বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০, ১৭ রমজান ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

ওলি-আউলিয়া ও রাষ্ট্রবিরোধিতার কারণে অবাঞ্ছিত ইউসুফকে গ্রেফতার করুন -ওলামা লীগ, আলা হযরত গবেষণা কেন্দ্রের নেতৃবৃন্দ

প্রকাশের সময় : ১২ এপ্রিল, ২০১৬, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : দেশের মহান ওলি-আউলিয়া বিষোধগার ও রাষ্ট্র বিরোধীতার দায়ে অবাঞ্ছিত ইউসুফকে গ্রেফতার করে কঠিন শাস্তি দিতে হবে। গতকাল আওয়ামী ওলামা লীগ ও আলা হযরত গবেষণা কেন্দ্রের নেতৃবৃন্দ গতকাল পৃথক পৃথক বিবৃতিতে এ দাবি করে নেতৃবৃন্দ তাকে সারাদেশে অবাঞ্ছিত ঘোষণা করেছেন।
ওলামা লীগ সা: সম্পাদক
বাংলাদেশ আওয়ামী ওলামা লীগের কেন্দ্রীয় সাধারণ সম্পাদক আলহাজ কাজী মাওলানা আবুল হাসান শেখ শরীয়তপুরী বলেছেন, এদেশ ওলি-আউলিয়াদের দেশ এদেশে কোনো ওলি আল্লাহ বিদ্বেষীদের স্থান নেই। হযরত শাহজালাল রহমতুল্লাহি, শাহপরান রহমতুল্লাহি, খান জাহান আলী রহমতুল্লাহি, শাহ্ আমানত রহমতুল্লাহি আলাইহিম উনাদের উসিলায় এদেশের মানুষ মুসলমান হয়েছে। এদেশের মানুষ ইসলাম ধর্ম পেয়েছে। কোনো লা মাযহাবি, ওহাবী, সালাফী জঙ্গিদের মাধ্যমে এদেশে ইসলাম আসেনি। তাই ওলি আল্লাহ বিদ্বেষী এসব জঙ্গিদের এদেশে নিষিদ্ধ করতে হবে।
সম্প্রতি হযরত শাহজালাল রহমতুল্লাহি, শাহ্পরান রহমতুল্লাহিমসহ বিভিন্ন ওলি আল্লাহদের মাজার গুঁড়িয়ে দেওয়ার কটূক্তিকারী জাকির নায়েক ওরফে কাফের নায়কের দালাল দাজ্জালে কাজ্জাব ইউসুফের বক্তব্যের প্রতিবাদে গতকাল সংবাদপত্রে প্রেরিত বিবৃতিতে তিনি এসব কথা বলেন।
তিনি আরও বলেন, আল্লাহ পাক কুরআন শরীফে ওলি আল্লাহগণকে জীবিত বলে ঘোষণা দিয়েছেন। হাদিস শরীফে বর্ণিত রয়েছে, যে আমার ওলি আল্লাহ উনার বিরোধিতা করে আমি তার বিরুদ্ধে জিহাদ ঘোষণা করি। ওলি আল্লাহগণের বেশুমার ফযিলত বর্ণিত থাকার পরও উনাদের বিরোধিতা করা মানে আল্লাহ পাকের বিরুদ্ধে যুদ্ধে অবতীর্ণ হওয়া, যা তাদের ধ্বংসের কারণ।
তিনি বলেন, যেখানে আল্লাহ পাক এসব পাপিষ্টদের বিরুদ্ধে যুদ্ধ ঘোষণা করেন তাই প্রশাসনকেও এদের বিরুদ্ধে যুদ্ধ ঘোষণা করতে হবে। অবিলম্বে ওলি আল্লাহ বিদ্বেষী দাজ্জালে কাজ্জাব ইউসুফসহ সব ওলি আল্লাহ বিদ্বেষীদের গ্রেফতার করে দৃষ্টান্তমূলক শাস্তি দিতে হবে। রাষ্ট্রীয় বিষয়ে বিদ্বেষমূলক বক্তব্যের কারণে তার বিরুদ্ধে রাষ্ট্রদ্রোহী মামলা করতে হবে। তিনি এ ওলি দ্রোহীকে সারা দেশে অবাঞ্ছিত ঘোষণা করে ঈমানী পরীক্ষায় উত্তীর্ণ হওয়ার জন্য সকল ইসলামী নেতৃবৃন্দের প্রতি আহ্বান জানান।
আব্দুর রাজ্জাক বিন ইউসুফকে শাস্তি দিন
ইমাম আযম ও আ‘লা হযরত গবেষণা পরিষদ
দাজ্জাল আব্দুর রাজ্জাক বিন ইউসুফ কর্তৃক ওলি আউলিয়াগণের শানে কটূক্তি ও বেয়াদবী করার তীব্র প্রতিবাদ জানিয়েছেন ইমাম আযম ও আ‘লা হযরত গবেষণা পরিষদ। পরিষদের সভাপতি ও সদস্যসচিব যথাক্রমে মুফতি আবুল কাশেম মোহাম্মদ ফজলুল হক ও মুফতি মুহাম্মদ বখতিয়ার উদ্দীন এক যুক্ত বিবৃতিতে এ প্রতিবাদ জানান। প্রতিবাদে তারা বলেন, আমাদের প্রিয় মাতৃভূমিতে ওলি-আউলিয়াদের মাধ্যমে শান্তির ধর্ম ইসলাম কায়েম হয়েছে। ওলিগণ সারাজীবন কঠোর সাধনা করে প্রেম ও আধ্যাত্মিক ভালোবাসার মাধ্যমে ইসলাম প্রচার ও প্রতিষ্ঠা করেছেন। আজ যারা ‘মাওলানা’ পরিচয়ে ঐ সকল মহান ওলিদের শানে কটূক্তি করে তারা চরম অকৃতজ্ঞ। নেতৃদ্বয় আব্দুর রাজ্জাকের বিরুদ্ধে ধর্মীয় চেতনায় আঘাত হানার অপরাধে গ্রেফতার ও শাস্তি দাবি করেন। নেতৃবৃন্দ আরও বলেন, উক্ত আব্দুর রাজ্জাক বিন ইউসুফ শুধু ওলি-আউলিয়াদের ব্যাপারেই নয়- জাতীয় সঙ্গীত, জাতীয় শোক দিবস, জাতীয় সংসদ, একুশে ফেব্রুয়ারি সম্পর্কেও কটুক্তি করেছে। তার বিরুদ্ধে রাষ্ট্রদ্রোহী মামলা হওয়া উচিত বলে নেতৃবৃন্দ দাবি করেন।
ইমাম আযম কনফারেন্স আজ
ইমাম আযম ও আ‘লা হযরত গবেষণা পরিষদের উদ্যোগে জাতীয় প্রেসক্লাবে আজ বিকাল ৩টায় ইমাম আযম কনফারেন্স অনুষ্ঠিত হবে। ইসলামিক ফাউন্ডেশনের গভর্নর ও চট্টগ্রামের জমিয়াতুল ফালাহ জাতীয় মসজিদের খতিব আল্লামা মুহাম্মদ জালাল উদ্দিন আল কাদেরীর সভাপতিত্বে উক্ত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন মাননীয় প্রধানমন্ত্রীর তথ্য উপদেষ্টা জনাব ইকবাল সুবহান চৌধুরী। আলোচনায় অংশগ্রহণ করবেন দেশ বরেণ্যে ওলামায়ে কেরাম, শিক্ষাবিদ ও বুদ্ধিজীবীবৃন্দ।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন