রোববার, ১৭ অক্টোবর ২০২১, ০১ কার্তিক ১৪২৮, ০৯ রবিউল আউয়াল সফর ১৪৪৩ হিজরী

জাতীয় সংবাদ

ফোরজি-থ্রিজি ইন্টারনেট বন্ধ করে দিয়েছে সরকার

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৪ আগস্ট, ২০১৮, ১১:২৯ পিএম

শিক্ষার্থীদের আন্দোলনের মধ্যেই এবার মোবাইল ইন্টারনেট বন্ধ করে দিয়েছে সরকার। শনিবার সন্ধ্যা সাড়ে ৭টার পর থেকেই মোবাইল ইন্টারনেটের ফোরজি ও থ্রিজি সেবা বিঘ্নিত হওয়ার অভিযোগ করেন গ্রাহকরা। পরবর্তীতে টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ সংস্থার (বিটিআরসি) পক্ষ থেকে জানানো হয় সরকারের নির্দেশনা পেয়েই তারা মোবাইল ইন্টারনেটের ফোরজি ও থ্রিজি সেবা বন্ধ রাখার নির্দেশ দিয়েছেন।

আগামী ২৪ ঘণ্টা এই সেবা বন্ধ থাকবে বলে সরকারের সংশ্লিষ্ট প্রতিষ্ঠানগুলো জানিয়েছে। বিটিআরসি’র পক্ষ থেকে জানানো হয়, অনেক সময় সরকারের উচ্চপর্যায়ের সিদ্ধান্তে বিটিআরসির সংশ্লিষ্ট বিভাগকে অনেক নির্দেশনা বাস্তবায়ন করতে হয়। কিছু জায়গায় নেটওয়ার্কের কারণে মোবাইল ইন্টারনেট পেতে সমস্যা হতে পারে, সেটা পুরোপুরি বন্ধের মতো না। অবশ্য মোবাইল ফোন অপারেটররা এ বিষয়ে আনুষ্ঠানিকভাবে কোনো মন্তব্য করতে রাজি হয়নি। তবে মোবাইল ইন্টারনেট সেবার সঙ্গে যুক্ত একাধিক স‚ত্র থেকে ফোরজি ও থ্রিজি সেবা বন্ধের বিষয়টি নিশ্চিত হওয়া গেছে।

এর আগে পুলিশের পক্ষ থেকে শিক্ষার্থীদের আন্দোলন সামাল দিতে ফোরজি ও থ্রিজি ইন্টারনেট সেবা বন্ধের সুপারিশ করা হয়। পুলিশের মতে, শিক্ষার্থীরা ফেসবুক ব্যবহার করে আন্দোলনের প্রচার চালাচ্ছে। ফোরজি হচ্ছে চতুর্থ প্রজন্মের মোবাইল ফোন প্রযুক্তি। এর আগের প্রজন্মের প্রযুক্তি থ্রিজি ও টুজি। টুজিতে ইন্টারনেটে ডেটা প্রবাহের গতি কম থাকে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

গত ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন