শনিবার, ০৪ মে ২০২৪, ২১ বৈশাখ ১৪৩১, ২৪ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

সারাদেশে বর্ষণ অব্যাহত

চট্টগ্রাম ব্যুরো | প্রকাশের সময় : ২৪ জুলাই, ২০১৮, ১২:০২ এএম

বর্ষারোহী মৌসুমী বায়ুর প্রভাবে সারাদেশে বর্ষণ অব্যাহত রয়েছে। গতকাল (সোমবার) সবক’টি বিভাগে হালকা থেকে মাঝারি, কোথাও কোথাও ভারী বর্ষণ হয়। আজ (মঙ্গলবার) সন্ধ্যা পর্যন্ত ২৪ ঘণ্টার পূর্বাভাসে আবহাওয়া বিভাগ জানায়, রাজশাহী, ময়মনসিংহ, ঢাকা, খুলনা, বরিশাল, চট্টগ্রাম ও সিলেট তথা সবক’টি বিভাগের অধিকাংশ স্থানেই হালকা থেকে মাঝারী ধরনের বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে।
দেশের কোথাও কোথাও মাঝারী ধরনের ভারী থেকে ভারী বর্ষণ হতে পারে। আগামী ৪৮ ঘণ্টায় দেশে বৃষ্টিপাতের প্রবণতা অব্যাহত থাকার সম্ভাবনা রয়েছে। এর পরের ৫ দিনে আবহাওয়ার তেমন উল্লেখযোগ্য পরিবর্তনের সম্ভাবনা নেই। সারাদেশে তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে। মৌসুমী বায়ু বাংলাদেশের ওপর সক্রিয় এবং উত্তর বঙ্গোপসাগরে মাঝারী অবস্থায় রয়েছে।
গতকাল সন্ধ্যা পর্যন্ত ২৪ ঘণ্টায় দেশের সর্বোচ্চ বৃষ্টিপাত হয় ফেনীতে ৬৩ মিলিমিটার। এ সময় ঢাকায় ২৩, চট্টগ্রামে ৭, ময়মনসিংহে ৩, কুমিল্লায় ২০, সিলেটে ৮, রাজশাহীতে ২৪, রংপুরে ৮, খুলনায় ১৪, বরিশালে ৬ মিমি বৃষ্টিপাত হয়। ঢাকায় সর্বোচ্চ ও সর্বনিম্ন তাপমাত্রা ছিল ৩২.৬ এবং ২৫.৬ ডিগ্রি সেলসিয়াস।
এদিকে আগের মৌসুমী স্থল নিম্নচাপটি ভারতে দুর্বল হয়ে কেটে যাচ্ছে। এর তেমন প্রভাব না থাকায় দেশের সমুদ্র বন্দরসমূহকে দেয়া সতর্ক সঙ্কেত গতকাল তুলে নেয়া হয়েছে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন