শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

সাগরে ক্লিংকার বোঝাই লাইটার জাহাজ ডুবি

প্রকাশের সময় : ১৮ এপ্রিল, ২০১৬, ১২:০০ এএম

চট্টগ্রাম ব্যুরো : চট্টগ্রাম থেকে মুন্সীগঞ্জ যাওয়ার পথে বঙ্গোপসাগরের হাতিয়া অংশে ক্লিংকার বোঝাই একটি লাইটার জাহাজ ডুবে গেছে। জাহাজে থাকা ১৩ জনকে উদ্ধার করা হয়েছে। গতকাল (রোববার) সকাল ৯টায় বঙ্গোপসাগরের হাতিয়া উপকূল সংলগ্ন ১ নম্বর বয়ার কাছে এমভি টিটু-১২ নামে লাইটারটি ডুবে যায় বলে জানান লাইটারেজ শ্রমিক ইউনিয়নের সাধারণ সম্পাদক নবী আলম। পণ্যবাহী ছোট আকারের জাহাজ লাইটার জাহাজ বলে, যেগুলো লাইটারেজ নামে পরিচিত।
নবী আলম জানান, চট্টগ্রাম বন্দরের বহির্নোঙর থেকে লাইটারেজটি ১৪০০ টন ক্লিংকার নিয়ে মুন্সীগঞ্জ যাচ্ছিল। এমভি সহী-৩ নামে অপর একটি লাইটারেজের সাথে সংঘর্ষে সেটি ডুবে যায়। বাংলাদেশ ইনল্যান্ড ওয়াটার ট্রান্সপোর্ট অথরিটি (বিআইডব্লিউটিএ) এর যুগ্ম পরিচালক আলী আক্কাস বলেন, টিটু-১২’তে থাকা ১৩ জনকে উদ্ধার করা হয়েছে। জাহাজটি সব ক্লিংকারসহ ডুবে গেছে। সহী-৩ ধাক্কা দেওয়ার পর টিটু-১২ এর চালক লাইটারটি চ্যানেল থেকে প্রায় এক নটিক্যাল মাইল উত্তর-পূর্ব দিকে সরিয়ে নিয়ে যায়। সেখানেই জাহাজটি ডুবেছে। মূল চ্যানেল থেকে দূরে সরে যাওয়ায় চ্যানেলে জাহাজ চলাচল বাধাগ্রস্ত হবে না বলেও জানান আলী আক্কাস।
তিনি বলেন, জাহাজটি উদ্ধারের জন্য মালিকপক্ষকে জানানো হবে। তারা ১৫ দিনের মধ্যে জাহাজ উদ্ধার করবে। তা না হলে পরবর্তীতে আমরা আইনানুগ ব্যবস্থা নেব। দুর্ঘটনার পর পর ঘটনাস্থলের আশেপাশে থাকা এমভি টিটু-৪ ও এমভি টিটু-১৩ গিয়ে উদ্ধার কাজে অংশ নেয়। টিটু-১৩ এর মাস্টার আবুল কাশেম বলেন, আমরা ঢাকা থেকে আসছিলাম। ঘটনা দেখতে পেয়ে ছুটে গিয়ে জাহাজে থাকা ১৩ জনকে উদ্ধার করেছি।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন