শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

ইনকিলাব সাংবাদিক সাখাওয়াতের কারামুক্তি

প্রকাশের সময় : ২৬ এপ্রিল, ২০১৬, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : দৈনিক ইনকিলাবের বিশেষ সংবাদদাতা সাখাওয়াত হোসেন কারাগার থেকে মুক্তিলাভ করেছেন। গতকাল সোমবার আদালত জামিন দেওয়ার পর রাতে তিনি মুক্তিলাভ করেন। এর আগে তথ্য প্রযুক্তি আইনে দায়ের করা মামলায় জামিন আবেদন করেন সাখাওয়াত হোসেন।
গত বৃহস্পতিবার জামিন আবেদন খারিজ করে বিচারক কেএম শামসুল আলমের সাইবার ক্রাইম আদালত তাকে কারাগারে পাঠানোর নির্দেশ দেন। আদালতে সাখাওয়াতের পক্ষে শুনানি করেন সিনিয়র আইনজীবী সৈয়দ আহমেদ গাজী। রাষ্ট্রপক্ষে ছিলেন শামীম আহমেদ। গত ২০ মার্চ পত্রিকাটির সম্পাদক ও প্রতিবেদকের বিরুদ্ধে করা মামলায় আনা অভিযোগ আমলে নিয়ে গ্রেফতারি পরোয়ানা জারি করেন এই বিচারক। পরে ৩ এপ্রিল সম্পাদক এ এম এম বাহাউদ্দীন আত্মসমর্পণ করে জামিন লাভ করেন।
প্রসঙ্গত, ২০১৪ সালের ১৮ আগস্ট প্রধানমন্ত্রীর নাম ভাঙিয়ে একচ্ছত্র আধিপত্য এক পুলিশ কর্মকর্তার শিরোনামে প্রলয় কুমার জোয়ারদারকে নিয়ে একটি প্রতিবেদন প্রকাশ করে দৈনিক ইনকিলাব পত্রিকায়। পরের দিন প্রলয় কুমার প্রকশিত প্রতিবেদনে ক্ষুব্ধ হয়ে ২০০৬ সালের (সংশোধিত ২০১৩) তথ্য প্রযুক্তি আইনের ৫৭ (২) এবং ধারায় ঢাকার ওয়ারী থানায় এ মামলা করেন। গত ১ ফেব্রুয়ারি মামলাটি ঢাকার মুখ্য মহানগর হাকিমের আদালত থেকে তথ্য প্রযুক্তি আইনে বিচার করার জন্য সাইবার ক্রাইম ট্রাইব্যুনালে স্থানান্তর করা হয়। মামলার পর রাজধানীর মতিঝিলের আর কে মিশন রোডের ইনকিলাব কার্যালয়ে অভিযান চালিয়ে পত্রিকার বার্তা সম্পাদক রবিউল্লাহ রবিকে আটক করেছিল ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশের একটি দল।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন