রোববার, ২৬ মে ২০২৪, ১২ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৭ জিলক্বদ ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

বেকার নার্সদের মিছিলে আবারো পুলিশের বাধা

প্রকাশের সময় : ১৯ এপ্রিল, ২০১৬, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : দাবি আদায়ে বেকার নার্সদের দু’টি সংগঠনের চলমান আন্দোলনের সঙ্গে সংহতি ঘোষণা করে আজ মনববন্ধন কর্মসূচি পালন করবে দেশের সরকারি নার্সরা।
সকাল ১১টায় জাতীয় প্রেস ক্লাবের সামনে নার্সেস ঐক্য পরিষদের ব্যানারে কেন্দ্রীয়ভাবে এই কর্মসূচি পালন করবেন তারা। গত রোববার সংহতি জানাতে এসে এই প্রতিশ্রুতি দেন বাংলাদেশ নার্সেস ঐক্য পরিষদের আহবায়ক ইসমত আরা পারভিন। কেন্দ্রীয় কর্মসূচির পাশপাশি দেশের বিভিন্ন স্থানেও সরকারি নার্সরা এই কর্মসূচি পালন করা হবে বলে জানিয়েছেন বাংলাদেশ বেসিক গ্র্যাজুয়েট নার্সেস সোসাইটির সাধারণ সম্পাদক নাহিদা আক্তার। তিনি বলেন, বাংলাদেশ ডিপ্লোমা বেকার নার্সেস অ্যাসোসিয়েশন এবং বেসিক গ্র্যাজুয়েট নার্সেস সোসাইটির ব্যানারে যে কর্মসূচি চলছে, সেটা দাবি আদায় না হওয়া পর্যন্ত চলবে। পাশাপাশি গণস্বাক্ষরতা অভিযান চলছে। এছাড়া পর্যায়ক্রমে আরো কর্মসূচি ঘোষণা করা হবে। এদিকে গতকাল (সোমবার) পূর্বঘোষিত বিক্ষোভ মিছিলে আবারো বাধা দিয়েছে পুলিশ। পূর্বঘোষিত কর্মসূচিতে পুলিশের বাধা দেয়ার ঘটনার নিন্দা জানান নাহিদা আক্তার। তিনি বলেন, বিক্ষোভ মিছিল নিয়ে দোয়েল চত্বর হয়ে টিএসসি পর্যন্ত যাওয়ার পর পুলিশের বাধায় আবার প্রেস ক্লাবে ফিরে আসেন নার্সরা।
প্রসঙ্গত, গত ২৮ মার্চ পিএসসি ৩ হাজার ৬১৬ সিনিয়র স্টাফ নার্স পদের জন্য নিয়োগ বিজ্ঞপ্তি দেয়। এই নিয়োগ বিজ্ঞপ্তি বাতিল ও আগের মতো জ্যেষ্ঠতার ভিত্তিতে নার্স নিয়োগের দাবিতে প্রেস ক্লাবের সামনে অবস্থান কর্মসূচি পালন করছেন বেকার নার্সরা। এর আগে গত ৩০ মার্চ একই দাবিতে তারা শাহবাগ মোড়ে সাড়ে ৪ ঘণ্টা সড়ক অবরোধ করে রাখেন। পরে পুলিশ সাউন্ড গ্রেনেড, জলকামান ও লাঠিপেটা করে সরিয়ে দেয় বিক্ষোভকারী নার্সদের। এতে অর্ধশতাধিক নার্স আহত হন। এরপর তারা রাজধানীর আগারগাঁওয়ে ডিএনএসের অফিস ঘেরাও করেন। ৩ এপ্রিল কেন্দ্রীয় শহীদ মিনারে বিক্ষোভ সমাবেশ শেষে প্রধানমন্ত্রী ও স্বাস্থ্যমন্ত্রী বরাবর স্মারকলিপি দেন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন