শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

বঙ্গবন্ধুর পরিবার নিশ্চিহ্ন করতেই জয় হত্যার ষড়যন্ত্র -ওবায়দুল কাদের

প্রকাশের সময় : ২১ এপ্রিল, ২০১৬, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : সজীব ওয়াজেদ জয়কে অপহরণ চক্রান্তের মামলায় গ্রেপ্তার সাংবাদিক শফিক রেহমানের বাসা থেকে ‘যেসব নথি’ উদ্ধার করা হয়েছে তাতে তাকে অপহরণ ও হত্যার চক্রান্ত সম্পর্কে সন্দেহের অবকাশ নেই বলে মন্তব্য করেছেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। একই সঙ্গে তিনি একে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের পরিবারকে ‘নিশ্চিহ্ন’ করতেই এই ষড়যন্ত্র হয় বলেও মন্তব্য করেন।
গতকাল বুধবার সচিবালয়ে নিজ কার্যালয়ে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে তিনি এসব কথা বলেন। তিনি দাবি
করেন, এফবিআইয়ের তথ্যের ভিত্তিতেই সুনির্দিষ্ট অভিযোগে শফিক রেহমানকে গ্রেপ্তার করা হয়েছে।
ওবায়দুল কাদের বলেন, শেখ হাসিনাকে হত্যার জন্য ১৯ বার চেষ্টা হয়েছে। বঙ্গবন্ধুর পরিবারকে নিশ্চিহ্ন করে দেয়ার অংশ হিসেবে জয়কে হত্যা করার ষড়যন্ত্র হয়েছে। এটা সুগভীর ষড়যন্ত্র। শফিক রেহমানের বাসায় যে ডকুমেন্ট পাওয়া গেছে এ বিষয়ে সন্দেহের কোনো অবকাশ নেই, এখানে অপহরণ ও হত্যার চক্রান্ত আছে।
রিমান্ড চলাকালে গত মঙ্গলবার সাংবাদিক শফিক রেহমানের ইস্কাটনের বাসা থেকে ‘এফবিআইয়ের গোপন নথি’ উদ্ধার করা হয় বলে পুলিশ জানিয়েছে। শফিক রেহমান নিজেই ওইসব নথি তুলে দেন বলে কর্মকর্তারা বলছেন।
এ বিষয়ে ক্ষমতাসীন আওয়ামী লীগের সভাপতিম-লীর সভাপতি ওবায়দুল কাদের বলেন, অভিযুক্ত ব্যক্তি নিজেই ডিবির হাতে যেসব ডকুমেন্ট তুলে দিয়েছেন তাতে আমার মনে হয়, কেঁচো খুঁড়তে গিয়ে বিষধর সাপ বেরিয়ে আসছে। শফিক রেহমানের বাসায় যে ডকুমেন্ট পাওয়া গেছে সেখানে অপহরণ ও হত্যার চক্রান্ত আছে। মন্ত্রী জানান, গোয়েন্দারা এখন যুক্তরাষ্ট্রে গিয়ে এফবিআই সদস্যদের সঙ্গে এ বিষয়ে কথা বলবে।
এফবিআইয়ের তথ্য এত গুরুত্ব দিয়ে দেখার কারণ জানতে চাইলে ওবায়দুল কাদের বলেন, জয় তো খুব সেনসিটিভ জায়গার মানুষ। তার সম্পর্কে তথ্য সেনসিটিভ হবেই। সে বাংলাদেশ আওয়ামী লীগের ফিউচার লিডার। ফিউচার লিডার হিসেবে প্রধানমন্ত্রী শেখ হাসিনার উত্তরাধিকার হিসেবে তাকে বাংলাদেশের জনগণ মনে করছে। আমি মনে করি, জয় নতুন জেনারেশনের প্রতিনিধি, আমাদের ফিউচার লিডার।
প্রধানমন্ত্রীর তথ্য-প্রযুক্তিবিষয়ক উপদেষ্টা জয়কে বাংলাদেশের ‘আইসিটি বিপ্লবের আর্কিটেক্ট’ অভিহিত করে ওবায়দুল কাদের বলেন, তার প্রতিভা ও মেধা অনেকের জন্য ভয় ও ভীতির কারণ হচ্ছে। এ ভীতি থেকেই তাকে হত্যার ষড়যন্ত্র হতে পারে। আন্দোলন-সংগ্রামে ব্যর্থ হয়ে বিএনপি এখন ‘অন্ধকারের পথ বেছে নিয়ে এ ধরনের ষড়যন্ত্র করতে পারে’ বলে মনে করেন তিনি।
কাদের আরও বলেন, যে তথ্য-উপাত্ত পাওয়া যাচ্ছে তা ভয়াবহ। সন্দেহের কোনো অবকাশ নেই এর সঙ্গে কারা কীভাবে জড়িত। বেশি দিন ক্ষমতার বাইরে থাকার অস্থিরতা থেকে ক্ষমতায় আসার অভিসন্ধিতেও বিএনপি এটা করে থাকতে পারে।
ভিন্নমত দমনের কৌশল হিসেবে সিনিয়র সাংবাদিক শফিক রেহমানকে গ্রেপ্তার করা হয়েছে বলে গণজাগরণ মঞ্চের মুখপাত্র ইমরান এইচ সরকার যে মন্তব্য করেছেন তা নাকচ করেন ওবায়দুল কাদের
তিনি বলেন, দুদিন আগেও অনেকে ভেবেছেন কেন এ ধরনের গ্রেপ্তার করা হচ্ছে? আমার মনে হয়, গতকাল থেকে তাদের সংশয়-সন্দেহ কেটে গেছে, ইমরানও বুঝতে পেরেছে তার অভিযোগ সঠিক ছিল না।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন