শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

আতঙ্ক ও উৎকণ্ঠার মধ্যে শেষ প্রচারণা

ফয়সাল আমীন | প্রকাশের সময় : ২৯ জুলাই, ২০১৮, ১২:০৩ এএম

দেশের ৩ সিটির মতো সিলেটের নির্বাচনী আনুষ্ঠানিক প্রচার প্রচারনা শেষ হয়ে গেল। তবে নির্বাচনের শেষ প্রচারনায় সিলেটের মাটিকে পবিত্র ও কলঙ্ক মুক্ত রাখার কামনা করেছেন প্রার্থীরা। তারা শান্তি সাফল্য কামনায় দোয়া মাহফিলের আয়োজন করেছেন। এই মাটিতে কোন ধরনের অনিয়ম বিশৃঙ্খলার পরিনাম ভালো হবে না বলেও হুশিয়ারী জানিয়েছেন প্রার্থীরা।
ভোট উৎসবে আওয়ামী লীগ জামায়াতের উচ্ছ্বাস, উদ্দীপনার ঠিক বিপরীত চিত্র বিএনপিতে। নেতাকর্মীরা নগর ছেড়ে আত্মগোপনে। মামলার আসামী হয়ে তারা দিশেহারা। নতুন ঘটনা, নতুন কোন মামলার হচ্ছে কি এমন খবরে তারা এখন উৎকন্ঠিত। ভোটের চেয়ে নিজের নিরাপত্তা হুমকিতে পার করছেন প্রতিটি ক্ষণ। জামায়াত এ যাবৎ কালের বড় নির্বাচনী সমাবেশ প্রকাশ্যে করেছে নগরীর কোর্ট পয়েন্টে। তাদের এ সমাবেশ মামলা মাথায় নিয়ে সমবেত হয়েছে নেতাকর্মীরা। ভয় ভীতির লেশ মাত্র ছিল না তাদের চোখে মুখে। কারন নির্বাচনী পুরো সময়ই তারা পার করছে নিশ্চিন্তে নির্ভাবনায়। বিজয় সাফল্য লাভে গতকাল দোয়া মাহফিল সহ অর্ধ শতাধিক পথসভা অনুষ্ঠিত হয়েছে। এদিকে ২০ দলীয় জোট প্রার্থী আরিফুল হক চৌধুরীর নির্বাচনী শেষ সমাবেশে অনুষ্টিত হয় নগরীর কোর্ট পয়েন্টে। বিকালে সাড়ে ৫টায় অনুষ্ঠিত এ সমাবেশে আরিফুল হক চৌধুরীর বলেন, পূন্যভূমিতে রাজনীতিক স¤প্রতি ও শিষ্টাচার লঙ্ঘিত হয়নি। তাই অতি উৎসাহী হয়ে প্রশাসন নিজের নিরপেক্ষতা প্রশ্নবিদ্ধ করে, সিলেটের মাটিকে যেন কলঙ্কিত না করে। এ মাটি যেন থাকে ভোট কারচুপি কলঙ্কের উর্ধ্বে। তিনি ২০ দলের নেতাকর্মীদের প্রতি আহবান জানিয়ে বলেন, শান্তি শৃঙ্খলার প্রতি শ্রদ্ধা জানিয়ে সর্বোচ্চ ধৈর্যের পরিচয় দিয়ে ভোট কেন্দ্রে অবস্থান গ্রহন করে ভোটাধিকার প্রয়োগ সহ যেকোন অন্যায় প্রতিহত করতে যেন তারা প্রস্তুত থাকেন।
অপরদিকে, নির্বাচনে অংশ গ্রহণকারী প্রার্থীগণের কর্মীদের এবং এজেন্টদেরকে ভয়ভীতি প্রদর্শন না করে ভোটারগণকে প্রভাবমুক্ত ভাবে পছন্দের প্রার্থীকে ভোট প্রদান করার সুযোগ প্রদানের আহবান জানিয়ে ২০ দলীয় জোটের নির্বাচন সংক্রান্ত কেন্দ্রীয় নির্বাচন সমন্বয় কমিটির আহবায়ক, ইসলামী ঐক্যজোটের চেয়ারম্যান ও বাংলাদেশ নেজামে ইসলাম পার্টির সভাপতি এডভোকেট মাওলানা আব্দুর রকিব। এদিকে, অবাধ, নিরপেক্ষ ও শন্তপূর্ণ ও সুষ্ঠু নির্বাচনের দাবিতে সিলেটে সুজনের মানববন্ধন ও শান্তি পদযাত্রা অনুষ্টিত হয়েছে। গতকার শনিবার সকাল এগারোটায় সিলেট শহীদ মিনাওে মানবববন্ধন ও শান্তি পদ যাত্রায় সুজন-সুশাসনের জন্য নাগরিক সিলেট এর সভাপতি ফারুক মাহমুদ চৌধুরীর সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক এডভোকেট শাহ শাহেদা আক্তার ও সুজন সুনামগঞ্জ জেলা কমিটির সদস্য ওবায়দুল হক মিলনের যৌথ সঞ্চালনায় অনুষ্ঠিত মানববন্ধনে বক্তব্য বলেন, সংশ্লিষ্ট সকলের সমন্বিত প্রয়াসের মধ্য দিয়ে আগামী ৩০ জুলাই সিলেট সিটি কর্পোরেশন নির্বাচন অবাধ, নিরপেক্ষ ও শান্তিপূর্ণ তথা সুষ্ঠুভাবে অনুষ্ঠিত হবে এবং ভোটাররা সৎ, যোগ্য ও জনকল্যাণে নিবেদিত প্রার্থীদের নির্বাচিত করবেন।
আরিফের শেষ নির্বাচনী সমাবেশে হুশিয়ারী:
নগরীর বিভিন্ন এলাকায় প্রচারাভিযান শেষে বিকালে কোট পয়েন্টে এক সমাবেশে মিলিন হন ২০ দলীয় জোট সমর্থিত মেয়র প্রার্থী আরিফুল হক চৌধুর। এসময় মেয়র প্রার্থী আরিফুল হক চৌধুরী বলেন ‘কোনো ষড়যন্ত্র করে নির্বাচনকে বানচাল করা যাবে না। সিলেটের মানুষ অন্যায় সহ্য করে না। আপামর জনতা যদি ষড়যন্ত্রের বিষয় টের পেয়ে যায় তবে ষড়যন্ত্রকারীরা পালাবার পথ খুঁজে পাবেন না।’ তিনি প্রশাসন, নির্বাচন কমিশন এবং সংশ্লিষ্ঠ সবাইকে একটি অবাধ, সুষ্ঠু এবং নিরপেক্ষ নির্বাচন উপহার দেওয়ার আহবান জানান।
এসময় উপস্থিত ছিলেন, ইসলামী ঐক্যজোট চেয়ারম্যান, নেজামে ইসলাম পার্টির সভাপতি ও নির্বাচন পরিচালনা কমিটির কেন্দ্রিয় সমন্বয়কারী এডভোকেট আব্দুর রকিব, বিএনপি নেতা সাবেক পিপিএডভোকেট আব্দুল গফফার, সাবেক উপজেলা চেয়ারম্যান, বিএনপি নেতা মো: মিজানুর রহমান চৌধুরী, খেলাফত মজলিস নেতা আব্দুল হান্নান তাফাদার প্রমুখ।
শান্তি ও সাফল্য কামনায় কামরানের দোয়া মাহফিল:
সিলেটে হযরত শাহজালাল (রহ.) দরগাহে এক দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে। গতকার সকালে এ দোয়া পরিচালনা করেন জামেয়া কাসিমুল উলুম মাদ্রাসার খতিব ও মুহাদ্দিস মাওলানা মুহিববুল হক গাছবাড়ি। দোয়ার প্রাক্কালে বক্তব্যে নৌকা প্রতীকের প্রার্থী বদর উদ্দিন আহমদ কামরান বলেন, হযরত শাহজালাল (রহ.) এর পুণ্যভূমি সিলেট শান্তি ও সম্প্রীতির জনপদ। শাহজালাল (রহ.), শাহপরান (রহ.) সহ ৩৬০আউলিয়া এই ভূমিতে ঘুমিয়ে আছেন। এই আউলিয়াদের কারণে দেশ-বিদেশে সিলেটের পরিচিতি ও মর্যাদা অনেক উপরে। রাজনীতিতেও সিলেটের গুরুত্ব অনেক বেশি। তিনি বলেন, এই পূণ্যভূমিতে যার বিজয় পতাকা উড়ে সে-ই অনেক দূর এগিয়ে যায়।
দোয়া মাহফিলে উপস্থিত ছিলেন জামেয়া কাসিমুল উলুম দরগাহে হযরত শাহজালাল (রহ.) মাদ্রাসার খতিব ও মুহাদ্দিস মাওলানা মুহিববুল হক গাছবাড়ি, মাদ্রাসার মুহতামিম মাওলানা আবুল কালাম জাকারিয়া, মাওলানা আসাদ, মাওলানা আব্দুল মালিক, বাংলাদেশ ছাত্রলীগের কেন্দ্রীয় সাধারণ সম্পাদক এসএম জাকির হোসেন, মুক্তিযোদ্ধা আব্দুল খালিক, জেলা আওয়ামী লীগ নেতা ইউপি চেয়ারম্যান মোস্তাক আহমদ পলাশ প্রমুখ।
চরমোনাই পীর সমর্থিত প্রার্থীর শেষ প্রচারনা:
ইসলামী আন্দোলন বাংলাদেশ মনোনীত ও উলামা মাশায়েখ সমর্থিত হাতপাখা প্রতীকের মেয়র পদপ্রার্থী প্রফেসর ডা. মোয়াজ্জেম হোসেন খান গতকাল শনিবার, ২০ নং ওয়ার্ডে টিলাগড়, ১৫ নং ওয়ার্ডের বন্দরবাজার, হাসান মার্কেট, ১ নং ওয়ার্ডের দরগাহ, ১৪ নং ওয়ার্ডের মহাজনপট্রি, কাষ্টঘর, ৪ নং ওয়ার্ডের আম্বরখানা সহ নগরীর বিভিন্ন স্থানে গণসংযোগ ও পথসভায় বলেন সিলেট ওসমানী মেডিকেল থেকে শুরু করে প্রায় চল্লিশ বৎসর যাবত সিলেটের মানুষকে চিকিৎসা সেবা দিয়ে আসছি, জীবনের শেষ মুহুর্তে দুর্নীতিগ্রস্থ সমাজেরও চিকিৎসক হতে চাই।
পথসভায় আরো বক্তব্য রাখেন ইসলামী শাসনতন্ত্র ছাত্র আন্দোলন এর কেন্দ্রীয় কওমী মাদরাসা বিষয়ক সম্পাদক ইউসুফ আহমদ মনসুর, ইসলামী আন্দোলন বাংলাদেশ সিলেট মহানগর সভাপতি নজির আহমদ, ইসলামী যুব আন্দোলন কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক (সিলেট বিভাগ) ডা. রিয়াজুল ইসলাম রিয়াজ প্রমুখ।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন