শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

সাম্প্রদায়িক উগ্রবাদ আমাদের অভিন্ন শত্রু : ওবায়দুল কাদের

প্রকাশের সময় : ২৯ এপ্রিল, ২০১৬, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : আওয়ামী লীগের সভাপতিম-লীর সদস্য ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, বিশ্বব্যাপী চলমান সাম্প্রদায়িক উগ্রবাদ অভিন্ন বিপদ। এই মুহূর্তে আমাদের অভিন্ন শত্রু হচ্ছে সাম্প্রদায়িক উগ্রবাদ। এই বিপদ মোকাবিলায় জনগণকে নিয়ে শেখ হাসিনার নেতৃত্বে সাম্প্রদায়িক উগ্রবাদকে রুখতে হবে। গতকাল বৃহস্পতিবার দুপুরে ধানমন্ডির প্রিয়াংকা কমিউনিটি সেন্টারে আওয়ামী লীগের ২০তম জাতীয় সম্মেলন উপলক্ষে গঠিত দপ্তর উপ-কমিটির সভায় তিনি এসব কথা বলেন।
বিএনপি আওয়ামী লীগের প্রতিপক্ষ হিসেবে সবল পার্টি নয় উল্লেখ করে কাদের বলেন, বিএনপি প্রতিপক্ষ পার্টি হিসেবে দুর্বল। যাকে মোকাবিলা করা আমাদের জন্য দুরূহ। বিএনপির আন্দোলন, তাদের কর্মসূচি গত কয়েক বছর ধরে দেখে আসছি। তাদের এ্যাকশন শুধু সংবাদ সম্মেলনেই সীমিত। আর সংবাদ সম্মেলনে তারা যা করে তাতে নতুন নাম দিতে হয় ‘বাংলাদেশ নালিশ পার্টি’। বিএনপি বাংলাদেশ নালিশ পার্টি।
পরবর্তী জাতীয় কাউন্সিলে আওয়ামী লীগের কেন্দ্রীয় উপ-কমিটির সহ-সম্পাদকদের সংখ্যা এক শর বেশি হবে না উল্লেখ করে আওয়ামীর লীগের এই সভাপতিমন্ডলীর সদস্য বলেন, গত ৫ জানুয়ারি জাতীয় নির্বাচনের বিশেষ পরিস্থিতিতে সহ-সম্পাদকদের তালিকা দীর্ঘ হয়ে গেছে। এখন আওয়ামী লীগ অফিসের কোনো তরুণের সঙ্গে ধাক্কা লাগলেই বলে, আমি সহ-সম্পাদক। কিসের সহ-সম্পাদক? আওয়ামী লীগের সহ-সম্পাদক!
কাউন্সিলের আগে সহ-সম্পাদক হতে ইচ্ছুক ব্যক্তিদের দপ্তরে জীবনবৃত্তান্ত জমা দেয়ার আহ্বান জানিয়ে ওবায়দুল কাদের বলেন, কাউন্সিল হলে কেউ আর সহ-সম্পাদক থাকবে না। এই জন্য যারা সহ-সম্পাদক হতে ইচ্ছুক তাদের দপ্তরে জীবন বৃত্তান্ত জমা দিতে হবে। এবার যোগ্যতা ও দলের জন্য ত্যাগের বিষয়গুলো দেখে সহ-সম্পাদকদের সংখ্যা একশ জনের মধ্যে সীমিত রাখা হবে। এর বেশি সহ-সম্পাদক করার কোনো সুযোগ নেই বলেও সাফ জানিয়ে দেন তিনি।
এ সভায় আরও উপস্থিত ছিলেন আওয়ামী লীগের দপ্তর সম্পাদক আবদুস সোবহান গোলাপ, সাংগঠনিক সম্পাদক আহমদ হোসেন, বিএম মোজাম্মেল হক, সাবেক সাংগঠনিক সম্পাদক আবদুল মান্নান, উপ-দপ্তর সম্পাদক মৃণাল কান্তি দাস, কেন্দ্রীয় সদস্য এনামুল হক শামীম, এসএম কামাল হোসেন, সুজিত রায় নন্দী প্রমুখ।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন