শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

স্কুলের জায়গায় দোকান নির্মাণ

তানোর (রাজশাহী) উপজেলা সংবাদদাতা : | প্রকাশের সময় : ২৮ আগস্ট, ২০১৮, ১২:০২ এএম

রাজশাহীর তানোরে সিদ্দিকুর রহমান ও লুৎফর রহমান ভূমিদুস্য বিরুদ্ধে নারায়নপুর দ্বিতীয় উচ্চ বিদ্যালয়ের জায়গা দখল করে দোকানঘর নির্মাণের অভিযোগ উঠেছে। এ নিয়ে চলতি বছরের ২৮ জুন স্কুলের প্রধান শিক্ষক আলাউদ্দিন বাদী হয়ে উপজেলা নির্বাহী অফিসারে কাছে অভিযোগ দায়ের করেছে।
অভিযোগের প্রেক্ষিতে নিবার্হী অফিসার শওকাত চলতি বছরে ১৫ জুলাই তাদেরকে স্কুলের জায়গা ছেড়ে দেয়ার জন্য নোটিশ প্রদান করেন। কিন্তুু তারা বহালতবিয়তে উক্ত জায়গার উপর পাকা দোকানঘর নির্মাণ করে ব্যবসা করছেন। স্কুলের দেয়াল ঘেঁষে পাকা দোকান ঘর নির্মানের ফলে শিক্ষার্থীরা মহাবিপাকে পড়েছেন।
একাধিক সূত্রে জানায়, তানোরের তালন্দ ইউপির নারায়নপুর গ্রামের সিরাজুল ইসলামের পুত্র সিদ্দিকুর রহমান ও আইয়ুব আলীর পুত্র লুৎফর রহমান নারায়নপুর স্কুলের জায়গায় জোরপূর্বক পাকা দোকান ঘর নির্মাণ করেছে। এদিকে এই দোকান ঘর নির্মাণ করা নিয়ে স্থানীয়দের মধ্যে চরম উত্তেজনা বিরাজ করছে।
অষ্টম শ্রেণীর এক শিক্ষার্থী জানায়, স্কুলের দেয়ালের সাথে দোকান ঘর নিমার্ণের ফলে আমরা কমনরুমে বসে থাকতে পারিনা। প্রচন্ড গরম লাগে। বাইরের আলোবাতাস পাইনা। স্কুল চলাকালীন সময় দোকান ঘরে বসে বখাটে ছেলেরা আড্ডা মারে। তার দাবী অচিরেই স্কুলের পাশের্^ থেকে দোকানঘরগুলো সরিয়ে নিয়ে স্কুলের পরিবেশ ফিরিয়ে আনা হক। স্কুল পরিচালনা পরিষদের সহসভাপতি ওসমান আলী বলেন, স্কুলের দেয়াল ঘেঁষে দোকানঘরগুলো নির্মাণের ফলে শিক্ষার্থীরা ক্লাসরুমের মধ্যে পাঠদান নিতে পারেনা। এমনকি বাইরের কোন আলো বাতাস ঘরের মেধ্যে প্রবেশ করতে পারেনা। বিদ্যুৎ না থাকলে ঘরগুলো অন্ধকারে নিমজ্জিত হয়ে ভুতড়ে ঘরে পরিনত হয়ে যায়।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন