আহমেদ জমাদার (সাবেক জলা জজ), সুপ্রিম কোর্টের আইনজীবী এ এস এম আব্দুল মবিন, আইন ও বিচার বিভাগের অতিরিক্ত সচিব মো. মোস্তাফিজুর রহমান (জেলা জজ, পি.আর.এল ভোগরত), নরসিংদী জেলা ও দায়রা জজ ফাতেমা নজীব, ঢাকা মহানগর দায়রা জজ মো. কামরুল হোসেন মোল্লা, ঢাকার জেলা ও দায়রা জজ এস এম কুদ্দুস জামান, ঢাকার বিভাগীয় বিশেষ জজ মো. আতোয়ার রহমান, ডেপুটি অ্যাটর্নি জেনারেল খিজির হায়াত ও শশাংক শেখর সরকার, সুপ্রিম কোর্টের আইনজীবী মোহাম্মদ আলী, মহিউদ্দিন শামীম, মো. রিয়াজ উদ্দিন খান, মো. খায়রুল আলম, ডেপুটি অ্যাটর্নি জেনারেল এস এম মনিরুজ্জামান, সুপ্রিম কোর্টের আইনজীবী আহমেদ সোহেল, ডেপুটি অ্যাটর্নি জেনারেল সরদার মো. রাশেদ জাহাঙ্গীর, খোন্দকার দিলীরুজ্জামান, ও সুপ্রিম কোর্টের আইনজীবী ড. কে এম হাফিজুল আলম।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন