বুধবার, ১০ আগস্ট ২০২২, ২৬ শ্রাবণ ১৪২৯, ১১ মুহাররম ১৪৪৪

জাতীয় সংবাদ

নারী ক্রিকেট দলকে প্রেসিডেন্ট ও প্রধানমন্ত্রীর অভিনন্দন

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১০ জুন, ২০১৮, ৭:৪৯ পিএম

এশিয়া কাপের ফাইনালে ভারতকে ৩ উইকেটে হারিয়েছে বাংলাদেশ নারী ক্রিকেট দল। এই অবিস্মরণীয় জয়ে প্রেসিডেন্ট মো. আবদুল হামিদ ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা নারী ক্রিকেট দলকে অভিনন্দন জানিয়েছেন। আগামীতেও এই ধারাবাহিকতা বজায় থাকবে বলে মনে করেন তারা। ভারতের বিপক্ষে ১১৩ রানের টার্গেটে ব্যাট করতে নেমে বাংলাদেশকে শুভসূচনা এনে দেয় দুই ওপেনার সামিমা রহমান-আয়েশা রহমান। সামিমা রহমান ১৯ ও আয়েশা রহমান ১৭ রান করেন।

দুই ওপেনারের বিদায়ের পর হাল ধরেন নিগার সুলতানা ও রুমানা আহমেদ। নিগার আহমেদ বিদায় নিলে দলকে টেনে জয়ের দ্বারপ্রান্তে নিয়ে যান রুমানা। শেষ দিকে জাহানারা আলমের অবদানে বিজয়ী হন টাইগ্রেসরা। ভারতের পক্ষে একটি করে উইকেট নেন শিখা পান্ডে, দীপ্তি শর্মা ও জুলহান। এদিকে, ম্যাচ সেরা হয়েছেন রুমানা আহমেদ।

কুয়ালালামপুরের কিনরানা ওভাল স্টেডিয়ামে টসে হেরে ব্যাট করতে নেমে নির্ধারিত ২০ ওভারে ৯ উইকেট হারিয়ে ১১২ রান করে ভারত। ভারতের পক্ষে একাই লড়েছেন দলের অধিনায়ক হারমানপ্রিত কৌর। তার অপরাজিত হাফসেঞ্চুরিতেই দলীয় একশ ছাড়ায় ভারতের ইনিংস।
অষ্টম উইকেটে অভিজ্ঞ ঝুলান গোস্বামিকে নিয়ে ৩৩ রানের জুটি গড়েন হারমানপ্রিত। আউট হওয়ার আগে ১১ রান করেন ঝুলান। ইনিংসের শেষ বলে মিড উইকেটে ক্যাচ দিয়ে সাজঘরে ফেরেন হারমানপ্রিত। ক্যারিয়ারের ৫ম হাফ সেঞ্চুরিতে ৫৬ রান করেন তিনি। ভারতের ইনিংস থামে ৯ উইকেটে ১১২ রানে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (1)
Mohammed Shah Alam Khan ১১ জুন, ২০১৮, ১২:২৫ এএম says : 0
কানাডা বাংলাদেশ ফ্রেন্ডশিপ সোসাইটির সভাপতি হিসাবে আমি আমার পরিবার ও সংগঠনের পক্ষ থেকে শিরোপা বিজয়ী বাংলাদেশের মহিলা ক্রিকেট দলকে জানাই আন্তরিক অভিনন্দন। আমি এই দলকে কানাডা এসে এখানে তাদের খেলা কানাডিয়ানদেরকে দেখিয়ে তাদের নিপুণতা দেখাক এটা আশা করছি। এই বিষয়ে যদি দলের খেলোয়াড়রা কানাডা আসতে আগ্রহী হয় তাহলে আমার সাথে যোগাযোগ করলে আমি আমার সাধ্যমত চেষ্টা করব তাদেরকে কানাডায় আনতে এবং এখানে খলা দেখাতে।
Total Reply(0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

গত ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন