রোববার, ২৪ অক্টোবর ২০২১, ০৮ কার্তিক ১৪২৮, ১৬ রবিউল আউয়াল সফর ১৪৪৩ হিজরী

জাতীয় সংবাদ

কাফন মিছিলের পর আমরণ অনশনে বেকার নার্সরা

প্রকাশের সময় : ২৯ এপ্রিল, ২০১৬, ১২:০০ এএম | আপডেট : ১২:১৬ এএম, ২৯ এপ্রিল, ২০১৬

স্টাফ রিপোর্টার : বাংলাদেশ পাবলিস সার্ভিস কমিশনের (পিএসসি) নার্স নিয়োগের বিজ্ঞপ্তি বাতিল করে জ্যেষ্ঠতা ও যোগ্যতার ভিত্তিতে নিয়োগের দাবিতে কাফনের কাপড় পরে বিক্ষোভ মিছিল করেছে বেকার নার্সরা। এছাড়া গতকাল সন্ধ্যা থেকে আমরণ অনশন কর্মসূচি শুরু করেছে। বাংলাদেশ ডিপ্লোমা বেকার নার্সেস অ্যাসোসিয়েশন এবং বাংলাদেশ বেসিক গ্র্যাজুয়েট নার্সেস সোসাইটির ব্যানারে দেশের নার্সরা ২৫ দিন থেকে আন্দোলন করে আসছে। গতকাল সকাল ১১টার দিকে জাতীয় প্রেসক্লাবের সামনে থেকে বিক্ষোভ মিছিল বের করে আন্দোলনকারীরা। মিছিলটি দোয়েল চত্বর হয়ে টিএসসি  থেকে শাহবাগে যায়। সেখান থেকে ঘুরে পল্টন মোড় গিয়ে আবার প্রেসক্লাবের সামনে আসে।
বাংলাদেশ বেসিক গ্র্যাজুয়েট নার্সেস সোসাইটির সভাপতি রাজীব কুমার বিশ্বাস জানান, ৫০০ বেকার নার্স কাফনের কাপড় পরে মিছিল করেছেন। তবে মিছিলে আরো অনেক নার্স ছিলেন। কাফনের কাপড় ৫০০’র বেশি না থাকায় সবাই কাফন পরতে পারেননি। তিনি জানান, সন্ধ্যা  থেকে আমরণ অনশনে কর্মসূচি শুরু হয়েছে। দাবি আদায় না হওয়া পর্যন্ত এ কর্মসূচি চলবে।  
বাংলাদেশ বেকার ডিপ্লোমা নার্সেস অ্যাসোসিয়েশনের সভাপতি রিনা আক্তার বলেন, ২৫ দিনের মতো লাগাতার অবস্থান কর্মসূচিসহ বিভিন্ন কর্মসূচি পালন করেছি। এখন পর্যন্ত সংশ্লিষ্ট কর্তৃপক্ষ আমাদের দাবির বিষয়ে কোনো সাড়া দেননি। এদিকে কাফনের কাপড় পরে মিছিল করার আগে বেকার নার্সদের আন্দোলনে একাত্মতা প্রকাশ করছেন জাতীয় সমাজতান্ত্রিক দলের সাধারণ সম্পাদক সাংসদ শিরিন আখতার। তিনি বলেন, আপনাদের যৌক্তিক এবং ন্যায্য দাবি আদায়ের আন্দোলনে আমি একাত্মতা প্রকাশ করছি। আপনাদের এ আন্দোলন বৃথা যাবে না।
উল্লেখ্য, গত ২৮ মার্চ বাংলাদেশ সরকারি কর্মকমিশন থেকে প্রকাশিত নার্স নিয়োগ বিজ্ঞপ্তি বাতিল করে আগের মতো ব্যাচ, মেধা ও জ্যেষ্ঠতার ভিত্তিতে নিয়োগের দাবি জানান তারা। দাবি আদায় না হওয়া পর্যন্ত আন্দোলন চালিয়ে যাওয়ার ঘোষণা দেয়া হয়। গত ৪ এপ্রিল থেকে লাগাতার অবস্থান ধর্মঘট পালন করছেন সংগঠন দুটির নার্সরা।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

গত ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন