রোববার, ১৯ মে ২০২৪, ০৫ জ্যৈষ্ঠ ১৪৩১, ১০ জিলক্বদ ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

নৌকায় ভোট দিয়ে কেউ কোনোদিন বঞ্চিত হয়নি, বাড্ডা ইউলুপ উদ্বোধনকালে প্রধানমন্ত্রী

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৮ জুলাই, ২০১৮, ১:৩১ পিএম | আপডেট : ৭:৫৮ পিএম, ২৮ জুলাই, ২০১৮

হাতিরঝিল সমন্বিত উন্নয়ন প্রকল্পের ইউ আকৃতির গাড়ি পারাপার সেতু বাড্ডা ইউলুপ উদ্বোধন করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। শনিবার বিকেল ৫টায় প্রধানমন্ত্রী এটি উদ্বোধন করেন। উদ্বোধনের পর গাড়িতে স্থাপনাটি ঘুরে দেখেন প্রধানমন্ত্রী। উদ্বোধনের পরে জনসাধারণের চলাচলের জন্য এটি খুলে দেওয়া হয়েছে ইউলুপটি।

এর আগে ২০১৫ সালের মাঝামাঝিতে বাড্ডা ইউলুপটির নির্মাণ কাজ শুরু হয়। হাতিরঝিল উন্নয়ন প্রকল্পের পরিচালক (রাজউক) জামাল আক্তার ভূঁইয়া জানান, বাড্ডা এলাকার যানজটের কথা মাথায় রেখে ইউ আকৃতির লুপটি নির্মাণ করা হয়। হাতিরঝিল হয়ে যারা বনশ্রী, আফতাবনগর, রামপুরা ও মালিবাগের দিকে যেতে চায়, তারা এই ইউলুপটি ব্যবহার করে সহজেই যেতে পারবেন। অন্যদিকে প্রগতি সরণি হয়ে যারা মালিবাগের দিকে আসবেন তাদেরও আর যানজটে পড়ে থাকতে হবে না।

প্রকল্পের সংশ্লিষ্টরা জানিয়েছেন, রামপুরায় প্রথম ইউলুপটি নির্মাণের পর যানজট নিরসনে যেমন বেশ সাফল্য পাওয়া গেছে, তেমনিভাবে ৪৫০ মিটার দৈর্ঘ্য ও ১০ মিটার প্রস্থের নকশা অনুযায়ী বাড্ডা ইউলুপটি চালু হওয়ায় এই এলাকার যানজট নিরসন হবে।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, নৌকায় ভোট দিয়ে কেউ কোনোদিন বঞ্চিত হননি। আগামীতেও হবেন না। নৌকায় ভোট দিয়ে স্বাধীনতা পেয়েছেন, কথা বলার অধিকার পেয়েছেন এবং এখন উন্নয়শীল দেশ পেয়েছেন। আবার ভোট দিলে উন্নত বাংলাদেশ পাবেন।

শনিবার বিকেলে হাতিরঝিলের নর্থ ইউলুপ উদ্বোধনের পর এক বক্তৃতায় তিনি এসব কথা বলেন। প্রধানমন্ত্রী বলেন, এক সময়ের দুর্গন্ধময় হাতিরঝিল এখন মানুষের বিনোদন কেন্দ্র। এখানে শুধু দেশের মানুষই নয়, বিদেশিরাও এটা দেখতে আসে। তিনি বলেন, পুরো ঢাকা ঘিরে পাতাল এবং উপরে ট্রেন থাকবে। ঢাকার চারিদিকে রিং রোড করে দেব। এছাড়া ঢাকার চারদিকে নৌপথও করে দেব।

শেখ হাসিনা বলেন, ৯৬ সালে যখন ক্ষমতায় আসি তখন এই হাতিরঝিল নিয়ে পরিকল্পনা করেছিলাম। কিন্তু ২০০১ সালে আমরা ক্ষমতায় আসতে পারিনি। আবার যখন ক্ষমতায় আসলাম তখন এই হাতিরঝিলের প্রকল্প নিয়ে মাঠে নামলাম। আজ ঢাকার মধ্যে এমন একটি সুন্দর জায়গা হয়েছে যা মানুষ কল্পনাই করতে পারে না।

শেখ হাসিনা মঞ্চে ওঠার পর জয় বাংলা জয় বঙ্গবন্ধু স্লোগানে মুখরিত হয়ে ওঠে পুরো এলাকা। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন গৃহায়ণ ও গণপূর্তমন্ত্রী ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন। অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন হাতিরঝিল প্রকল্পের পরিচালক মেজর জেনারেল আবু সাঈদ মোহাম্মদ মাসুদ।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (1)
Mohammed Kowaj Ali khan ২৮ জুলাই, ২০১৮, ৯:৩১ পিএম says : 0
It's truth সত্য কথা নৌকায় ভোট দিয়ে মানূষ দূ:খ কষ্ট হইতে বঞ্চিত হয় নাই। আর খোন গুম মিত্যা শুনতে শুনতে অভ্যস্থ হইয়া গিয়াছে মিত্যা বঞ্চিত হয় নাই।
Total Reply(0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন