শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

৭ দিনের রিমান্ড মঞ্জুর বগুড়ায় জেএমবি’র সদস্য গ্রেপ্তার, অত্যাধুনিক অস্ত্র উদ্ধার

প্রকাশের সময় : ২৮ এপ্রিল, ২০১৬, ১২:০০ এএম

বগুড়া অফিস : বগুড়ায় শিয়া মসজিদে হামলায় ব্যবহৃত আগ্নেয়াস্ত্রসহ আব্দুল মোমিন নামে জেএমবির এক ইছাবা সদস্যকে গ্রেপ্তার করেছে পুলিশ। গ্রেপ্তারকৃত মোমিন শাজাহানপুর উপজেলার মধ্য কামারপাড়া গ্রামের মৃত মোজাহার আলী ম-লের ছেলে এবং বগুড়া সরকারি আজিজুল হক কলেজের রাষ্ট্রবিজ্ঞান বিভাগের অনার্স দ্বিতীয় বর্ষের ছাত্র। তিন বছর আগে সে জেএমবিতে যোগ দিয়েছিল বলেও জানায় পুলিশ।
বুধবার দুপুরে এক সংবাদ সম্মেলনে বগুড়ার পুলিশ সুপার আসাদুজ্জামান জানান, মঙ্গলবার রাতে অভিযানকালে মোমিনের বাড়ি তল্লাশি করে একটি বিদেশী স্বয়ংক্রিয় কারাশনিকভ ২২ রাইফেল, তিনটি ম্যাগজিনে এই রাইফেলের ২৮ রাউ- গুলি, একটি বিদেশী পিস্তল ও ২৪ রাউ- পিস্তলের গুলি পাওয়া যায়। অভিযানের আগে তার বাড়িতে অবস্থানকারি কয়েকজন জেএমবি সদস্য পালিয়ে যায়।
সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নের জবাবে পুলিশ সুপার বলেন, গ্রেপ্তারকৃত মোমিনের কাছ থেকে উদ্ধার হওয়া রাইফেলটি গত বছরের ২৬ নভেম্বর বগুড়ার শিয়া মসজিদে হামলার ঘটনায় ব্যবহৃত হয়েছে বলে তারা প্রাথমিক ভাবে জানতে পেরেছেন। তাকে অধিকতর জিজ্ঞাসাবাদের মাধ্যমে অস্ত্রের উৎস জানার চেষ্টা চালানো হচ্ছে। তিনি আরও বলেন, প্রাথমিক জিজ্ঞাসাবাদে মোমিন যাদের নাম বলেছে তারা শিয়া মসজিদে হামলায় জড়িত। ওই ব্যক্তিদের বিরুদ্ধে ইতিপূর্বে শিয়া মসজিদে হামলায় গ্রেপ্তারকৃতরা ১৬৪ ধারায় জবানবন্দিও প্রদান করেছে। গ্রেপ্তারকৃত মোমিন শেরপুরের জোয়ানপুর গ্রামে বোমা বিস্ফোরণ ও গ্রেনেড উদ্ধারের ঘটনায় যুক্ত কি-না তা খতিয়ে দেখা হচ্ছে। পুলিশ সুপার বলেন, জেএমবি সদস্য গ্রেপ্তার হওয়ার আগে তাদের চেনার উপায় নেই।
প্রেস ব্রিফিং শেষে জেএমবির সদস্য মোমিনকে আদালতে পাঠিয়ে এই মামলার তদন্তকারী কর্মকর্তা এসআই মুজিবুর রহমান ১০ দিনের রিমান্ড চাইলে আদালত ৭ দিনের রিমান্ড মঞ্জুর করেছে বলেও জানা গেছে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন