শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

জয়-তারেককে নিয়ে প্রতিহিংসা কাম্য নয় : প্রধান

প্রকাশের সময় : ২২ এপ্রিল, ২০১৬, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : জাগপা সভাপতি শফিউল আলম প্রধান বলেছেন, বঙ্গবন্ধু মুজিবের দৌহিত্র সজীব ওয়াজেদ জয় ও স্বাধীনতার মহান ঘোষক জিয়াউর রহমানের পুত্র তারেক রহমান জাতির গর্বিত উত্তরাধিকার। জয়কে হত্যার কথিত ষড়যন্ত্র অথবা তারেক রহমানের মেরুদ- ভেঙে দেওয়া উদ্বেগজনক ঘটনা কারোই কাম্য হতে পারে না। এই দুই ঐতিহ্যকে ব্যবহার করে প্রতিহিংসার রাজনীতি হবে আত্মঘাতি। আন্তর্জাতিক পত্রিকা দ্য ওয়্যার প্রকাশিত প্রতিবেদনে ছাফ বলে দেওয়া হয়েছে ‘মার্কিন আদালত অন্য অভিযোগ গ্রহণ করলেও জয় হত্যার অভিযোগ আমলে নেয়নি’। অথচ ভিন্নমত প্রকাশের অভিযোগে দুই সাংবাদিক শফিক রেহমান-মাহমুদুর রহমানকে জয় হত্যাচেষ্টা মামলায় জড়িয়ে দেওয়ার চক্রান্ত চলছে। একটি স্বাধীনচেতা জাতি এই অবস্থা মেনে নিতে পারে না। তিনি বলেন, ইউপি নির্বাচনের নামে ভয়াবহ তামাশা ও নজিরবিহীন সহিংসতার ইতিহাস দেশ ও দুনিয়া জানে। ইউপি নির্বাচনের সুবাদে হাসিনা মার্কা নির্বাচন কত প্রকার ও কি কি গ্রাম-বাংলার কিষাণ-কিষাণীর ঘরে ঘরেও তা পেঁৗঁছে গেছে। তারপরও তিনি অদম্য সাহস, দৃঢ়তা ও প্রজ্ঞার সাথে ইউপি নির্বাচনকে কাজে লাগিয়ে নির্বাচন পরবর্তী গণঅভ্যুত্থানের প্রেক্ষাপট তৈরি করতে নেতাকর্মী ও দেশবাসীর প্রতি আহ্বান জানান। বর্তমান সরকারের অধীনে রোজ কেয়ামত পর্যন্ত অবাধ ও নিরপেক্ষ নির্বাচন সম্ভব নয়। সুতরাং জনগণের ভোটাধিকার ফিরে পেতে গণআন্দোলনের আর কোনো বিকল্প নাই।
তিনি গতকাল দিনাজপুরে খানসামা উপজেলার ভাবকি ইউনিয়নে ২০ দলীয় জোট সমর্থিত জাগপার মনোনীত প্রার্থী আশরাফ আলী খানের সমর্থনে পৃথক পথসভা ও জনসভায় এসব কথা বলেন। ইউনিয়ন বিএনপির সভাপতি আলহাজ জলিল শাহের সভাপতিত্বে তিনি আরো বলেন, ফাঁসির দড়ি, কারাগার অথবা ক্রসফায়ারে ভয় পেলে দানবীয় শাসনের নির্মমতা বাড়তেই থাকবে। নিরস্ত্র মজলুম জনতার জাগরণে হিটলার-মুসোলিনী, আইয়ুব-ইয়াহিয়া, বাকশাল- স্বৈরাচার কেউই টিকে নাই। তিনি বিগত আন্দোলনে পল্লীর জনগণের সাহস ও শাহাদাত বরণের ঘটনাকে ইনসাব প্রতিষ্ঠার এক সোনালী অধ্যায় বলে মন্তব্য করেন।
বক্তব্য রাখেন ভাবকি ইউপি চেয়ারম্যান পদপ্রার্থী আশরাফ আলী খান, ২০ দলীয় জোটনেতা, জাগপার সাধারণ সম্পাদক খোন্দকার লুৎফর রহমান, যুব জাগপার কেন্দ্রীয় সহসভাপতি মাহিদুর রহমান বাবলা, জাগপা ছাত্রলীগের যুগ্ম সম্পাদক মিনহাজ প্রধান রাব্বি, থানা বিএনপির সদস্য ডা. গোলাম মোস্তফা, সেলিম সাহা ও ছাত্রদল নেতা মোস্তাকিন আহমেদ প্রমুখ।






 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন